বাংলা নিউজ > ঘরে বাইরে > US Shooting in three cities: ফের বন্দুকবাজের হামলায় রক্তাক্ত আমেরিকা, পৃথক ঘটনায় তিন শহরে নিহত ৮

US Shooting in three cities: ফের বন্দুকবাজের হামলায় রক্তাক্ত আমেরিকা, পৃথক ঘটনায় তিন শহরে নিহত ৮

ফের বন্দুকবাজের হামলায় রক্তাক্ত আমেরিকা (AP)

একই দিনে তিনটি পৃথক ঘটনায় তিনটি শহরে ৮ জন নিহত হল বন্দুকবাজের হামলায়। এর মধ্যে ফের একবার রক্তাক্ত হয়েছে ক্যালিফোর্নিয়া। তাছাড়া শিকাগো এবং দেস মইনেও বন্দুকবাজের হামলায় প্রাণ হারায় একাধিক ব্যক্তি। 

ফের বন্দুকবাজের হামলায় রক্ত ঝরল আমেরিকায়। একই দিনে তিনটি পৃথক ঘটনায় তিনটি শহরে ৮ জন নিহত হল বন্দুকবাজের হামলায়। এর মধ্যে ফের একবার রক্তাক্ত হয়েছে ক্যালিফোর্নিয়া। সেই প্রদেশের হাফ মুন বে শহরে একটি হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ৪ জন। কয়েকদিন আগে এই ক্যালিফোর্নিয়ারই অন্য এক শহরে চিনা নববর্ষ পালনের সময় বন্দুকবাজের হামলায় প্রাণ হারিয়েছিলেন অন্তত পক্ষে ১০ জন। এদিকে গতকালকে ক্যালিফোর্নিয়ার ঘটনায় ৪ জনের মৃ্ত্যুর পাশাপাশি তিনজন খুব গুরুতর ভাবে জখম হয়েছেন। ঘটনার পর স্যান মাটেও কাউন্টি শেরিফের তরফে জানানো হয়, আততায়ীকে হাইওয়ে ৯২ থেকে গ্রেফতার করা হয়েছে। আপাতত আর কোনও ভয় নেই। (আরও পড়ুন: 'গোডসের ওপর সিনেমা নিষিদ্ধ হবে না, কিন্তু বিবিসির তথ্যচিত্র ব্লক হবে', মোদীকে তোপ ওয়াইসির)

এদিকে আমেরিকার দেস মইন শহরের এক শিক্ষা প্রতিষ্ঠানে গতকাল বন্দুকবাজের হামলায় দুই শিশু নিহত হয়েছে। ঘটনায় সেই স্কুলের এক প্রাপ্তবয়স্ক কর্মচারী জখম হয়েছেন। জানা গিয়েছে, 'স্টার্টস রাইট হিয়ার' নামক প্রতিষ্ঠানে মূলত পথ শিশু বা দুস্থদের পড়াশোনা করানো হয়। তবে সেখানে কেন বন্দুকবাজ হামলা চালাল, তা এখনও স্পষ্ট নয়। তবে স্থানীয় পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনায় সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। গুলি চলার ২০ মিনিট পর একটি সন্দেভাজন গাড়িকে আটকানো হয়। প্রতক্ষ্যদর্শীদের বয়ান মতো সেই গাড়িটিকে আটকানো হয়, এবং সেই গাড়িতে থাকা ব্যক্তিদের হেফাজতে নেয় পুলিশ। মোট তিনজনকে আটক করা হয়েছে এই ঘটনার সঙ্গে জড়িত থাকা সন্দেহে। তাদের জেরা করছে পুলিশ।

এদিকে শিকাগোতে এক ডাকাতির ঘটনায় দু'জন মারা গিয়েছে এবং তিনজন গুরুতর ভাবে জখম হয়েছে। জানা দিয়েছে, সোমবার দুপুর নাগাদ শিকাগোর একটি ফ্ল্যাটে বলপূর্বক প্রবেশ করতে চায় বেশ কয়েকজন। তাদের কাছে বন্দুক ছিল। এই হামলা পূর্বপরিকল্পিত ছিল বলে আশঙ্কা প্রকাশ করেছেন ক্যালিফোর্নিয়া পুলিশের ডেপুটি চিফ শন লগহর্ন। তিনি জানান, ঘটনার পর সেখান থেকে বেশ কয়েকজন সন্দেহভাজন পালিয়ে গিয়েছে। তবে পলাতক অভিযুক্তদের এখনও ধরতে পারেনি পুলিশ। তাদের খোঁজে তল্লাশি অভিযান অব্যাহত রাখা হয়েছে বলে জানান ক্যালিফোর্নিয়া পুলিশের শীর্ষ কর্তা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন