বাড়ি > ঘরে বাইরে > রাম মন্দিরের ভূমিপুজোর প্রস্তুতি তদারকি করতে অযোধ্যায় ঝটিকা সফরে যোগী
শনিবার রাম মন্দির চত্বরে রাম লালার পুজো দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ছবি: পিটিআই। (PTI)
শনিবার রাম মন্দির চত্বরে রাম লালার পুজো দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ছবি: পিটিআই। (PTI)

রাম মন্দিরের ভূমিপুজোর প্রস্তুতি তদারকি করতে অযোধ্যায় ঝটিকা সফরে যোগী

৫০০ বছর পরে অযোধ্যায় আবার এক শুভ মুহূর্তের আবির্ভাব হয়েছে, জানিয়েছেন যোগী আদিত্যনাথ। 

আগামী ৫ অগস্ট রাম মন্দিরের ভূমিপুজোর প্রস্তুতি তদরাক করতে একদিনের ঝটিকা সফরে অযোধ্যার রামজন্মভূমি পরিদর্শন করলে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগ আদিত্যনাথ। 

শনিবার ভূমিপুজোর ব্যবস্থাপনা দেখার পাশাপাশি অযোধ্যার সাধু-সন্তদের সঙ্গেও দেখা করে আলোচনা করেন। রাম মন্দির নির্মাণ সম্পর্কে আদিত্যনাথ জানিয়েছেন, ৫০০ বছর পরে অযোধ্যায় আবার এক শুভ মুহূর্তের আবির্ভাব হয়েছে। ৫ অগস্ট বিশ্ববাসী এক মহান কীর্তি স্থাপনের সাক্ষী থাকবেন বলে তিনি জানিয়েছেন।

এ দিন রাম জন্মভূমিতে রাম লালা দর্শনের পরে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সবিস্তারে ভূমিপুজো সম্পর্কে খোঁজ নেন। হনুমানগড়ি এবং অন্যান্য পবিত্র পাথর সমূহ দর্শনের পরে তিনি স্থানীয় প্রশাসনিক আধিকারিক ও সাধু-সন্তদের সঙ্গে বৈঠক করেন।

তিনি জানিয়েছেন, ৫ অগস্ট নিষ্ঠাভরে সমস্ত নিয়ম পালন করে রাম মন্দিরের ভূমিপুজো সম্পন্ন হবে। এই প্রসঙ্গে তিনি আরএসএস ও বিএইচপি-র ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, ‘অযোধ্যায় রাম মন্দির নির্মাণ নিয়ে দেশব্যাপী সামগ্রিক আন্দোলনে আরএসএস ও বিএইচপি পথ প্রদর্শন করেছে। তারই সুফল আজ আমাদের সামনে উপস্থিত হয়েছে।’

মুখ্যমন্ত্রী বলেন, ‘বিশ্ব যে নজেরে অযোধ্যাকে দেখতে চায়, সেই ক্ষমতা আমাদের আছে কি নেই তা এবার প্রমাণ করার সময় এসেছে। আত্মসংযম ও আত্মশৃঙ্খলার মাধ্যমে বিশ্ববাসীর সামনে অযোধ্যার গৌরব পুনঃপ্রতিষ্ঠা করাই আমাদের লক্ষ্য।’ 

বন্ধ করুন