বাংলা নিউজ > ঘরে বাইরে > Joe Biden: অল্প উপসর্গ নিয়ে করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন
করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। (Photo by Brendan SMIALOWSKI / AFP) (AFP)

Joe Biden: অল্প উপসর্গ নিয়ে করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

  • মার্কিন প্রেসিডেন্টের শরীরে করোনার সামান্যতম উপসরৃর্গ রয়েছে। উল্লেখ্য, গোটা আমেরিকায় নতুন করে ছড়িয়ে পড়তে শুরু করেছে করোনা। করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টের নতুন সাব ভ্যারিয়েন্ট বিএ ফোর ও বিএ ফাইভ ক্রমাগত সংক্রমণের সংখ্যা বাড়িয়ে যাচ্ছে।

মার্কিন মুলূক জুড়ে ছড়িয়ে পড়েছে করোনার নয়া স্রোত। আর এবার জানা গেল মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আক্রান্ত হয়েছেন করোনায়। বৃহস্পতিবার হোটাইট হাউস সূত্রে জানানো হয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন করোনায় আক্রান্ত হয়েছেন। 

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কেরিন জিন পেরি জানিয়েছেন, বাইডেন কোভিড পজিটিভ হয়েছেন। মার্কিন প্রেসিডেন্টের শরীরে করোনার সামান্যতম উপসরৃর্গ রয়েছে। উল্লেখ্য, গোটা আমেরিকায় নতুন করে ছড়িয়ে পড়তে শুরু করেছে করোনা। করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টের নতুন সাব ভ্যারিয়েন্ট বিএ ফোর ও বিএ ফাইভ ক্রমাগত সংক্রমণের সংখ্যা বাড়িয়ে যাচ্ছে। শিবসেনায় একনাথ-রাজ কি শুরুর পথে? দলের ১৮৮ নেতার ওপর নজর শিণ্ডের

জানা গিয়েছে, মার্কিন প্রেসিডেন্টের কোভিডের সংক্রমণের তেজে সেভাবে গুরুতর অসুস্থতা না হলেও তিনি প্যাক্সলোভিড ওষুধটি সেবন করছেন। মূলত কোভিডের গভীরতা যাতে শরীরে না বেড়ে যায় তার জন্য এই ওষুধ দেওয়া হয়ে থাকে রোগীদের। হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জানিয়েছেন কোভিডে আক্রান্ত হওয়ার কয়েকটি দিন আপাতত হোয়াইট হাউসে আইসোলেশনে থাকবেন প্রেসিডেন্ট। তবে তার মধ্যেও প্রেসিডেন্টের যাবতীয় দায়িত্ব তিনি সামলাবেন। জানানো হয়েছে হোয়াইট হাউসের কর্মীদের সঙ্গে জো বাইডেন ফোন মারফৎ যোগাযোগ রাখছেন। তাঁর যাবতীয় বৈঠক তিনি জুম ও ফোনের মাধ্যমে করবেন বলে জানিয়েছে হোয়াইট হাউস।

 

 

 

 

 

বন্ধ করুন