বাংলা নিউজ > ঘরে বাইরে > কবে শুরু হবে ঢাকা-চেন্নাই বিমান পরিষেবা? জানাল ইউএস-বাংলা এয়ারলাইন্স
আগামী সোমবার থেকে ঢাকা-চেন্নাইয়ের মধ্যে বিমান পরিষেবা চালু করতে চলেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক @usbair)
আগামী সোমবার থেকে ঢাকা-চেন্নাইয়ের মধ্যে বিমান পরিষেবা চালু করতে চলেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক @usbair)

কবে শুরু হবে ঢাকা-চেন্নাই বিমান পরিষেবা? জানাল ইউএস-বাংলা এয়ারলাইন্স

  • কখন বিমান চলবে? কত ভাড়া পড়বে?

আগামী সোমবার থেকে ঢাকা-চেন্নাইয়ের মধ্যে বিমান পরিষেবা চালু করতে চলেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। শুক্রবার বেসরকারি উড়ান সংস্থার তরফে একথা জানানো হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতিতে দীর্ঘদিন ভারতের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ রেখেছিল ইউএস-বাংলা এয়ারলাইন্স। ‘এয়ার বাবল’ চুক্তির ভিত্তিতে আগামী সোমবার (৫ সেপ্টেম্বর) থেকে ঢাকা-চেন্নাই-ঢাকার মধ্যে উড়ান পরিষেবা শুরু হতে চলেছে। বেসরকারি উড়ান সংস্থার তরফে জানানো হয়েছে, ট্যুরিস্ট ভিসায় ভারতে যাওয়া যাবে না। ‘এয়ার বাবল’ চুক্তির শর্ত অনুযায়ী, বাকি ভিসাধারীরা ভারতে যেতে পারবেন। যে যাত্রীরা বিমানে ওঠার অনুমতি পাবেন, তাঁদের উড়ানের ৭২ ঘণ্টার মধ্যে করোনাভাইরাস পরীক্ষা করতে হবে। আরটি-পিসিআরে রিপোর্ট নেগেটিভ এলে বিমানে উঠতে পারবেন যাত্রীরা। সেইসঙ্গে চেন্নাইয়ে অবতরণের পর যাত্রীদের ‘মলিকুলার টেস্ট’ করতে হবে। সেই সংক্রান্ত যাবতীয় খরচ দিতে হবে যাত্রীদের।

কখন বিমান চলবে?

প্রতি সপ্তাহের রবিবার, বুধবার এবং শুক্রবার ১০ টা ৩০ মিনিটে (বাংলাদেশের স্থানীয় সময়) ঢাকা থেকে উড়বে বিমান। বেলা ১২ টা ৪০ মিনিটে (ভারতীয় সময় অনুযায়ী) চেন্নাইয়ে অবতরণ করবে। ফিরতি পথে দুপুর ১টা ৩০ মিনিটে (ভারতীয় সময় অনুযায়ী) চেন্নাই থেকে উড়বে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ঢাকাগামী বিমান। ঢাকায় অবতরণ করবে বিকাল ৪ টে ৩০ মিনিটে (বাংলাদেশের স্থানীয় সময়)। 

কত ভাড়া পড়বে?

১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ বিমানে যাবতীয় কর এবং সারচার্জ মিলিয়ে একমুখী যাত্রার জন্য (ঢাকা-চেন্নাই) ন্যূনতম ১২,৩৯৯ টাকা খরচ পড়বে। চেন্নাই থেকে ঢাকাগামী বিমানের ন্যূনতম ভাড়া পড়বে ১৯,৮৯৩ টাকা (যাবতীয় ভাড়া বাংলাদেশি মুদ্রায় ধরা হয়েছে)।

বন্ধ করুন