বাংলা নিউজ > ঘরে বাইরে > Uttarakhand Assembly Election: উত্তরাখণ্ডে শেষ মুহূর্তে ৪ আসনে প্রার্থী বদল কংগ্রেসের,বদলাল হরিশ রাওয়াতের আসনও
হরিশ রাওয়াত (PTI Photo) (PTI)

Uttarakhand Assembly Election: উত্তরাখণ্ডে শেষ মুহূর্তে ৪ আসনে প্রার্থী বদল কংগ্রেসের,বদলাল হরিশ রাওয়াতের আসনও

  • হরিশ রাওয়াতের মেয়ে অনুপমা রাওয়াতও এবার ভোটের ময়দানে নামছেন। তিনি হরিদ্বার গ্রামীণ আসন থেকে ভোটে লড়বেন।

উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত আগামী মাসের বিধানসভা নির্বাচনে রামনগরের পরিবর্তে ননিতাল জেলার লালকুয়ান কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। কংগ্রেস বুধবার সন্ধ্যায় তাদের প্রার্থীদের তৃতীয় তালিকায় ঘোষণা করে। সেখানেই এই আসন বদলের ঘোষণা করা হয়। মোট দশ আসনের জন্য প্রার্থী ঘোষণা করে কংগ্রেস। সেখানে মোট চারটি আসনে প্রার্থী বদলের ঘোষণা করা হয় কংগ্রেসের তরফে।

সন্ধ্যা দালাকোটির বদলে লালকুয়ান থেকে প্রার্থী হলেন হরিশ রাওয়াত। এই কেন্দ্রে ভারতীয় জনতা পার্টির মোহন সিং বিষ্টের বিরুদ্ধে লড়াই করবেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। কংগরেসের প্রার্থী বদলের কয়েক ঘণ্টা আগেই বিজেপি এই কেন্দ্রে তাদের প্রার্থী নাম ঘোষণা করেছিল। বর্তমানে এই কেন্দ্রে বিজেপির বিধায়ক নবীন চন্দ্র দুমকাকে এবার টিকিট দেয়নি দল।

এদিকে হরিশ রাওয়াতের মেয়ে অনুপমা রাওয়াতও এবার ভোটের ময়দানে নামছেন। তিনি হরিদ্বার গ্রামীণ আসন থেকে ভোটে লড়বেন। এদিকে আগে যেই রামনগর আসন থেকে হরিশ রাওয়াতের লড়াই করার কথা ছিল, সেখান থেকে কংগ্রেসের হয়ে লড়বেন মহেন্দ্র পাল সিং। এর আগে মহেন্দ্রকে কালাধুঙ্গি আসনের জন্য টিকিট দেওয়া হয়েছিল। সেই কালাধুঙ্গি থেকে কংগ্রেস এবার প্রার্থী করল মহেশ শর্মাকে। গতকাল সকাল সাড়ে ১১টায় কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক মুকুল ওয়াসনিকের কার্যালয় থেকে জারি করা হয় প্রার্থীদের এই তালিকা। শেষ মুহূর্তের পরিবর্তনের কারণ সম্পর্কে অবশ্য কোনও ব্যাখ্যা পাওয়া যায়নি কংগ্রেসের তরফে।

বন্ধ করুন