বাড়ি > ঘরে বাইরে > Unlock1: রাতের কারফিউয়ের মেয়াদ কমিয়ে ৮ ঘণ্টা, ছাড় বিশেষ কারণে চলাফেরার উপরে
রাতের কারফিউয়ের সময়সীমা রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত নির্দিষ্ট করা হয়েছে।
রাতের কারফিউয়ের সময়সীমা রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত নির্দিষ্ট করা হয়েছে।

Unlock1: রাতের কারফিউয়ের মেয়াদ কমিয়ে ৮ ঘণ্টা, ছাড় বিশেষ কারণে চলাফেরার উপরে

  • রাতের কারফিউয়ের সময়সীমা রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত নির্দিষ্ট করা হয়েছে।

করোনা সংক্রমণ রোধে পঞ্চম দফায় কন্টেনমেন্ট জোনে লকডাউনের মেয়াদ আগামী ৩০ জুন পর্যন্ত বাড়াল কেন্দ্রীয় সরকার। এই দফায় কমানো হয়েছে রাতের কারফিউয়ের সময়সীমা।

শনিবার প্রকাশিত নির্দেশিকায় কন্টেনমেন্ট জোনের বাইরে থাকা অঞ্চলে দফায় দফায় নিষেধাজ্ঞা শিথিল করার পরিকল্পনা করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। 

কেন্দ্রীয় প্রশাসনের তরফে এ দিন জানানো হয়েছে, রাতের কারফিউয়ের সময়সীমা রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত নির্দিষ্ট করা হয়েছে। এই সময়সীমা সমগ্র দেশের জন্যই বলবৎ করা হয়েছে। এর আগে রাতের কারফিউয়ের সময়সীমা নির্দিষ্ট ছিল সন্ধ্যা ৭টা থেকে সকাল ৭টা পর্যন্ত। 

এ দিনের নির্দেশিকায় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে স্পষ্ট জানানো হয়েছে, ‘ব্যক্তিগত চলাফেরার উপরে জারি করা নিষেধাজ্ঞা কঠোর ভাবে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত সারাদেশে বহাল থাকবে।’ তবে রাতে অত্যাবশকীয় কারণে গতিবিধির জন্য ছাড় দেওয়া হবে বলে জানানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশিকায় বলা হয়েছে, ‘স্থানীয় প্রশাসনকে তাদের অধীনে থাকা সমগ্র এলাকায় ভরতীয় দণ্ডবিধির ১৪৪ নম্বর ধারার মতো সংশ্লিষ্ট ধারা প্রয়োগ করে নির্দেশিকা জারি করতে হবে এবং তা যাতে যথাযথ পালন করা হয় সেই বিষয়ে নজর রাখতে হবে।’

বন্ধ করুন