বাংলা নিউজ > ঘরে বাইরে > UPSC Prelims 2022 -এর ফলাফল প্রকাশিত, সামনে এল ১৩০৯০ জনের নামের তালিকা

UPSC Prelims 2022 -এর ফলাফল প্রকাশিত, সামনে এল ১৩০৯০ জনের নামের তালিকা

প্রকাশ্যে ফলাফল।  (ছবিটি প্রতীকী, সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

গত ৫ জুন এই পরীক্ষা সম্পন্ন হয়। upsc.gov.in. এই ওয়েবসাইট থেকে দেখা যাচ্ছে পরীক্ষায় সফল পরীক্ষার্থীদের নামের তালিকা। এই পরীক্ষায় ১১.৫২ লাখ পরীক্ষার্থী আবেদন করেছিলেন। আইএএস, আইপিএস, আইআরএস, সহ বিভিন্ন পদের জন্য এই পরীক্ষা হয়।

ইউপিএসসি সিভিল সার্ভিসেস প্রিলিমস ২০২২ অর সফল পরীক্ষার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। পরীক্ষার্থীদের নম্বর প্রকাশের পর তাঁদের নামও পেশ করা হয়েছে। ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে সমস্ত তথ্য।

উল্লেখ্য, গত ৫ জুন এই পরীক্ষা সম্পন্ন হয়। upsc.gov.in. এই ওয়েবসাইট থেকে দেখা যাচ্ছে পরীক্ষায় সফল পরীক্ষার্থীদের নামের তালিকা। এই পরীক্ষায় ১১.৫২ লাখ পরীক্ষার্থী আবেদন করেছিলেন। আইএএস, আইপিএস, আইআরএস, সহ বিভিন্ন পদের জন্য এই পরীক্ষা হয়। দেশের বিভিন্ন সেবাস্থলে ১০২২ টি পদ ভরতি করা হবে বলে জানা গিয়েছে। তবে যাঁরা পরীক্ষায় সফল হয়েছেন তাঁদের পরীক্ষার উত্তরপত্র, পরের বছর চূড়ান্ত ফলাফলের পরই জানানো হবে। নিঃসাড়ে জিকা ছড়িয়ে পড়ছে দেশের বহু প্রান্তে! জারি সতর্কবার্তা

উল্লেখ্য, ইউপিএসসির প্রিলিমিনারি পরীক্ষায় যাঁরা উত্তীর্ণ হয়েছেন, তাঁরা মেইনস পরীক্ষায় বসতে পারবেন। মেইনসের পরীক্ষায় বসতে হলে পরীক্ষার্থীদের ডিএএফ-১ এর ফর্ম ভরতি করতে হবে। এই ফর্ম ভর্তির পর শিডিউল আলাদাভাবে ইউপিএসসির ওয়েবসাইটে দেওয়া হবে। উল্লেখ্য, এই বছরের প্রিলিমিনারি পরীক্ষায় জেনারেল ক্যাটেগোরিতে ৮৭.৫৪ শতাংশ কাট অফ মার্কস রয়েছে।। আইডাব্লুএস ক্যাটেগোরিতে ৮০.১৪ শতাংশ কাট অফ মার্কস রয়েছে। ওবিসি ক্যাটেগোরিতে ৮৪.৮৫ শতাংশ কাট অফ রয়েছে। এসএসসিতে ৭৫.৪১ শতাংশ কাট অফ রয়েছে। এসটি ক্যাটেগোরিতে ৭০.৭১ শতাংশ কাট অফ রয়েছে।

বন্ধ করুন