বাংলা নিউজ > ঘরে বাইরে > Uttarakhand Vote: ৫৯ আসনে প্রার্থী ঘোষণা বিজেপির, ১০ বিধায়কের কপালে টিকিট জোটেনি
উত্তরাখন্ড নির্বাচনের প্রার্থী ঘোষণা করল বিজেপি। (ANI Photo) (Prateek Kumar)

Uttarakhand Vote: ৫৯ আসনে প্রার্থী ঘোষণা বিজেপির, ১০ বিধায়কের কপালে টিকিট জোটেনি

  • প্রথম দফায় ১১জন মন্ত্রীকেই এবার টিকিট দেওয়া হচ্ছে।

৭০ আসনের উত্তরাখন্ড বিধানসভা ৫৯টি আসনে প্রার্থী ঘোষণা করল বিজেপি। তবে প্রথম দফায় ১১জন মন্ত্রীকেই এবার টিকিট দেওয়া হচ্ছে। তবে তাৎপর্যপূর্ণভাবে এবার ১০জন বিধায়ক টিকিট পাচ্ছেন না। তাঁদের জায়গায় অন্য প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। 

এক ঝলক দেখে নেওয়া যাক মূলত কারা এবার টিকিট পাচ্ছেন?  মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি খাতিমা বিধানসভা থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। দলের রাজ্য সভাপতি মদন কৌশিক হরিদ্বার থেকে ভোটে লড়বেন।মন্ত্রী ধন সিং রাওয়াত দাঁড়াচ্ছেন শ্রীনগর আসন থেকে, হরিদ্বার রুরাল আসনে দাঁড়াচ্ছেন স্বামী যতিশ্বরানন্দ, চৌবাতখাল আসন থেকে দাঁড়ালেন সৎপাল মহারাজ। অন্যদিকে আরও উল্লেখযোগ্য নামগুলির মধ্যে রয়েছে রায়পুর আসন থেকে উমেশ শর্মা কাউ ও স্পিকার প্রেমচন্দ্র আগরওয়াল ঋষিকেশ আসন থেকে লড়বেন। 

তবে একাধিক বিধায়ককে এবার টিকিট দেয়নি বিজেপি। গত বছর কংগ্রেস ছেড়ে বিজেপিতে এসেছিলেন রাজকুমার। এবার তাঁর কপালে টিকিট জোটেনি। কানওয়ার প্রণব সিংয়ের আসন থেকে লড়বেন তাঁর স্ত্রী। সূত্রের খবর বার বার নানা ঘটনায় বিতর্কে জড়িয়েছিলেন তিনি। এজন্য দল থেকে একবার বহিষ্কারও করা হয়েছিল তাঁকে। বিধায়ক মহেশ সিং নেগিও এবার টিকিট পাচ্ছেন না। ধর্ষণের অভিযোগকে কেন্দ্র করে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। এক মহিলা দাবি করেছিলেন, তাঁর কন্যা ওই বিধায়কের ঔরসজাত। বিজেপি নেতৃত্ব জানিয়েছে পার্টি যা সিদ্ধান্ত নিয়েছে সেটাই মানতে হবে। রাজনৈতিক বিশেষজ্ঞ এমএম সেমওয়াল জানিয়েছেন, দল যে এবারের ভোটকে অত্যন্ত গুরুত্ব দিচ্ছে তা প্রার্থীর নাম ঘোষণা থেকেই প্রমাণিত। 

 

বন্ধ করুন