বাংলা নিউজ > ঘরে বাইরে > অযথা বিতর্ক না করাই ভালো, হিজাব প্রসঙ্গে মুখ খুললেন উপরাষ্ট্রপতি
হিজাব বিতর্কের রেশ কাটেনি এখনও। প্রতীকী ছবি (PTI) (HT_PRINT)

অযথা বিতর্ক না করাই ভালো, হিজাব প্রসঙ্গে মুখ খুললেন উপরাষ্ট্রপতি

  • ভারতের বৈচিত্রপূর্ণ সংস্কৃতির কথাও তুলে ধরেন তিনি। বৈচিত্রের মধ্যে ঐক্যের কথা তুলে ধরেন তিনি। তিনি বলেন, মানুষকে মনে রাখতে হবে তিনি সবার আগে ভারতীয়।

এখনও দেশের বিভিন্ন প্রান্তে মাথাচাড়া দিচ্ছে হিজাব বিতর্ক। তবে এবার সেই হিজাব বিতর্ক নিয়ে মুখ খুললেন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। অযথা এনিয়ে বিতর্ক করা উচিৎ নয় বলেও মতামত দিয়েছেন তিনি। স্কুল পড়ুয়াদের ইউনিফর্ম পরার পক্ষেই সওয়াল করলেন উপরাষ্ট্রপতি। বেঙ্গালুরুর একটি বেসরকারি স্কুলের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি। উপরাষ্ট্রপতি বলেন, কর্ণাটকে যে বিতর্ক দানা বেঁধেছে তেমন অযথা বিতর্ক না করাই ভালো। ইউনিফর্ম যাই হোক না কেন, স্কুলের পড়ুয়াদের ইউনিফর্মেই পরিচালিত করা দরকার। জানিয়ে দিলেন উপরাষ্ট্রপতি।

ভারতের বৈচিত্রপূর্ণ সংস্কৃতির কথাও তুলে ধরেন তিনি। বৈচিত্রের মধ্যে ঐক্যের কথা তুলে ধরেন তিনি। তিনি বলেন, মানুষকে মনে রাখতে হবে তিনি সবার আগে ভারতীয়।

উপরাষ্ট্রপতি বলেন, জাতি বর্ণ, ধর্ম নির্বিশেষে আমরা সকলে সমান। আমরা সবার আগে ভারতীয়। এটা সকলকে মনে রাখতে হবে। এনিয়ে কোনও পার্থক্য থাকা ঠিক নয়। যে ভাষায় তাঁরা কথা বলছেন তা নিয়ে তাঁদের গর্ব থাকা দরকার। নতুন শিক্ষানীতি এতে উৎসাহ দিচ্ছে বলেও তিনি জানিয়েছেন।সমস্ত সরকার ও স্কুলের, খেলাধুলা, এক্সট্রা কারিকুলার অ্য়াক্টিভিটিস, আধ্যাত্মিক ক্ষেত্রে উৎসাহ দেওয়া দরকার। তাঁর মতে, আধ্য়াত্মিকতা মানে ধর্ম নয়। ধর্ম কারোর ব্যক্তিগত ব্যাপার। কিন্তু আমাদের হেরিটেজ, ধর্ম(কর্তব্য) জীবনে পালন করা দরকার।  

 

বন্ধ করুন