বাংলা নিউজ > ঘরে বাইরে > US Plane Crash: মার্কিন মুলুকে বিমান দুর্ঘটনায় মৃত ১, গুরুতর আহত ১, বাকি যাত্রীরা প্রায় অক্ষত

US Plane Crash: মার্কিন মুলুকে বিমান দুর্ঘটনায় মৃত ১, গুরুতর আহত ১, বাকি যাত্রীরা প্রায় অক্ষত

মার্কিন মুলুকে বিমান দুর্ঘটনায় মৃত ১, গুরুতর আহত ১

জানা গিয়েছে, আকাশে উড়ে যাওয়ার পরপরই বিমানটি মাটিতে ভেঙে পড়ে। দুর্ঘটনায় মৃত্যু হয় একজনের। বেঁচে যাওয়া তিনজনের মধ্যে একজনকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

আমেরিকার উটাহ বিমানবন্দরে চার যাত্রী নিয়ে একটি ছোট বিমান দুর্ঘটনার কবলে পড়ে গতকাল। ঘটনায় একজন নিহত এবং অন্য তিনজন আহত হয়েছেন। জানা গিয়েছে, আকাশে উড়ে যাওয়ার পরপরই বিমানটি মাটিতে ভেঙে পড়ে। দুর্ঘটনায় মৃত্যু হয় একজনের। বেঁচে যাওয়া তিনজনের মধ্যে একজনকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বাকি দুজনের ক্ষত ততটা গুরুতর নয়।

ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড টুইট করে জানিয়েছে যে এটি বিমানের দুর্ঘটনার তদন্ত করছে। দুর্ঘটনার কবলে পড়া বিমানটি এমব্রার ৫০৫। সল্টলেক সিটির ঠিক দক্ষিণে প্রোভোর বিমানবন্দরটি মঙ্গলবার দুপুর পর্যন্ত বন্ধ থাকবে এবং বিমানবন্দরের ওয়েবসাইট অনুসারে বেশ কয়েকটি ফ্লাইট বাতিল করা হয়েছে।

এদিকে এক পৃথক দুর্ঘটনায় গত ৩১ ডিসেম্বর এমব্রার ১৭০ বিমানের ইঞ্জিনের টানে ক্ষতবিক্ষত হয়েছেন এক বিমানবন্দর কর্মী। মার্কিন সংবাদসংস্থা সিবিএস নিউজ-এর রিপোর্ট অনুযায়ী, ডালাস থেকে আলাবামায় আসা একটি বিমান দাঁড়িয়েছিল মন্টগমেরি বিমানবন্দরে। বিমানটি এনভয় এয়ার সংস্থার দ্বারা পরিচালিত ছিল। দাঁড়িয়ে থাকলেও বিমানের একটি ইঞ্জিন তখনও চলছিল। এনভয় এয়ার সংস্থাটিও আমেরিকান এয়ারলাইন্সের সাবসিডিয়ারি।

উল্লেখ্য, একটি বিমানের ইঞ্জিনের এত শক্তি থাকে যে তার সামনে দাঁড়িয়ে থাকা যেকোনও কিছু টেনে নিতে পারে সেটি। এর জন্যই দাঁড়িয়ে থাকা কোনও বিমানের ইঞ্জিন যদি চালু থাকে, সেই ক্ষেত্রে সেটির আশেপাশে ট্রাফিক কোন বসিয়ে রাখা হয় বিপদসীমা নির্দেশ করার জন্য। সাধারণত, বিমানবন্দরের গ্রাউন্ড স্টাফরা এইসব বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত থাকেন। এই আবহে কীভাবে এক বিমানবন্দর কর্মী এই ধরনের দুর্ঘটনার মুখে পড়লেন তা নিয়ে প্রশ্ন উঠছে। দুর্ঘটনায় কোও পক্ষের গাফিলতি রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

ঘরে বাইরে খবর

Latest News

এরা বিশ্বকাপের ম্যাচ করবে? কোপা ফাইনালের আগে ভয়ংকর অবস্থায় ক্ষোভে ফুঁসল ফ্যানরা পোশাক তৈরি করেও আম্বানিদের রিসেপশনে গেলে না টোটা! কারণ কী? আজও রয়েছে অনন্ত-রাধিকার বিয়ের পার্টি, কোনও তারকা নন, তবে আম্বানিরা কাদের ডাকলেন? গায়ে হলুদ শোভন-সোহিনীর! ধূসরে নিজেকে মুড়ে নিলেন স্বস্তিকা, বড় পদক্ষেপ রণজয়ের ZIM vs IND: পঞ্চম T20-তে টসের সময় শূন্যে লাফ রাজার,কুসংস্কার নাকি অন্য কারণ? লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান-উইকেট-ছক্কা, সেরা বোলিং, দেখুন যাবতীয় পরিসংখ্যান ফাঁসিদেওয়া থানায় ফাঁসি দেওয়ার চেষ্টা মহিলা বন্দির, প্রাণ বাঁচল পুলিশের তৎপরতায় ২০ না ২১ জুলাই কবে গুরু পূর্ণিমা? জেনে নিন সঠিক দিন ক্ষণ তিথি ও পুজোর শুভ সময় টেলিমেডিসিনে সব রাজ্যকে পিছনে ফেলে শীর্ষে বাংলা, পরিষেবা নিতে এগিয়ে মহিলারা চিন আউট? বেজিং থেকে ফিরে কৌশলী হাসিনা বললেন ‘চাইব তিস্তা প্রজেক্ট করুক ভারত’

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.