বাংলা নিউজ > ঘরে বাইরে > US F-18 in Goa's Sky: ভারতের আকাশে আচমকাই উড়তে দেখা গেল মার্কিন F-18 যুদ্ধ বিমান! ভাইরাল হল ছবি

US F-18 in Goa's Sky: ভারতের আকাশে আচমকাই উড়তে দেখা গেল মার্কিন F-18 যুদ্ধ বিমান! ভাইরাল হল ছবি

ভারতের আকাশে আচমকাই উড়তে দেখা গেল মার্কিন F-18 যুদ্ধ বিমান

Flight Trials of F-18 Fighter Jets: বোয়িংয়ের তৈরি F-18 যদ্ধবিমানটি মার্কিন নৌবাহিনীর কাছে ভরসার সঙ্গী। ক্যারিয়ার ভিত্তিক বহুমুখী ফাইটার জেটটি ১৯৯১ উপসাগরীয় যুদ্ধের সময় থেকে স্ট্রাইক অপারেশন করে এসেছে।

নিজেদের কর্মক্ষমতা প্রদর্শন করতে ভারতে পৌঁছেছে F/A-18E সুপার হর্নেট যুদ্ধবিমান। এই বিমানটিকেই মঙ্গলবার দেখা গেল গোয়ার আকাশে। গত ২০ মে আমেরিকার দুটো F-18 যুদ্ধবিমান এসে পৌঁছেছিল ভারতে। তার মধ্যে একটি গতকাল যুদ্ধ অনুশীলন করছিল গোয়ার আকাশে। সেই সময় তোলা হয় এর ছবি। মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় ভারতের আকাশে মার্কিন যুদ্ধবিমানের এই ছবি।  (আরও পড়ুন: আজ ভারত বনধ! কে, কেন ডেকেছে এই ধর্মঘট? বাংলার উপর পড়বে কতটা প্রভাব…)

এই যুদ্ধবিমানের ফ্লাইট ট্রায়াল এক সপ্তাহ ধরে চলবে বলে মনে করা হচ্ছে। শীঘ্রই কমিশন হতে চলা আইএনএস বিক্রান্তের ২৬টি যুদ্ধবিমানের মধ্যে থাকার প্রতিযোগিতায় নেমেছে মার্কিন F-18। এর আগে হিন্দুস্তান টাইমস খবর প্রকাশ করেছিল যে মার্কিন F-18 যুদ্ধবিমানের ট্রায়াল হবে আইএনএস হংসে।

উল্লেখ্য, ২০২২ সালের অগস্টে আইএনএস বিক্রান্ত দেশীয় বিমানবাহী রণতরী হিসেবে অন্তর্ভুক্ত হবে ভারতীয় নৌবাহিনীতে। এর জন্য ইতিমধ্যেই কাউন্টডাউন শুরু হয়েছে। এর আগে বিক্রান্তে মোতায়েন করার লক্ষ্যে পরীক্ষামূলক ভাবে রাফাল-মেরিটাইম ফাইটারের ফ্লাইট ট্রায়াল হয় গোয়াতেই। ৪০ হাজার টন ওজনের ক্যারিয়ারের জন্য সেরা যুদ্ধবিমান সনাক্ত করতে পরীক্ষা চলেছে বিগত কয়েক মাস ধরেই। বিক্রান্তে রাফালের বিকল্প হিসেবে F-18 হর্নেট ফাইটারের পরীক্ষা চলছে বর্তমানে। বোয়িংয়ের তৈরি F-18 মার্কিন নৌবাহিনীর কাছে ভরসার যদ্ধবিমান। ক্যারিয়ার ভিত্তিক বহুমুখী ফাইটার জেটটি ১৯৯১ উপসাগরীয় যুদ্ধের সময় থেকে স্ট্রাইক অপারেশন করে এসেছে।

ঘরে বাইরে খবর

Latest News

ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে প্যারিস অলিম্পিক্সের শুটারদের সিলেকশন ট্রায়ালে মনু ভাকেরের ভালো পারফরম্যান্স ভারত সেবাশ্রমের সম্মানহানির অভিযোগ, মমতার হাতে আইনি নোটিশ ধরালেন কার্তিক মহারাজ 'ভোট কাটাকাটিতে' ইন্ডিয়া ব্লক পঞ্চম দফায় নিজের পায়ে কোপ বসিয়েছে ১৫ আসনে!

Latest IPL News

ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.