বাংলা নিউজ > ঘরে বাইরে > একই ফোনে চালাতে পারবেন দু'টি WhatsApp অ্যাকাউন্ট, কীভাবে জানুন
ডুয়েল সিম ব্যবহারকারীরাও একই ফোনে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে ইচ্ছুক। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স) (REUTERS)
ডুয়েল সিম ব্যবহারকারীরাও একই ফোনে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে ইচ্ছুক। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স) (REUTERS)

একই ফোনে চালাতে পারবেন দু'টি WhatsApp অ্যাকাউন্ট, কীভাবে জানুন

স্মার্টফোনেই এখন প্যারালাল অ্যাপের ফিচার বর্তমান। বিভিন্ন কোম্পানির ফোনে বিভিন্ন নামে এই ফিচার পাওয়া যায়। যে কোনও অ্যাপের ক্লোন তৈরিই এই ফিচারের কাজ।

বর্তমানে ব্যক্তিগত ও পেশাদারী— উভয় স্তরেই যোগাযোগের জন্য ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহৃত হচ্ছে। এক্ষেত্রে অনেকেই একই ফোনে দুটি পৃথক পৃথক হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট পরিচালনা করতে চাইছেন। এমনকী ডুয়েল সিম ব্যবহারকারীরাও এই পরিষেবা লাভে ইচ্ছুক। তবে হোয়াটসঅ্যাপের তরফে এমন কোনও ফিচার দেওয়া হয়নি, যার সাহায্যে একই ডিভাইসে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালানো যেতে পারে। কিন্তু ফোনে উপস্থিত সেটিংয়ের সাহায্যে সহজেই তা করতে পারবেন।

অধিকাংশ স্মার্টফোনেই এখন প্যারালাল অ্যাপের ফিচার আছে। বিভিন্ন কোম্পানির ফোনে বিভিন্ন নামে এই ফিচার পাওয়া যায়। যে কোনও অ্যাপের ক্লোন তৈরিই এই ফিচারের কাজ। আপনার ফোনে উপস্থিত যে কোনও অ্যাপের নকল তৈরি করতে পারে এই ফিচারগুলি, যার সাহায্যে সহজেই ওই অ্যাপের অন্য অ্যাকাউন্ট চালাতে পারবেন।

স্মার্টফোন ও তাদের প্যারালাল অ্যাপ ফিচার :

১) স্যামসাং ফোন- ডুয়েল মেসেঞ্জার।

২) শাওমি ফোন- ডুয়েল অ্যাপস।

৩) রিয়েলমি ফোন- ক্লোন অ্যাপস।

৪) ওয়ান প্লাস ফোন- প্যারালাল অ্যাপস।

৫) ওপ্পো ফোন- ক্লোন অ্যাপস।

৬) ভিভো ফোন- অ্যাপ ক্লোন।

৭) আসুস ফোন- টুইন অ্যাপস।

এগুলির মধ্যে যে কোনও কোম্পানির ফোন থাকলে একই ডিভাইসে দু’টি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট পরিচালনা করতে পারবেন। 

কীভাবে করবেন :

১) নিজের ফোনের সেটিংসে যান।

২) কোন কোম্পানির ফোন, তার ভিত্তিতে সার্চ বারে গিয়ে ক্লোন অ্যাপের নাম টাইপ করুন। যেমন ওয়ানপ্লাস ফোন থাকলে, সার্চ বারে প্যারালাল অ্যাপস টাইপ করুন।

৩) ওয়ানপ্লাসের ক্ষেত্রে প্যারালাল অ্যাপস বা অন্যান্য ফোনের ক্ষেত্রে প্রযোজ্য অ্যাপে ট্যাপ করুন। এর পর ডিভাইসে সেই সমস্ত অ্যাপ দেখা যাবে, যাঁর ক্লোন বা নকল তৈরি করতে চাইছেন। 

৪) তালিকায় উপস্থিত হোয়াটসঅ্যাপ আইকনে ট্যাপ করুন। এর পরই হোয়াটসঅ্যাপের ডুপ্লিকেট তৈরি হয়ে যাবে। এর পর সেই নকল হোয়াটসঅ্যাপ ওপেন করে অন্য নম্বর দিয়ে লগ ইন করতে পারেন।

বন্ধ করুন