বাংলা নিউজ > ঘরে বাইরে > US Woman: খুন না করেও ৪৩ বছর জেলে, অবশেষে দেখা গেল মহিলা নির্দোষ!

US Woman: খুন না করেও ৪৩ বছর জেলে, অবশেষে দেখা গেল মহিলা নির্দোষ!

খুন না করেও ৪৩ বছর জেলে, অবশেষে দেখা গেল মহিলা নির্দোষ! প্রতীকী ছবি

অবশেষে দেখা গেল তিনি নির্দোষ। তবে ততদিন তিনি জেলে কাটিয়ে ফেলেছেন ৪৩ বছর। 

সান্দ্রা হেমে। ওই মহিলা খুনের অভিযোগে ৪৩ বছর ধরে জেল খাটছেন। আমেরিকার আদালত সম্প্রতি তাকে মুক্তি দেওয়ার নির্দেশ দিয়েছে। বিচারপতি রায়ান হর্সম্যান তাঁর বিচারের রায়ে জানিয়েছেন, এই মহিলা যে নির্দোষ সেটা তিনি প্রমাণ দিয়েছেন। তাকে ৩০ দিনের মধ্য়ে মুক্তি দেওয়া দরকার। সেই সঙ্গেই বিচারপতি জানিয়েছেন, ওই মহিলা যে নির্দোষ তার স্বপক্ষে ঠিকঠাক প্রমাণ এতদিন জোগাড় করা হয়নি। হেমের আইনজীবী ছিলেন নিউ ইয়র্কের ইনসোন্সে প্রজেক্টের আওতায়। তিনি জানিয়েছেন, দোষ না করে কোনও মহিলাকে এতদিন ধরে জেল খাটতে হল। 

ওই মহিলাকে যাতে দ্রুত মুক্তি দেওয়া হয় তার আবেদন করা হয়েছে। তার সঙ্গে যাতে তার পরিবারের দেখা করিয়ে দেওয়া যায় তার ব্যবস্থা করার জন্যও বলা হয়েছে। 

৩১ বছর বয়সি লাইব্রেরির কর্মচারী প্যাট্রিসিয়া জেসচকে-কে হত্যা করা হয়েছিল। এরপর ওই মহিলার বিরুদ্ধে অভিযোগ ওঠে। কিন্তু তিনি যে নির্দোষ সেটাকে তুলে আনা হচ্ছিল না। 

১৯৮০ সালের ১৩ নভেম্বর এই মামলা শুরু হয়েছিল। জেসকের মা দেখেছিলেন তার মেয়ের দেহ পড়ে রয়েছে অ্যাপার্টমেন্টে। এদিকে হেম আগে মানসিক কিছু সমস্যার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেক্ষেত্রে খুনের দু সপ্তাহ পরে তাকে এই খুনের পেছনে দায়ী বলে সন্দেহ করা হয়। জেরা করার সময় ওই মহিলা ওষুধ খেয়ে থাকতেন। ফলে তিনি যথাযথ উত্তর দিতে পারতেন না। এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে নানা প্রশ্ন উঠছে। কেন তাকে এতদিন জেলখানায় কাটাতে হল সেই প্রশ্ন উঠছে। 

ঘরে বাইরে খবর

Latest News

ভারী বৃষ্টি শুরু হওয়ার আগেই দত্তাবাদে রাস্তায় ধস, গাড়ি নামল জলে বাবা বিরাটের কোলে ছোট্ট অকায়, প্রথমবার দেখা গেল অনুষ্কার সদ্যোজাত ছেলেকে ট্রাম্পের VP প্রার্থী জেডি ভান্সের সঙ্গে কীভাবে প্রেম ভারতীয় বংশোদ্ভূত ঊষার? নিট কাণ্ডে এবার সিবিআইয়ের জালে এইমসের ৪ স্নাতকস্তরের পড়ুয়া, শুরু জেরা! হাসতে হাসতে পেটে খিল! দিনের সেরা ৫ জোকস পড়েছেন? যারা পড়ছে, তাদের হাসি থামছে না ‘আমি আর শ্রীময়ী খুব…’! বিকিনিতে বউ, মলদ্বীপের হানিমুন নিয়ে মুখ খুললেন কাঞ্চন Copa America 2024: এমবাপেদের নিয়ে বর্ণবাদী গান! মেসিদের বিরুদ্ধে তদন্তে ফিফা জামাল সর্দারের বাড়িতে হানা দিল বন দফতর, সোনারপুর থেকে কচ্ছপ মিলল কী?‌ বাইপাস- নিউটাউন ফ্লাইওভার তৈরির জট কাটল, বিরাট অর্থ বরাদ্দ, লম্বা কতটা হবে? বড় বাজি সবুজ-মেরুনের, এক বছরের চুক্তিতে মোহনবাগানে সই করলেন গ্রেগ স্টুয়ার্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.