বাড়ি > ঘরে বাইরে > কানপুরে ৫ গর্ভবতী-সহ পজিটিভ ৫৭ নাবালিকা, ইউ পি-র সব হোমে করোনা পরীক্ষা আবশ্যিক
উত্তর প্রদেশে সব হোম ও নজরদারি কেন্দ্র মিলিয়ে প্রায় ৫,৫০০ জন আবাসিকের নমুনা পরীক্ষা করা হবে।
উত্তর প্রদেশে সব হোম ও নজরদারি কেন্দ্র মিলিয়ে প্রায় ৫,৫০০ জন আবাসিকের নমুনা পরীক্ষা করা হবে।

কানপুরে ৫ গর্ভবতী-সহ পজিটিভ ৫৭ নাবালিকা, ইউ পি-র সব হোমে করোনা পরীক্ষা আবশ্যিক

  • উত্তর প্রদেশে সব হোম ও নজরদারি কেন্দ্র মিলিয়ে প্রায় ৫,৫০০ জন আবাসিক রয়েছেন।

কানপুরের হোমে পাঁচ অন্তঃস্বত্ত্বা-সহ ৫৭ জন নাবালিকা করোনা পজিটিভ প্রমাণিত হওয়ার জেরে রাজ্যের সমস্ত মহিলা ও শিশুদের হোমে করোনা পরীক্ষার সিদ্ধান্ত নিল উত্তর প্রদেশ সরকার। 

সোমবার এই উদ্যোগ নিয়েছে উত্তর প্রদেশ সরকারের নারী ও শিশু কল্যাণ দফতর। সমস্ত জেলা শাসকের উদ্দেশে লেখা চিঠিতে দফতরের তরফে রাজ্যের তিনশোর উপরে হোমের বাসিন্দাদের জন্য এই পরীক্ষা আবশ্যিক করার নির্দেশ দেওয়া হয়েছে। নারী ও শিশু কল্যাণ দফতরের অধিকর্তা মনোজ রাই জানিয়েছেন, সব হোম ও নজরদারি কেন্দ্র মিলিয়ে প্রায় ৫,৫০০ জন আবাসিক রয়েছেন। 

গত সপ্তাহে দফতরের তরকফে উত্তর প্রদেশের হোমগুলিতে অনির্দিষ্ট পদ্ধতিতে প্রতি হোমের ৫ আবাসিকের নমুনা পরীক্ষা করা হয়। রাই জানিয়েছেন, তার মধ্যে শুধুমাত্র কানপুরের একটি হোমের এক নাবালিকা আবাসিকের নমুনা পজিটিভ পাওয়া যায়। কিন্তু তার পরে শহরের এক হোম থেকে একাধিক বাসিন্দার নমুনা পজিটিভ পাওয়া যাওয়ার পরে নড়চড়ে বসে প্রশাসন। 

লখনউয়ের জেলা প্রোবেশন অফিসার সুধাকর শরণ পাণ্ডে জানিয়েছেন, ‘নারী ও শিশু কল্যাণ দফতরের নির্দেশে আমরা এখন দফতরের অধীনে থাকা ৩১টি সরকারি হোমের ১,৩০০ আবাসিকের করোনা পরীক্ষা শুরু করতে চলেছি।’ তাঁর দাবি, আবাসিকদের হাসপাতালে নিয়ে যাওয়া অসুবিধার বলে হোমেই তাঁদের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা হয়েছে।

 

বন্ধ করুন