বাংলা নিউজ > ঘরে বাইরে > UPSC (Mains) 2021: কোভিড আবহে অ্যাডমিট কার্ডই হবে পরীক্ষার্থীদের 'মুভমেন্ট পাস'
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

UPSC (Mains) 2021: কোভিড আবহে অ্যাডমিট কার্ডই হবে পরীক্ষার্থীদের 'মুভমেন্ট পাস'

  • ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন সিদ্ধান্ত নিয়েছে যে সিভিল সার্ভিসেস (মেইনস) পরীক্ষা, ২০২১ পূর্ব ঘোষিত সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে।

সিভিল সার্ভিস মেইনস পরীক্ষা স্থগিত করার জন্য প্রার্থীরা দিল্লি হাইকোর্টে শেষ মুহূর্তে আবেদন দাখিল করলেও ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন স্পষ্ট করে জানিয়ে দিয়েছে যে পরীক্ষাগুলি পূর্ব ঘোষিত সময়সূচী মেনে শুক্রবারই হবে। বুধবার এক বিবৃতিতে ইউপিএসসির তরফে বলা হয়েছে, ‘কোভিড মহামারীর কারণে বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করার পরে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন সিদ্ধান্ত নিয়েছে যে সিভিল সার্ভিসেস (মেইনস) পরীক্ষা, ২০২১ সূচী অনুযায়ী অর্থাৎ ৭, ৮, ৯, ১৫ এবং ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে।’

কমিশন বলেছে যে এটি রাজ্য সরকারগুলিকে অনুরোধ করেছে যাতে প্রার্থী বা পরীক্ষার্থীদের চলাচলে কোনও অসুবিধার সৃষ্টি না হয়। বিশেষত যারা কন্টেনমেন্ট বা মাইক্রো-কন্টেনমেন্ট জোনে আসছেন, তাদেরও যাতে পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে কোনও অসুবিধা না হয়, তা দেখতে বলা হয়েছে রাজ্যগুলিকে। প্রয়োজনে পরীক্ষার্থীদের ই-অ্যাডমিট কার্ড এবং পরীক্ষার্থীদের আইডি কার্ডকে মুভমেন্ট পাস হিসেবে ব্যবহার করারও অনুরোধ করা হয়েছে।

রাজ্য সরকারগুলিকে আরও অনুরোধ করা হয়েছে যাতে পরীক্ষার্থীদের এবং পরীক্ষার্থীদের নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করার জন্য পরীক্ষার আগে কমপক্ষে একদিন আগে সার্বিক ভাবে সর্বস্তরে গণপরিবহন চালু করা হয়। উল্লেখ্য, দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। গতকাল প্রকাশিত রিপোর্টে যেখানে দেশের দৈনিক সংক্রমণ ৫৮ হাজার বলা হয়, সেখানে আজকের রিপোর্টে সেই সংখ্যা ৯০ হাজারের গণ্ডি পার করে। এই পরিস্থিতিতে পরীক্ষার্থীরা পরীক্ষা পিছিয়ে দেওয়ার আবেদন জানালেও ইউপিএসসি তাদের সিদ্ধান্তে অনড়।

বন্ধ করুন