জ্বলছে বাস (ছবি সৌজন্য পিটিআই)
জ্বলছে বাস (ছবি সৌজন্য পিটিআই)

কনৌজে বাস দুর্ঘটনা : উদ্ধার ১০ দগ্ধ দেহ, শোকপ্রকাশ মোদীর

  • মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা পুলিশের। ডিএনএ টেস্টের পর বোঝা যাবে মৃতের প্রকৃত সংখ্যা।

উত্তরপ্রদেশের কনৌজে ভয়াবহ বাস দুর্ঘটনায় শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ সকালে টুইট করে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন তিনি।

গতরাতে কনৌজের ছিব্রামাউতে ঘিলোই গ্রামের কাছে একটি দোতলা বাসের সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষ হয়। সংঘর্ষের পর বাসে আগুন লেগে যায়। কয়েকজন যাত্রী কাঁচ ভেঙে বেরিয়ে এলেও বাসের ভিতরে আটকে পড়েন অনেকে।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ ও দমকল। কিছুক্ষণের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। কিন্তু বাসের কাঠামো এতটাই গরম ছিল যে উদ্ধারকারীরা বাসের মধ্যে ঢুকতে পারেননি। ভোর চারটে নাগাদ কাঠামো কিছুটা শীতল হলে বাসের মধ্যে ঢোকেন উদ্ধারকারীরা। ১০ জনের মৃতদেহ বের করা হয়। কিন্তু সেই দেহগুলি এতটাই পুড়ে গিয়েছে যে তাঁদের শনাক্ত করা দুষ্কর হয়ে পড়েছে। আহত ১৩ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন : পথ দুর্ঘটনায় যুবকের মৃত্যুতে উত্তপ্ত খিদিরপুর, ৩টি বাসে আগুন

কানপুর রেঞ্জের আইজি মোহিত আগরওয়াল বলেন, 'দেহগুলি পুড়ে গিয়েছে। বাসের মধ্যে হাড় ছড়িয়ে ছিটিয়ে ছিল। ডিএনএ টেস্টের পরই বোঝা যাবে মৃতের প্রকৃত সংথ্যাটা।' পুলিশ জানিয়েছে, বাসটি ফার্রুখাবাদ থেকে জয়পুরে যাচ্ছিল। তাতে কমপক্ষে ৪৫ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনায় কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা উদ্ধারকারীদের।

ঘটনায় শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী। তিনি টুইট করেন, 'উত্তরপ্রদেশের কনৌজে মর্মান্তিক পথ দুর্ঘটনায় আমি মর্মাহত। অনেকে প্রাণ হারিয়েছেন। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।'আরও পড়ুন :

এদিকে, মৃতদের পরিবারপিছু দু'লাখ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আহতদেরও ৫০,০০০ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

বন্ধ করুন