বাংলা নিউজ > ঘরে বাইরে > Uttar Pradesh Assembly Election 2022: কোভিড জর্জরিত পশ্চিম উত্তরপ্রদেশের ১১ জেলা থেকেই শুরু হচ্ছে ভোটের উৎসব!
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

Uttar Pradesh Assembly Election 2022: কোভিড জর্জরিত পশ্চিম উত্তরপ্রদেশের ১১ জেলা থেকেই শুরু হচ্ছে ভোটের উৎসব!

  • আগামী ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে উত্তরপ্রদেশ নির্বাচন। সেদিন ১১ রাজ্যের ৫৮টি আসনে ভোটগ্রহণ হবে। 

আগামী ১০ ফেব্রুয়ারি থেকেই শুরু হচ্ছে উত্তরপ্রদেশ নির্বাচন। মোট সাত দফায় এই রাজ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই রাজ্যে প্রথম দফাতেই ভোট অনুষ্ঠিত হবে কোভিড জর্জরিত পশ্চিম উত্তরপ্রদেশে। উত্তরপ্রদেশের মোট কোভিড সংক্রমণের আর্ধেকই পশ্চিমাঞ্চলের এই জেলাগুলিতে। ১০ তারিখ যে ৫৮টি আসনে ভোটগ্রহণ হবে সেগুলি শামলি, মুজাফফরনগর, মিরাট, বাগপত, গাজিয়াবাদ, হাপুর, গৌতম বুদ্ধ নগর (নয়ডা), বুলন্দশহর, আলিগড়, মথুরা এবং আগ্রা সহ ১১টি জেলায় অবস্থিত।

উত্তরপ্রদেশে গত ২৪ ঘণ্টায় মোট ৬৪১১ জন করোনা সংক্রমিত হয়েছেন। আর পশ্চিমের এই ১১ জেলাতে মোট কোভিড সংক্রমিতের সংখ্যা ৩৪০২। এই ১১ জেলায় পজিটিভিটি রেট ২.৯১ শতাংশ। গোটা রাজ্যের পজিটিভিটি রেটের থেকে এই সংখ্যা অনেকটাই বেশি।

দ্বিতীয় দফার ভোট হবে ১৪ ফেব্রুয়ারি। নয়টি জেলার ৫৫টি বিধানসভা কেন্দ্রে এই দফায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তৃতীয় দফায় ১৬টি জেলার ৫৯টি বিধানসভা কেন্দ্রে, চতুর্থ দফায় নয়টি জেলার ৬০টি বিধানসভা কেন্দ্রে এবং পঞ্চম দফায় ১১টি জেলার ৬০টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে। ষষ্ঠ দফায় ১০টি জেলার ৫৭টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে। সপ্তম দফায় নয়টি জেলার ৫৪টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে।

উত্তরপ্রদেশে দ্বিতীয় দফার নির্বাচন হবে ১৪ ফেব্রুয়ারি। উত্তরপ্রদেশে তৃতীয় দফার নির্বাচন হবে ২০ ফেব্রুয়ারি। উত্তরপ্রদেশে চতুর্থ দফার নির্বাচন অনুষ্ঠিত হবে ২৩ ফেব্রুয়ারি। পঞ্চম দফার নির্বাচন অনুষ্ঠিত হবে ২৭ ফেব্রুয়ারি। ষষ্ঠ দফার নির্বাচন অনুষ্ঠিত হবে ৩ মার্চ। উত্তরপ্রদেশে সপ্তম দফার নির্বাচন অনুষ্ঠিত হবে ৭ মার্চ।

বন্ধ করুন