বাড়ি > ঘরে বাইরে > Unlock 4: পয়লা সেপ্টেম্বরের পরও বন্ধ থাকতে পারে স্কুল-কলেজ : রিপোর্ট
পয়লা সেপ্টেম্বরের পরও বন্ধ থাকতে পারে স্কুল-কলেজ : রিপোর্ট (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
পয়লা সেপ্টেম্বরের পরও বন্ধ থাকতে পারে স্কুল-কলেজ : রিপোর্ট (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Unlock 4: পয়লা সেপ্টেম্বরের পরও বন্ধ থাকতে পারে স্কুল-কলেজ : রিপোর্ট

  • তবে বিশ্ববিদ্যালয় খোলা যায় কিনা, তা নিয়ে আলোচনা চলছে।

চতুর্থ পর্যায়ের আনলকে মেট্রো পরিষেবা সচলের অনুমতি দেওয়া হতে পারে। কিন্তু স্কুল ও কলেজ বন্ধ থাকার সম্ভাবনাই বেশি। আধিকারিকদের উদ্ধৃত করে একথা জানিয়েছে সংবাদসংস্থা পিটিআই।

এমনিতেই দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। সোমবার সকাল আটটা পর্যন্ত সেই সংখ্যাটা দাঁড়িয়েছে ৩,১০৬,৩৪৯। তার মধ্যে ৬১,৪০৮ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। সুস্থ রোগীর সংখ্যা অবশ্য ২৩ লাখ ছাড়িয়ে গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, দেশে সক্রিয় আক্রান্তের তুলনায় সুস্থ রোগীর সংখ্যা তিনগুণ বেশি। তা সত্ত্বেও এখনও উদ্বেগ কাটছে না। তার জেরে চতুর্থ দফার আনলকে স্কুল, কলেজ বন্ধ রাখার ইঙ্গিত মিলেছে।

ওই আধিকারিক জানিয়েছেন, অবিলম্বে স্কুল ও কলেজ খোলা হবে না। বিশ্ববিদ্যালয়, আইআইটি এবং আইআইএম-সহ উচ্চশিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে কিনা, সে বিষয়ে আলোচনা চলছে। তবে তা নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছেন ওই আধিকারিক। চূড়ান্ত সিদ্ধান্তের পর চলতি মাসের শেষের দিকে নয়া নির্দেশিকা জারি করবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

এদিকে গত শনিবার একটি সংবাদমাধ্যমে পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, করোনা আবহে কবে স্কুল খোলা হবে, তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তাঁর কথায়, কারোর প্রাণের বিনিময়ে শিক্ষা হতে পারে না।’ স্কুল কবে খুলবে, সে বিষয়ে মুখ্যমন্ত্রীর নেতৃত্বাধীন রাজ্য মন্ত্রিসভা চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে জানান তিনি।

বন্ধ করুন