বাংলা নিউজ > ঘরে বাইরে > উন্নাও ধর্ষণকাণ্ডে দণ্ডিত প্রাক্তন বিধায়কের স্ত্রী'র প্রার্থীপদ বাতিল বিজেপির
কুলদীপ সিং সেঙ্গার। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কুলদীপ সিং সেঙ্গার। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

উন্নাও ধর্ষণকাণ্ডে দণ্ডিত প্রাক্তন বিধায়কের স্ত্রী'র প্রার্থীপদ বাতিল বিজেপির

  • বিতর্কের মুখে পিছু হটল বিজেপি।

বিতর্কের মুখে পিছু হটতে বাধ্য হল বিজেপি। উত্তরপ্রদেশের পঞ্চায়েত নির্বাচন থেকে প্রাক্তন বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের স্ত্রী সংগীতার প্রার্থীপদ বাতিল করে দেওয়া হল। যে কুলদীপ ২০১৭ সালের উন্নাও ধর্ষণকাণ্ডে দণ্ডিত হয়েছেন।

সংবাদসংস্থা পিটিআইকে উত্তরপ্রদেশের বিজেপি সভাপতি স্বতন্ত্র দেব সিং বলেন, '২০১৭ সালের উন্নাও ধর্ষণকাণ্ডে দণ্ডিত তথা প্রাক্তন বিধায়ক কুলদীপ সেঙ্গারের স্ত্রী সংগীত সেঙ্গারের প্রার্থীপদ বাতিল করে দেওয়া হয়েছে।' তিনি জানিয়েছেন, উন্নাওয়ের বিজেপি জেলা সভাপতির থেকে নয়া তিনজনের নাম চাওয়া হছে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৪ জুন এক নাবালিকাকে (বর্তমানে যুবতী) ধর্ষণের অভিযোগ উঠেছিল সেঙ্গারের বিরুদ্ধে। দীর্ঘ টালবাহানা এবং বিতর্কের পর ২০১৯ সালের ডিসেম্বরে সেঙ্গারকে দণ্ডিত করা হয়। তাঁর আমৃত্যু কারাদণ্ড হয়। শুধু তাই নয়, নির্যাতিতার বাবাকে মিথ্যা মামলায় ফাঁসানোর চক্রান্তের জন্য সেঙ্গার-সহ আরও কয়েকজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। সেই মামলায় গত বছর মার্চে কুলদীপ এবং আরও কয়েজজনকে ১০ বছরের সাজা দেয় দিল্লির একটি আদালত। সঙ্গে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। তার আগে ২০১৮ সালের ৩ এপ্রিল নির্যাতিতার বাবার মৃত্যুও হয়।

আদালতে দণ্ডিত হওয়ার আগেই অবশ্য কুলদীপের সদস্যপদ বাতিল করে দিয়েছিল বিজেপি। কিন্তু সেই দণ্ডিতের স্ত্রী'কে টিকিট দেওয়ায় বিতর্কের ঝড় ওঠে। সেই পরিস্থিতিতে পিছু হটতে বাধ্য হয়েছে গেরুয়া শিবির। তবে স্বতন্ত্রের দাবি, পঞ্চায়েত ভোটে অনায়াসে জিতবে বিজেপি।

বন্ধ করুন