বাংলা নিউজ > ঘরে বাইরে > UPSC: শীর্ষে উঠে স্বপ্ন পূরণ, অবহেলিতদের জন্যে কাজ করতে চান ইউপিএসসি পরীক্ষায় প্রথম স্থান অর্জনকারী শুভম
ইউপিএসসি পরীক্ষায় প্রথম স্থান অর্জনকারী শুভম কুমার
ইউপিএসসি পরীক্ষায় প্রথম স্থান অর্জনকারী শুভম কুমার

UPSC: শীর্ষে উঠে স্বপ্ন পূরণ, অবহেলিতদের জন্যে কাজ করতে চান ইউপিএসসি পরীক্ষায় প্রথম স্থান অর্জনকারী শুভম

  • তিন বারের প্রচেষ্টায় ২৪ বছর বয়সে সফল শুভম কুমার।

প্রকাশিত হয়েছে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের সিভিল সার্ভিস পরীক্ষার ফলাফল। দেশে প্রথম হয়েছেন শুভম কুমার। এই দুর্দান্ত ফল করে শীর্ষস্থান অর্জন করলেও মাটিতে পা রেখেই চলতে চান শুভম। তিন বারের প্রচেষ্টায় ২৪ বছর বয়সে সফল হয়ে শুভম জানান, ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসে কাজ করাই তাঁর স্বপ্ন ছিল। তিনি জানান, দেশের অবহেলিতদের জন্যে কাজ করাই তাঁর লক্ষ্য।

আইআইটি বম্বে থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিটেক ডিগ্রি পেয়েছেন শুভম। বিহারের কাটিহারের বাসিন্দা তিনি। বর্তমানে পুণের ন্যাশনাল অ্যাকাডেমি ফর ডিফেন্স ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্টে প্রশিক্ষণ নিচ্ছেন তিনি। ২০১৯ সালে সিভিল সার্ভিস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ইন্ডিয়ান ডিফেন্স অ্যাকাউন্ট সার্ভিসে যোগ দিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, এবারের ইউপিএসসি পরীক্ষায় উত্তীর্ণদের তালিকায় রয়েছেন ৭৬১ জনের নাম। শুভমের পরই দ্বিতীয় স্থানে রয়েছেন জাগৃতি অবস্থি ও তৃতীয় হয়েছেন অঙ্কিতা জৈন। মেধা তালিকায় প্রথম ২০০ জনের মধ্যে রয়েছেন এরাজ্যে তিনজন। ৭৯তম স্থানে ঝাড়গ্রামের শুভঙ্কর বালা, ৮৭তম স্থানে শিলিগুড়ির রিকি আগরওয়াল ও ১৫৯তম স্থানে রয়েছেন বেলঘড়িয়ার ময়ূরী মুখোপাধ্যায়।

উল্লেখ্য, ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন সিভিল সার্ভিস পরীক্ষার মাধ্যমে ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস, ইন্ডিয়ান ফরেন সার্ভিস, ইন্ডিয়ান পুলিশ সার্ভিস, সেন্ট্রাল সার্ভিসেস ‘গ্রুপ এ’ ও ‘গ্রুপ বি’-র পদের পাশাপাশি দেশের অন্যান্য সম্মানিত চাকরির জন্য যোগ্য প্রার্থীদের নির্বাচন করে।

 

 

বন্ধ করুন