বাংলা নিউজ > ঘরে বাইরে > Prayagraj Violence: দোষ প্রমাণের আগেই ‘সাজা’, বুলডোজার দিয়ে প্রয়াগরাজে ভাঙা হল ‘মূল চক্রী’র বাড়ি

Prayagraj Violence: দোষ প্রমাণের আগেই ‘সাজা’, বুলডোজার দিয়ে প্রয়াগরাজে ভাঙা হল ‘মূল চক্রী’র বাড়ি

প্রয়াগরাজে ভাঙা হল হিংসার ‘মূল অভিযুক্তের’ বাড়ি (PTI)

এর আগে ১০ জুন জুম্মার নামাজের পরে শহরে যে বিক্ষোভ ও সহিংসতার ঘটনা ঘটেছিল, তার ‘মাস্টারমাইন্ড’ হিসাবে জাভেদ আহমেদকে চিহ্নিত করেছিল উত্তরপ্রদেশ পুলিশ। আজ প্রয়াগরাজে তারই বাড়ি ভাঙা হয়।

উত্তরপ্রদেশ পুলিশ রবিবার প্রয়াগরাজ সহিংসতার অভিযুক্ত জাভেদ আহমেদের ‘অবৈধভাবে’ নির্মিত বাসভবন ভেঙে দিল। প্রয়াগরাজ ডেভেলপমেন্ট অথরিটি (পিডিএ) এর আগে বাসভবনে ধ্বংসের নোটিশ জারি করেছিল। এরপর আজকে বুলডোজার দিয়ে ভাঙা হল রবিবার। এই অভিযানের জন্য জাভেদের বাসভবনের সামনে মোতায়েন করা হয়েছিল প্রচুর নিরাপত্তা বাহিনী। এর আগে ১০ জুন জুম্মার নামাজের পরে শহরে যে বিক্ষোভ ও সহিংসতার ঘটনা ঘটেছিল, তার ‘মাস্টারমাইন্ড’ হিসাবে জাভেদ আহমেদকে চিহ্নিত করেছিল উত্তরপ্রদেশ পুলিশ। 

এর আগে বিভিন্ন সময়ে সাম্প্রদায়িক হিংসার পরই উত্তরপ্রদেশে দেখা গিয়েছে ‘বুলডোজার রাজনীতি’। বিক্ষোভকারীদের বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিতে দেখা গিয়েছে প্রশাসনকে। এই পথে হেঁটে বিভিন্ন বিজেপি শাসিত রাজ্যও বিক্ষোভকারীদের ‘শায়েস্তা’ করেছে। এবার সেই বুলডোজার চালিয়েই ফের বিক্ষোভকারীদের ‘শায়েস্তা’ করল উত্তরপ্রদেশ সরকার। 

সম্প্রতি পয়গম্বরকে নিয়ে নূপুর শর্মার মন্তব্যের প্রেক্ষিতে হিংসা ছড়ায় উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায়। সেই সময়ই সরকারের তরফে বুলডোজার চালানোর ‘হুঁশিয়ারি’ দেওয়া হয়েছিল। সেই মতো আজ উত্তরপ্রদেশের প্রয়াগরাজ, সহারানপুর ও কানপুরে হিংসা ছড়ানোয় অভিযুক্তদের সম্পত্তি ধ্বংস করার কাজ শুরু করল যোগীর প্রশাসন। বুলডোজার চালিয়ে অভিযুক্তদের সম্পত্তি ধ্বংস করার একটি ভিডিয়ো শেয়ার করে সহারনপুর পুলিশ। সমাজে সম্প্রতি নষ্ট ও শান্তিভঙ্গের অভিযোগে সহারানপুরে ৬৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এদিকে কানপুরে অভিযুক্ত জাফর হায়াত হাসমির ঘনিষ্ঠ আত্মীয়ের বাড়ি ভেঙে দিয়েছে কানপুর ডেভলপমেন্ট অথরিটি।

এর আগে যোগীর মিডিয়া উপদেষ্টা মৃত্যুঞ্জয় কুমার এবং বিজেপির অন্য কয়েকজন নেতা গতকালই বুলডোজার চালানোর হুঁশিয়ারি দিয়েছিলেন। যোগী সরকারের মন্ত্রী ও প্রদেশ বিজেপির সভাপতি স্বতন্ত্র দেব সিংহও অভিযুক্তদের ঘরবাড়ি ভাঙতে বুলডোজার চালানোর পক্ষে সওয়াল করেছিলেন।

ঘরে বাইরে খবর

Latest News

টিম মিটিংয়ে কম কথা বলতেন, কিন্তু… গম্ভীরকে নিয়ে বড় রহস্য ফাঁস করলেন আবেশ সময়ের আগে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যমাত্রায় পৌঁছবে ভারত, দাবি নীতি আয়োগের এবার রাজনীতির ময়দানে অঙ্কিতা অধিকারী, চাকরি হারিয়েছিলেন শিক্ষক দুর্নীতি মামলায় ইয়ামাল থেকে গুলার! এবারের ইউরো প্রতিষ্ঠা দিল তরুণ প্রতিভাদের…একঝলকে সেরা ৫ তারকা Copa America 2024: কোপার ফাইনালে ব্রাজিল যোগ, ম্যাচ পরিচালনা করবেন ক্লাউস জাতীয় ফ্রেঞ্চ ফ্রাই দিবস কেন পালন করা হয়? রইল দিনটির ইতিহাস সহ কিছু অজানা তথ্য শনিবারই সিরিজ জয়ের সুযোগ ভারতের! ম্যাচের আগে ব্যাটিং অর্ডার নিয়ে অস্বস্তিতে গিল… প্রথম রূপান্তরকামী পুলিশ পেল বিহার, বিরাট সাফল্য তৃতীয় লিঙ্গের সমাজের বিয়ে বাড়িতেই শাহরুখ ছুঁলেন অমিতাভ-জয়ার পা, নীতা আম্বানিরও পায়ে হাত দিলেন নাকি? সাতসকালে বাগদার গণনাকেন্দ্রে হাজির কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, শান্তনুকে সরাল পুলিশ

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.