বাংলা নিউজ > ঘরে বাইরে > ৩০ হাজারের বদলে অ্যাকাউন্টে জমা পড়ল ৩০ লক্ষ টাকা! সরকারের এ কী কারবার?
ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট
ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট

৩০ হাজারের বদলে অ্যাকাউন্টে জমা পড়ল ৩০ লক্ষ টাকা! সরকারের এ কী কারবার?

  • জমা পড়ার কথা ছিল ৩০ হাজার টাকা। তবে সরকারের ভুলে অ্যাকাউন্টে জমা পড়ল ৩০ লক্ষ টাকা!

জমা পড়ার কথা ছিল ৩০ হাজার টাকা। তবে উত্তরপ্রদেশের পিলভীতের স্ব-সহায়তা গোষ্ঠীর মহিলাদের অ্যাকাউন্টে জমা পড়ল ৩০ লক্ষ টাকা। তবে এই বিষয়ে সংশ্লিষ্ট মহিলারা অবগত ছিলেন না। পরে যখন তারা পাসবুক আপডেট করতে যান, তখন তারা দেখতে পারেন যে ৩০ হাজার টাকার বদলে ৩০ লক্ষ টাকা জমা হয়ে গিয়েছে। অফিসারেরা পরে ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা পড়া অতিরিক্ত টাকা ফেরত দেন সরকারকে।

জাতীয় আজীবিকা মিশনের অধীনে বিভিন্ন জেলার গ্রাম পঞ্চায়তে স্ব-সহায়তা গোষ্ঠী পরিচালিত হয়। গোষ্ঠীর অন্তর্গত মহিলাদের উন্নতির জন্য সরকারের পক্ষ থেকে সেই মহিলাদের টাকা দেওয়া হয়। ব্লক ক্ষেত্রের তন্দোলা গ্রামে সংঘ জাগ্রত স্ব-সহায়তা গোষ্ঠীর অ্যাকাউন্টেও সেই অনুযায়ী ৩০ হাজার টাকা জমা পড়ার কথা। তবে ৩০ হাজারের বদলে সেই গোষ্ঠীর অ্যাকাউন্টে ৩০ লক্ষ টাকা জমা পড়ে যায়।

তবে এই বিপুল অর্থ জমা পড়ার কথা গুণাক্ষরেও জানতেন না মহিলারা। পরে মহিলারা পাসবুক এন্ট্রি করাতে গেলে তা জানতে পারে। মহিলাদের কথা শুনে পরে সেই টাকা সরকারকে ফেরত পাঠানো হয়। মরৌরির বিডিও ডঃ ব্রজেশ কুমার গৌতম জানান, বিকাশ ভবনে অবস্থিত জাগ্রত স্ব-সহায়তা গোষ্ঠীর যৌথ অ্যাকাউন্টে ভুল করে ৩০ লক্ষ টাকা জমা পড়ে। ব্যাঙ্ককে সেই বিষয়ে সরকারের তরফে চিঠি লেখা হয়। অতিরিক্ত টাকা ফেরত চাওয়া হয়। পরে সেই টাকা ফেরত পাঠানো হয় সরকারকে। কীভাবে এই ভুল হল, তা খতিয়ে দেখা হচ্ছে।

 

বন্ধ করুন