বাংলা নিউজ > ঘরে বাইরে > হাসপাতালে ভরতি ট্রাম্প, শুরু ‘পরীক্ষামূলক’ কোভিড চিকিৎসা
শুক্রবার সন্ধ্যায় মেরিন ওয়ান হেলিকপ্টারে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল হাসপাতালে এসে পৌঁছান ট্রাম্প। ছবি: রয়টার্স। (REUTERS)
শুক্রবার সন্ধ্যায় মেরিন ওয়ান হেলিকপ্টারে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল হাসপাতালে এসে পৌঁছান ট্রাম্প। ছবি: রয়টার্স। (REUTERS)

হাসপাতালে ভরতি ট্রাম্প, শুরু ‘পরীক্ষামূলক’ কোভিড চিকিৎসা

  • শুক্রবার হাসপাতালে ভরতি করা হল আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। পরীক্ষামূলক Covid-19 চিকিৎসায় তিনি ‘দুর্দান্ত’ সাড়া দিচ্ছেন বলে হোয়াইটহাউস সূত্রে খবর।

করোনাভাইরাস সংক্রমণের জেরে শুক্রবার হাসপাতালে ভরতি করা হল আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। পরীক্ষামূলক Covid-19 চিকিৎসায় তিনি ‘দুর্দান্ত’ সাড়া দিচ্ছেন বলে হোয়াইটহাউস সূত্রে খবর।

সস্ত্রীক কোভিড আক্রান্ত হওয়ার ঘোষণা করার পরে প্রকাশ্যে আসেননি মার্কিন প্রেসিডেন্ট। শুক্রবার সন্ধ্যায় হোয়াইটহাউস থেকে তাঁকে হেলিকপ্টারে ওয়াশিংটনের উপকণ্ঠে ওয়াল্টার রিডসামরিক হাসপাতালে নিয়ে আসা হয়। যাত্রার আগাগোড়া তাঁকে মাস্ক পরে থাকতে দেখা গিয়েছে।

এর আগে টুইটারে প্রকাশ করা ১৮ সেকেন্ডের হোয়াইটহাউসের অন্দরমহলের এক ভিডিয়ো ক্লিপিংয়ে ট্রাম্প বলেন, ‘মনে হচ্ছে আমি বেশ ভালোই আছি। সব কিছু যাতে ঠিকঠাক পালন করা হয়, তাআমরা নিশ্চিত করছি।’

হোয়াইটহাউসের প্রেস সচিব কেইলেহ ম্যাকএনানি এক বিবৃতিতে জানিয়েছেন, আপাতত কয়েক দিন ওয়াল্টার রিডহাসপাতালের অস্থায়ী অফিস থেকেই কাজ করবেন মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্পের কোভিড আক্রান্ত হওয়ার জেরে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারে সাময়িক ভাবে ভাটা পড়েছে। প্রথমে হোয়াইটহাউসের তরফে ৭৪ বছর বয়েসি প্রেসিডেন্টের মৃদু কোভিড উপসর্গ দেখা দিয়েছে জানানোর সঙ্গে তিনি খোশমেজাজে ও চনমনে রয়েছেন বলে একদফা প্রচার করা হয়। কিন্তু গতকাল সন্ধ্যায় হোয়াইটহাউসের চিকিৎসক সিন কনলি গুরুতর সমস্যার কথা জানান।

কনলি জানিয়েছেন, চিকিৎসকরা ট্রাম্পকে রেজেনেরোন সংস্থার তৈরি এক ডোজ অ্যান্টিবডি ককটেল দিয়েছেন, যে চিকিৎসা পদ্ধতি এখনও সরকারি ভাবে স্বীকৃতি পায়নি। ট্রাম্প ও মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের চিকিৎসার দায়িত্বে রয়েছেন বিশেষ বিশেষজ্ঞ দল। 

ট্রাম্পের হঠাৎ অসুস্থতায় প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারে সুবিধাজনক অবস্থায় পৌঁছে গিয়েছেন তাঁর প্রতিদ্বন্দ্বী জো বাইডেন। প্রচারে কোভিড অতিমারীর মোকাবিলায় সাবধানী পদক্ষেপ যে কতটা জরুরি, এবার তা ফের তুলে ধরতে শুরু করেছেন বাইডেন। একই সঙ্গে আমেরিকায় কোভিড প্রকোপের বাড়াবাড়ির জন্য ট্রাম্পকে কাঠগড়ায় তোলার জোরালো প্রমাণও এবার হাতে এসে গিয়েছে প্রতিপক্ষ শিবিরের।

বন্ধ করুন