বাংলা নিউজ > ঘরে বাইরে > US Virginia Walmart Shooting: ফের রক্তে ভাসল আমেরিকা, নিজের ১০ সহকর্মীকে গুলি করে মারল ওয়ালমার্টের ম্যানেজার

US Virginia Walmart Shooting: ফের রক্তে ভাসল আমেরিকা, নিজের ১০ সহকর্মীকে গুলি করে মারল ওয়ালমার্টের ম্যানেজার

ওয়ালমার্টে গুলিবিদ্ধ হয়ে মৃত ১০। (AP)

আমেরিকার ভার্জিনিয়ায় এক ওয়ালমার্টের স্টোরে বন্দুকবাজের হামলায় গুলিবিদ্ধ হয়ে মৃত ১০।

বিগত বেশ কয়েক বছর ধরেই আমেরিকায় ধারাবাহিক ভাবে বন্দুকবাজের হামলার ঘটনা ঘটে আসছে বিভিন্ন জায়গায়। কখনও স্কুল, কখনও শপিং মলে হামলা চালাচ্ছে অপরাধীরা। এই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল মঙ্গলবার। মঙ্গল রাতে ভার্জিনিয়া প্রদেশে একটি ওয়ালমার্ট স্টোরে বন্দুকবাজের হামলায় মারা গেলেন অন্তত ১০ জন। জানা গিয়েছে, পুলিশের পাল্টা গুলিতে মারা গিয়েছে সন্দেহভাজন বন্দুকবাজও।

জানা যায়, ভার্জিনিয়ার চেসাপিকের একটি ওয়ালমার্ট স্টোরে ঢুকে হামলা চালায় এক বন্দুকবাজ। ঘটনাটি স্থানীয় সময় ১০টা নাগাদ ঘটে। ঘটনার খবর পেয়ে রাত ১০টা ১২ নাগাদ স্টোরে পৌঁছে যায় পুলিশ। এরপরই বন্দুকবাজের সঙ্গে গুলির লড়াই শুরু হয় পুলিশের। এদিকে চেসাপিকের প্রশাসন স্থানীয় মানুষদের সেই স্টোর থেকে দূরে থাকতে বলেন। ঘটনার তদন্ত শুরু হয়েছে। 

এদিকে প্রাথমিকভাবে বিবিসির রিপোর্ট থেকে জানা গিয়েছে, ওয়ালমার্ট স্টোরের ম্যানেজারই সহকর্মীদের ওপর গুলি চালায়। পরে নিজেকে গুলি করে আত্মহত্যা করে সে। ঘটনায় শোকপ্রকাশ করেছে ওয়ালমার্ট কর্তৃপক্ষ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বন্দুকবাজ হামলায় একটি স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র ব্যবহার করে। এই নিয়ে চারদিনে দ্বিতীয়বার এই ধরনের বন্দুকবাজের হামলার ঘটনা ঘটল আমেরিকায়। এখনও পর্যন্ত ১০ জনের দেহ উদ্ধার করেছে পুলিশ। আহতদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন