বাংলা নিউজ > ঘরে বাইরে > Hunter Biden: বড় বিপাকে US প্রেসিডেন্ট জো বাইডেন-পুত্র! তথ্য গোপন করে বন্দুক কেনার মামলায় দোষী সাব্যস্ত হান্টার

Hunter Biden: বড় বিপাকে US প্রেসিডেন্ট জো বাইডেন-পুত্র! তথ্য গোপন করে বন্দুক কেনার মামলায় দোষী সাব্যস্ত হান্টার

তথ্য গোপন করে অস্ত্র কেনা মামলায় দোষী সাব্যস্ত হান্টার বাইডেন। REUTERS/Hannah Beier (REUTERS)

কিছুদিন আগেই ছেলে হান্টারের বিরুদ্ধে ওঠা তথ্য গোপনের অভিযোগ নিয়ে প্রশ্ন করা হয়েছিল মার্কিন প্রেসিডেন্টকে। সেবার কী বলেছিলেন তিনি?

মার্কিন যুক্তরাষ্ট্রে সাধারণ নির্বাচন সামনেই। তার আগে বড়সড় বিপাকে পড়ে গেলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পুত্র হান্টার বাইডেন। তথ্য গোপন করে বন্দুক কেনার মামলায় তাঁকে দোষী সাব্যস্ত করেছে কোর্ট। হান্টারের বিরুদ্ধে অভিযোগ, ২০১৮ সালে তিনি কোল্ট রিভলভার কেনার সময় যে ফর্ম ফিলাপ করেছিলেন, তাতে দুটি তথ্য মিথ্যা জানিয়ে ছিলেন। প্রথম মিথ্যাটি হল, তিনি সেই সময় মদ্যপ ছিলেন না বলে জানিয়েছিলেন, আর দ্বিতীয় মিথ্যাটি হল, তিনি ফর্মে থাকা সমস্ত তথ্য সত্যি বলে দাবি করেছিলেন। 

কিছুদিন আগেই ছেলে হান্টারের বিরুদ্ধে ওঠা তথ্য গোপনের অভিযোগ নিয়ে প্রশ্ন করা হয়েছিল মার্কিন প্রেসিডেন্টকে। প্রেসিডেন্ট জো বাইডেন বলেছিলেন, তিনি কোনও দিনওই তাঁর ছেলে হান্টারকে ক্ষমা করতে পারবেন না ২০১৮ সালে বন্দুক কেনা সংক্রান্ত সেই মামলায়। এদিকে, বাইডেন পরিবারের বাসস্থল ডেলাওয়্যারের উইলমিংটনের কোর্টে হান্টারের বিরুদ্ধে অভিযোগ ঘিরে এই মামলা ওঠে। সেই মামলাতেই কোর্ট অবৈধভাবে বন্দুক রাখার অভিযোগে হান্টারকে দোষী সাব্যস্ত করেছে।

( Jaishankar On China Pak:চিন-পাকিস্তানকে নিয়ে মোদী ৩.০ সরকারের কূটনৈতিক স্ট্র্যাটেজি কী? প্রথম দিনই মুখ খুললেন জয়শঙ্কর)

( Robbery CCTV Footage: সোনার দোকানে পর পর ট্রে ফাঁকা! হাওড়ায় ক্রেতা সেজে ডাকাতির হাড়হিম করা CCTV ফুটেজ প্রকাশ্যে)

( India Pakistan: 'হিংসার জায়গায় আশা'র বার্তা দিয়েছিলেন নওয়াজ, মোদী তুললেন নিরাপত্তার প্রসঙ্গ, শুভেচ্ছার পোস্ট খবরে)

হান্টারের বিরুদ্ধে তৃতীয় অভিযোগ এটা ছিল যে, তিনি অবৈধভাবে এই বন্দুক ১১ দিন নিজের কাছে রাখেন, শেষে তাঁর শ্যালিকা তথা তৎকালীন প্রেমিকা সেই বন্দুক ছুড়ে ফেলেন ডাস্টবিনে। এদিকে, কোর্টে এই মামলার সওয়াল জবাব পর্বে হান্টারের পক্ষের আইনজীবী দাবি করেন যে, তাঁর মক্কেল যে মাদক ক্র্যাক কোকেন গ্রহণ করেছেন, তার সপক্ষে কোনও প্রমাণ দিতে পারেনি বিপক্ষ। আইনজীবী আরো প্রতিষ্ঠা করেছেন যে সেই সময়ের মধ্যে কেউ হান্টারকে ড্রাগ ব্যবহার করতে দেখেনি। সেই বার্তায় সমর্থন জানিয়েছিলেন হান্টারের মেয়ে নাওমি। তবে হান্টারের ফোন বলেছে অন্য কথা। যেদিন তিনি এই বন্দুক কিনেছিলেন, সেদিন তিনি এক মাদক বিক্রেতার সঙ্গে দেখা করতে যান বলে হ্যালি বাইডেনকে মেসেজ করে ছিলেন, বলে তথ্য উদ্ধার হয়েছে। আরও একটি মেসেজে তিনি লিখেছিলেন, তিনি গাড়িতে শুয়ে ধূমপান করছেন। এই সমস্ত মেসেজের পর এই মামলায় বড়সড় বিপাকে পড়ে যান হান্টার। 

 

 

 

 

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

এবছরই স্থায়ী ভবনে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের কাজ শুরু হবে, জানালেন বিচারপতি বসু হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া সুস্থ শরীর চান? রান্না করুন এই ৪ টি ভোজ্য তেল দিয়ে চার ওভারে ২১ ডট বল- T20 বিশ্বকাপে ইতিহাস তানজিমের! আরও ৪ নজির বাংলাদেশি পেসারের ‘‌দলগুলি ঠিক করবে স্পিকার কে হবেন’‌, এনডিএ সরকারের সাংসদ হয়ে ধোঁয়াশায় ওম বিড়লা এনসিআরটি’‌র বিরুদ্ধে মুখ খুললেন রামমন্দিরের প্রধান পুরোহিত, উগরে দিলেন অসন্তোষ টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি মুসলিম ইকবালকে বিয়ে নিয়ে সমস্যা? বাবা দিবসে শত্রুঘ্নকে নিয়ে কী বললেন সোনাক্ষী চার বিধানসভা উপনির্বাচনে পাঁচজন ইনচার্জ নিয়োগ সুকান্তর, ‌প্রার্থী ঘোষণা কবে?‌ বিরাট বা রোহিত নন হরভজনের মতে T20 WC 2024-এ এই তারকাই হলেন ভারতের ম্য়াচ উইনার

T20 WC 2024

হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.