বাংলা নিউজ > ঘরে বাইরে > আত্মপ্রকাশ করল iPhone 12, আছে মিনি ও প্রো সংস্করণ
iPhone 12
iPhone 12

আত্মপ্রকাশ করল iPhone 12, আছে মিনি ও প্রো সংস্করণ

বাজারে নয়া ফোন নিয়ে এল অ্যাপেল

5G কানেক্টিভিটির সঙ্গে বাজারে এল আইফোন ১২। হাল আমলের আইফোনের থেকে অনেকটাই আলাদা। অ্যাপেল প্রেমীদের এই ফোনটি দেখে iPhone 5-এর কথা মনে পড়ে যাচ্ছে। ৬.১ ইঞ্চি ডিসপ্লে যুক্ত iPhone 12 এর দাম হবে ৭৯৯ ডলার। তবে এবার এই ফোনের একটি মিনি সংস্করণ নিয়ে এসেছে অ্যাপেল। 

ভেরিজোন সংস্থা বলেছে তাদের ফাইভ-জি প্রযুক্তি ব্যবহার করে অ্যাপেল আইফোন ছুটবে নিউ ইয়র্ক থেকে লস অ্যাঞ্জেলেসে। 5G প্রযুক্তির সবচেয়ে হালফিলের মিলিমিটার ওয়েভ প্রযুক্তির সুযোগ পাবেন আমেরিকায় নিবাসী আইফোন ১২-র মালিকরা। 

এই ফোনে সেরামিক শিল্ড থাকবে যাতে ফোন পড়ে গেলেও ভেঙে না যায়। কালো, সাদা, লাল ও নীল রঙে পাওয়া যাবে ফোনটি। আছে সুপার রেটিনা XDR OLED ডিসপ্লে। এতে আছে ডলবি ভিশন ও এইচডিআর ১০। আইফোন ১২-র প্রো মডেলে ক্যামেরায় আছে তিনটি সেন্সর। চার্জ দেওয়ার জন্য আছে  MagSafe ওয়ারলেস চার্জিং। এই ফোনে আছে  A14 বায়োনিক প্রসেসর। তিনটি ক্যামেরাতেই আছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা। শুধু তাই নয়, ফোন কোনওভাবে পড়ে গেলে যাতে ফেটে না যায়, সেজন্য সেরামিকের তৈরি বর্ম বা ‘সেরামিক শিল্ড’ থাকবে। 

একইসঙ্গে হোমপড মিনি স্মার্ট স্পিকারের (HomePod Mini smart speaker) ঘোষণা করেছে অ্যাপল। সাদা ও ধূসর রঙের সেই স্পিকারের দাম পড়বে ৯৯ ডলার। আগামী ১৬ নভেম্বর থেকে সেটি শিপিং শুরু হবে।  আর তাতে একাধিক অত্যাধুনিক ফিচার আছে। যেমন - বাড়িতে অনেকে একসঙ্গে সেই স্পিকার ব্যবহার করা যাবে এবং গাড়ির সিস্টেমেও তথ্য পাঠানো যাবে। অ্যামাজন বা গুগলের মতো সুবিধা মিলবে, এমনও অনেক ফিচার আছে হোমপডে। 

বন্ধ করুন