বাংলা নিউজ > ঘরে বাইরে > Ramdev: রামদেবের পতঞ্জলির ৫টি ওষুধ তৈরি বন্ধের বড় নির্দেশ, কারণটা জেনে নিন

Ramdev: রামদেবের পতঞ্জলির ৫টি ওষুধ তৈরি বন্ধের বড় নির্দেশ, কারণটা জেনে নিন

বাবা রামদেব (PTI Photo/Kamal Singh) (PTI)

আপত্তিকর বিজ্ঞাপন সরিয়ে নেওয়ার ব্যাপারেও নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে। এমনকী অনুমোদন নেওয়ার পরেই সংস্থা বিজ্ঞাপন দিতে পারবে বলেও জানানো হয়েছে। এটা না মানলে এবার লাইসেন্স কেড়ে নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

উত্তরাখণ্ডের আয়ুর্বেদ ও ইউনানি লাইসেন্সিং অথরিটি বুধবার দিব্যা ফার্মেসিকে একাধিক ওষুধ তৈরি বন্ধের নির্দেশ দিয়েছে।রামদেব পরিচালিত পতঞ্জলির ওষুধ তৈরি হয় এই ফার্মেসিতে। সেই ওষুধ দিয়ে রক্তচাপ, ডায়াবেটিস, গয়টার, গ্লুকোমা, উচ্চ কোলেস্টরেল নিরাময় হয় বলে দাবি করা হয়। ওষুধগুলির নাম হল বিপিঘৃত, মধুঘৃত, থাইরোঘৃত, লিপিডোম, আইঘৃত গোল্ড ট্যাবলেট। এই ওষুধগুলির ক্ষেত্রে যে বিজ্ঞাপন দেওয়া হচ্ছে তা যথাযথ নয় বলেও দাবি করা হয়েছে। কেরলের এক চক্ষুবিশেষজ্ঞ কে ভি বাবু এনিয়ে অভিযোগ জানিয়েছিলেন।

এদিকে কর্তৃপক্ষ এই পাঁচটি ওষুধ কী দিয়ে তৈরি হচ্ছে তার ব্যাখ্যা চেয়েছিল পতঞ্জলির কাছে। নতুন করে অনুমোদন নেওযার নির্দেশ দেওয়া হয়েছিল। স্বাস্থ্য দফতর জানিয়েছে ফের অনুমোদন মিললেই তারা এই ওষুধ উৎপাদন করতে পারবেন। তার আগে নয়।

এদিকে আপত্তিকর বিজ্ঞাপন সরিয়ে নেওয়ার ব্যাপারেও নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে। এমনকী অনুমোদন নেওয়ার পরেই সংস্থা বিজ্ঞাপন দিতে পারবে বলেও জানানো হয়েছে। এটা না মানলে এবার লাইসেন্স কেড়ে নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

পাশাপাশি সপ্তাহখানেকের মধ্যে আয়ুর্বেদিক ও ইউনানি আধিকারিকের নেতৃত্বের টিমও এলাকায় যাবে বলে খবর। তবে পতঞ্জলির মুখপাত্র এসকে তিজারিওয়ালা হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, ব্যাপারটি আমরা মিডিয়াতে দেখেছি। তবে এনিয়ে আমরা সরাসরি কিছু জানি না। 

ঘরে বাইরে খবর

Latest News

‘টিকিটের নেশা হেরোইনের চেয়েও খারাপ’, প্রচারে বেরিয়ে মন্তব্য BJP প্রার্থী অসীমের হ্যাকারদের খপ্পরে রুক্মিণী! সকলকে সচেতন করে দেব-প্রেয়সী বললেন, ‘কেউ যদি আমার…’ ২০১৯-এ জেতা একাধিক আসন হাতছাড়া হতে পারে TMC-র, সমীক্ষায় কোন চমকের ইঙ্গিত? গাজন মেলায় বাবার মন্দিরে পুজো দিয়ে একে ওপরের পরাজয় প্রার্থনা সুজাতা-সৌমিত্রর বর্নভিটাকে ‘হেল্থ ড্রিঙ্কস’ ক্যাটাগরি থেকে সরানোর নির্দেশ কেন্দ্রের বেশ ভালো কাজ হয়েছে! বাংলার চার হাসপাতালকে ঢালাও প্রশংসা করল মোদী সরকার প্যারিস অলিম্পিক্সের টিকিট হাতছাড়া, স্বপ্নভঙ্গ মনিকা-সাথিয়া জুটির ভারতের যুব বিশ্বকাপজয়ী তারকা এবার ধ্বংসাত্মক পারফর্ম্যান্সে ম্যাচ জেতালেন USA-কে ক্ষেপিমা-এর কাছে পুজো দেব, নববর্ষ ছোটবেলায় ফিরতে কাটোয়ায় এসেছি,বরের খুব মন খারাপ কুলটিতে সুরিন্দর সিং আহলুওয়ালির প্রচারে বিক্ষোভ বিজেপিরই একাংশের

Latest IPL News

ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.