বাংলা নিউজ > ঘরে বাইরে > ধর্মীয় স্থানে লাউডস্পিকার ব্যবহারে বিধিনিষেধ,আজান বিতর্কের মাঝে মহারাষ্ট্রে জারি নির্দেশিকা

ধর্মীয় স্থানে লাউডস্পিকার ব্যবহারে বিধিনিষেধ,আজান বিতর্কের মাঝে মহারাষ্ট্রে জারি নির্দেশিকা

আজান বিতর্কের মাঝে লাউডস্পিকার ব্যবহার নিয়ে নির্দেশিকা জারি মহারাষ্ট্রে (এএনআই) (Ishant Kumar)

আজান বিতর্কের মাঝে লাউডস্পিকার ব্যবহার নিয়ে নির্দেশিকা জারি করল মহারাষ্ট্র সরকার।

লাউডস্পিকারে আজান বাজা নিয়ে সম্প্রতি কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন এমএনএস প্রধান রাজ ঠাকরে। এরই মাঝে আজকে এক ঘোষণা করে মহারাষ্ট্র সরকার জানিয়েছে ধর্মীয় স্থানগুলিতে লাউডস্পিকার ব্যবহারের জন্য অনুমতি নেওয়া বাধ্যতামূলক৷ মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাতিল আজ পুলিশের মহাপরিচালকের সঙ্গে এই সংক্রান্ত একটি বৈঠক করেন বলে জানা গিয়েছে৷ এএনআই সূত্রে খবর, বৈঠকে ডিজিপিকে এই সিদ্ধান্তের বিষয়ে সমস্ত পুলিশ কমিশনার এবং অফিসারদের নির্দেশ সম্পর্কে অবগত করার নির্দেশ দেওয়া হয়।

এএনআই-এর খবর অনুসারে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং স্বরাষ্ট্রমন্ত্রী পাতিল রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি এবং লাউডস্পিকার ব্যবহারের বিষয়ে আলোচনা করতে দেখা করবেন। উল্লেখ্য, এর আগে মহারাষ্ট্র নবনির্মাণ সেনার নেতা রাজ ঠাকরে হিন্দুত্বের পক্ষে সুর চড়িয়েছিলেন। লাউডস্পিকার ব্যবহার নিয়ে বিতর্ক বেড়ে যায় এরপরই। যদি ৩ মে-এর মধ্যে মসজিদ থেকে লাউডস্পিকারগুলি সরানো না হয় তবে ‘হিন্দু ভাইদের প্রস্তুত থাকার’ আহ্বান জানিয়েছিলেন রাজ ঠাকরে। সেই হুঁশিয়ারির মাঝেই এবার লাউডস্পিকার নিয়ে নির্দেশিকা দারি করল মহারাষ্ট্র সরকার।

রাজ ঠাকরে বলেছিলেন, ‘৩ মে পর্যন্ত অপেক্ষা করুন সবাই। দেশের সমস্ত হিন্দু ভাইদের কাছে আমার আহ্বান, আপনারা তৈরি হন। ৩ মে-এর পরেও যদি দেশের কোনও মসজিদে লাউডস্পিকার বাজে, তাহলে মসজিদের সামনেই আমরা লাউডস্পিকারে হনুমান চালিশা পড়ব।’ রাজ ঠাকরের বক্তব্য, তাঁরা কোনও ধর্মের প্রার্থনার অধিকার কেড়ে নিতে চান না। তবে মসজিদে জোরে লাউডস্পিকার বাজানোর বিরোধী তাঁরা।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

কথা রাখলেন সানি দেওল, গদর ২-এর পর আসছে বর্ডার ২! বড় মন্তব্য সৎ বোন এষার তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর মনোজের মতোই বেঙ্গল প্রো টি-২০ লিগে হার দিয়ে অভিযান শুরু ঋদ্ধিমান-অনুষ্টুপের TRP: লাফিয়ে এগোচ্ছে কথা! নিম ফুলের মধু-ফুলকিকে সরিয়ে টিআরপি টপার হল না তো প্যারিস অলিম্পিক্সে ক্লে কোর্টের মহারাজ-যুবরাজ একই ফ্রেমে, খেলবেন জুটি বেঁধে ‘সন্দেশখালির কালি মুছতে….’ ছবি পোস্ট করে তৃণমূলকে পালটা আক্রমণ মালব্যর অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা পুজোর ছুটিতে ঘুরতে যাবেন? টিকিট কাটার ক্ষেত্রে মিলবে বড় সুবিধা, ঘোষণা রেলের কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের অতিরিক্ত মদ্যপানের পর তৃণমূল নেতার মৃত্যু, পরিবারের দাবি পাওনা বিবাদের জেরে খুন

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.