বাংলা নিউজ > ঘরে বাইরে > UPSC: পার্সোনালিটি টেস্টে অনেক পিছিয়েও প্রথম হন শুভম, প্রকাশ হল পরীক্ষার মার্কস
ইউপিএসসি টপার শুভম কুমার  (HT_PRINT-prepub)
ইউপিএসসি টপার শুভম কুমার  (HT_PRINT-prepub)

UPSC: পার্সোনালিটি টেস্টে অনেক পিছিয়েও প্রথম হন শুভম, প্রকাশ হল পরীক্ষার মার্কস

  • ইউপিএসসি পরীক্ষায় লিখিত ও পার্সোনালিটি টেস্ট মিলিয়ে শুভম কুুমার মোট ১০৫৪ নম্বর পেয়েছেন। দ্বিতীয় স্থানাধিকারী জাগৃতি অবস্থি পার্সোনালিটি টেস্টে শুভমের থেকে অনেকটাই বেশি নম্বর পেয়েছেন।

গত ২৫ সেপ্টেম্বর প্রকাশিত হয় ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের সিভিল সার্ভিস পরীক্ষার ফলাফল। সেদিনই জানা যায় দেশের সবথেকে কঠিন চাকরির পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছেন বিহারের কাটিহারের শুভম কুমার। এদিকে আজ বিস্তারিত মার্কস প্রকাশ হল পরীক্ষার। তাতে দেখা গিয়েছে শুভম মোট ১০৫৪ নম্বর পেয়েছেন।

শুভমের ফাইনাল স্কোর ১০৫৪। তিনি লিখিত পরীক্ষায় ৮৭৮ নম্বর পেয়েছেন। পার্সোনালিটি টেস্টে শুভমের ঝুলিতে এসেছে ১৭৬ নম্বর। এদিকে পরীক্ষায় দ্বিতীয় স্থানাধিকারী জাগৃতি অবস্থি পার্সোনালিটি টেস্টে শুভমের থেকে অনেকটাই বেশি নম্বর পেয়েছেন। জাগৃতি পান ১৯৩। আর লিখিত পরীক্ষায় জাগৃতি পান ৮৫৯।

উল্লেখ্য, শুভম তিন বারের প্রচেষ্টায় ২৪ বছর বয়সে সফল হয়েছেন শুভম। ফল প্রকাশ হওয়ার পর লংবাদমাধ্যমকে শুভম জানান, ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসে কাজ করাই তাঁর স্বপ্ন ছিল। তিনি জানান, দেশের অবহেলিতদের জন্যে কাজ করাই তাঁর লক্ষ্য।

আইআইটি বম্বে থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিটেক ডিগ্রি পেয়েছেন শুভম। বিহারের কাটিহারের বাসিন্দা তিনি। বর্তমানে পুণের ন্যাশনাল অ্যাকাডেমি ফর ডিফেন্স ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্টে প্রশিক্ষণ নিচ্ছেন তিনি। ২০১৯ সালে সিভিল সার্ভিস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ইন্ডিয়ান ডিফেন্স অ্যাকাউন্ট সার্ভিসে যোগ দিয়েছিলেন তিনি।

বন্ধ করুন