বাংলা নিউজ > ঘরে বাইরে > Corporate Layoffs: এলাহি খাওয়া, পার্টির পরে কোম্পানি বলল, কাল থেকে আর চাকরি নেই, ১৩ শতাংশ ছাঁটাই

Corporate Layoffs: এলাহি খাওয়া, পার্টির পরে কোম্পানি বলল, কাল থেকে আর চাকরি নেই, ১৩ শতাংশ ছাঁটাই

গ্র্যান্ড পার্টির আয়োজন করেছিল কোম্পানি। টুইটার

এপ্রিলের শেষের দিকে কর্মীরা টুইটারে একাধিক ছবি শেয়ার করে জানায় অত্যন্ত ভালো সময় তারা কাটিয়েছে। আর তার কিছুদিন পরেই তাদের মধ্য়েই কয়েকজন জানিয়ে দিলেন কোম্পানিতে ব্যাপক ছাঁটাই করা হচ্ছে।

কর্পোরেট দুনিয়ায় কত কী না ঘটে! এমনটাই কাণ্ড ঘটেছে মার্কিন সাইবার সিকিউরিটি ফার্ম বিশপ ফক্স। Techcrunch এর রিপোর্ট অনুসারে সম্প্রতি ওই কোম্পানি সব মিলিয়ে ১৩ শতাংশ কর্মীকে কাজ থেকে ছাঁটাই করে দিয়েছিল। অর্থাৎ ৫০ জন কর্মীকে কাজ থেকে বসিয়ে দেয়। তবে তার আগে একটা বিশেষ কাজ করেছে ওই সংস্থা। কর্মী ছাঁটাইয়ের আগে ওই কোম্পানি একেবারে গ্র্যান্ড পার্টির আয়োজন করে। একেবারে এলাহি খাওয়া দাওয়ার ব্যবস্থা। আর তারপরেই কর্মী ছাঁটাই।

সূ্ত্রের খবর, আরএসএ সাইবার সিকিউরিটি কনফারেন্সে এই পার্টির আয়োজন করা হয়েছিল। সেখানে একেবারে ব্র্যান্ডের পানীয়র ব্যবস্থা করা হয়। সাইবার জগতে যার নাম সাইবার স্যুপ। এই বছরে সংস্থা নাকি আবার ভেগাসে আর একটা পার্টি দেবে।

এদিকে এপ্রিলের শেষের দিকে কর্মীরা টুইটারে একাধিক ছবি শেয়ার করে জানায় অত্যন্ত ভালো সময় তারা কাটিয়েছে। আর তার কিছুদিন পরেই তাদের মধ্য়েই কয়েকজন জানিয়ে দিলেন কোম্পানিতে ব্যাপক ছাঁটাই করা হচ্ছে।

এদিকে বিশপ ফক্সের মুখপাত্র ইমেলের মাধ্য়মে জানিয়েছিলেন, আরএসএতে তাদের একটি স্পেস বুক করা রয়েছে। কয়েক মাসেই আগেই সেটা বুক করা ছিল। টিম মেম্বার, ইন্ডাস্ট্রি ফ্রেন্ড, আরএসএ অ্য়াটেনডিজরা এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন।

টেকক্রাঞ্চের সিইও ভিন্নি লিউ জানিয়েছেন, বিশ্বজোড়া অর্থনৈতিক পরিস্থিতির জেরে আমরা এই পরিবর্তনটা করছি। আমাদের ব্যবসাকে আমরা আরও প্রসারলাভ করাতে চাইছি। আমাদের ব্যবসায়িক পরিস্থিতিকে আরও স্থিতিশীল করাতে চাইছি আমরা।

মুখ্য় কার্যনির্বাহী আধিকারিকের তরফে বলা হয়েছে, বিশপ ফক্স আগের মতোই স্বাস্থ্যবান থাকবে। আমাদের অর্থনৈতিক অবস্থা অত্যন্ত স্থিতিশীল ও শক্তিশালী থাকছে। আমাদের ক্রেতারা যে ধরনের পরিষেবা চান সেই ধরনের অত্যন্ত উচ্চমানের সমাধান আমরা দিতে চাইছি।

তবে এভাবে খানা পিনা করিয়ে মুখের উপর কোম্পানির দরজা বন্ধ করে দেওয়ার ঘটনাকে একেবারে মানতে পারছেন না কর্মীদের একাংশ। তাঁদের মতে, এটা একেবারে অপ্রত্যাশিত। একজন কর্মী জানিয়েছেন, আভ্যন্তরীন ক্ষেত্রে গঠনগত কিছু পরিবর্তন করা হচ্ছে। সেই নিরিখে এই ছাঁটাই করা হল।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

এটাই ধোনির শেষ মরশুম নয়! আরও IPL খেলবেন ধোনি, বড় আপডেট বন্ধুর TMC বারবার মাঠে নামার চ্যালেঞ্জ ছুড়েছে, এবার......, বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায় আউট দিতেই অশ্লীলতা, গালাগালাজ, খুনেরও হুমকি আম্পায়ারকে, বিস্ফোরক অভিযোগ ময়দানে বিয়ের জন্য চাপ? আত্মহত্য়া যুবকের, গ্রেফতার অসমের রূপান্তরকামী বিচারপতি ত্রিগ্রহী যোগে এই ৩ রাশি পাবে শুভ ফলাফল, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘‌আমার অন্তর বলছে সময় শেষ হয়েছে’‌, পদত্যাগের কারণ জানালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় 'আমারও চাই!' অনন্তের ১৪ কোটির ঘড়ি দেখেই বায়না জুড়লেন মার্ক জুকারবার্গ! তারপর? কম টিআরপি! বারবার স্লট হারা, অসময়ে শেষ স্টার জলসার জনপ্রিয় মেগা, কাঁদালেন নায়িকা '২০২৬-তে মুখ্যমন্ত্রী হওয়াই লক্ষ্য জাস্টিস গঙ্গোপাধ্যায়ের', আয়নায়…, দাবি বাবুলের ‘ওদের জঙ্গি বলব না, ওরা দেশপ্রেমিক,’ প্রাক্তন আলফা ক্যাডারদের পাশে অসমের সিএম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.