বাংলা নিউজ > ঘরে বাইরে > 'তথ্য' দিয়ে কৃষি আইনের ‘বিভ্রান্তি’ মোকাবিলা হোক, এনডিএ নেতাদের নির্দেশ মোদীদের
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

'তথ্য' দিয়ে কৃষি আইনের ‘বিভ্রান্তি’ মোকাবিলা হোক, এনডিএ নেতাদের নির্দেশ মোদীদের

  • মোদীর দাবি, একাধিক রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে কৃষি আইন নিয়ে ‘বিভ্রান্তি’ ছড়ানোর চেষ্টা করবেন বিরোধীরা।

সামনেই একাধিক রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে কৃষি আইন নিয়ে ‘বিভ্রান্তি’ ছড়ানোর চেষ্টা করবেন বিরোধীরা। ‘তথ্য’ এবং ‘পরিসংখ্যান’-এর মাধ্যমে এনডিএ জোটের নেতাদের সেই ভুল ধারণার মোকাবিলার করার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আগামিকাল (সোমবার) বাজেটের আগে বিজেপির নেতৃত্বাধীন জোটের নেতাদের সঙ্গে বৈঠকের বিষয়ে অবহিত এক নেতার বক্তব্য, মোদী জানিয়েছেন যে একাধিক রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে কৃষি আইন নিয়ে ভুল ধারণা ছড়ানোর চেষ্টা করবেন বিরোধীরা। কিন্তু উপযুক্ত তথ্য এবং পরিসংখ্যান তুলে ধরে সেই চেষ্টা ব্যর্থ করতে হবে। আমজনতার মনে যাতে ভুল ধারণা বাসা না বাঁধে, তা নিশ্চিত করতে দলের প্রত্যেক নেতাকে নির্দিষ্ট ভূমিকা পালন করতে বলে জানিয়েছেন মোদী।

সংসদীয় বিষয়কমন্ত্রী প্রহ্লাদ যোশী জানান, মোদী জানিয়েছেন যে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরবর্তী সময়ের মতো নয়া দশকও অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। সেই পরিস্থিতিতে আগের মতো কেন্দ্রীয় সরকার হাত গুটিয়ে বসে থাকবে না। যোশী বলেন, ‘সারা বিশ্ব এক এবং ঐতিহ্যের উপর দাঁড়িয়ে আমরা ঘুরে দাঁড়াব।’ একটি টুইটবার্তায় সংসদীয় বিষয়কমন্ত্রী বলেন, ‘এনডিএ নেতাদের সঙ্গে বৈঠকে আজ (শনিবার) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি বলেছেন যে মহামারীর পর বিশ্বের কাঠামো নতুনভাবে গড়ে উঠবে। উদীয়মান নয়া বিশ্বে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ভারত।’

শনিবারের বৈঠকে নয়া কৃষি আইনের সমর্থন করে লোক জনশক্তি দল (এলজেপি)। বিহারে বিধানসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী তথা জেডিইউ সুপ্রিমো নীতিশ কুমারকে নিশানা করার জন্য চিরাগ পাসোয়ানদের সঙ্গে দ্বন্দ্ব তৈরি হয়েছিল বিজেপির। আগের ঘোষণা মতোই জাতীয় স্তরে বিজেপির পাশে দাঁড়িয়েছে এলজেপি। তবে বৈঠকে এলজেপির উপস্থিতি নিয়ে আপত্তি তোলে জেডিইউ। তার জেরে খানিকটা অস্বস্তিতে পড়ে যায় বিজেপি। তবে বিষয়টির সঙ্গে অবহিত এক নেতা জানিয়েছেন, প্রাথমিকভাবে চিরাগকে বৈঠকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে শারীরিক অসুস্থতার কারণ দর্শিয়ে বৈঠকে গরহাজির ছিলেন চিরাগ।

বন্ধ করুন