বাংলা নিউজ > ঘরে বাইরে > Uttarakhand High court: ১০ বছর আগে দেরাদুনে বাঙালি দম্পতি খুন, মৃত্যুদণ্ড রদ করে বেকসুর খালাস হাইকোর্টের

Uttarakhand High court: ১০ বছর আগে দেরাদুনে বাঙালি দম্পতি খুন, মৃত্যুদণ্ড রদ করে বেকসুর খালাস হাইকোর্টের

১০ বছর আগে দেরাদুনে বাঙালি দম্পতি খুন, মৃত্যুদণ্ড রদ করে বেকসুর খালাস হাইকোর্টের

এই ঘটনায় মূল অভিযুক্তের নাম হল রাজু দাস। সে পেশায় একজন ক্যাব চালক। তাকে মৃত্যুদণ্ড দিয়েছিল উত্তরাখণ্ডের একটি জেলা ও দায়রা আদালত। অন্যদিকে, এই ঘটনায় অভিযুক্ত আরও তিন জন কুন্দন দাস (৩২), গুড্ডু (৩৬) এবং বাবলুকে (৩৭) আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল। 

প্রায় ১০ বছর আগে দেরাদুনে খুন হয়েছিল বাঙালি দম্পতি। সেই ঘটনায় অভিযুক্তদের মৃত্যুদণ্ড রদ করে বেকসুর খালাস করল উত্তরাখণ্ড হাইকোর্ট। বিচারপতি রবীন্দ্র মাইথানি এবং বিচারপতি অলোক ভার্মার ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। তাতে বেঞ্চ স্পষ্ট করেছে, পর্যাপ্ত প্রমাণের অভাবে অভিযুক্তদের বেকসুর খালাস করা হচ্ছে।

আরও পড়ুন: মূল পান্ডাদের ধরতে পারেনি তদন্তকারীরা, দাভোলকর হত্যা মামলায় আক্ষেপ আদালতের

এই ঘটনায় মূল অভিযুক্তের নাম হল রাজু দাস। সে পেশায় একজন ক্যাব চালক। তাকে মৃত্যুদণ্ড দিয়েছিল উত্তরাখণ্ডের একটি জেলা ও দায়রা আদালত। অন্যদিকে, এই ঘটনায় অভিযুক্ত আরও তিন জন কুন্দন দাস (৩২), গুড্ডু (৩৬) এবং বাবলুকে (৩৭) আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল। তাদের সকলকেই বেকসুর খালাস করে দিয়েছে হাইকোর্ট। রাজু দাসের আইনজীবী রাজেন্দ্র নাটিয়াল জানান, এই মামলায় পর্যাপ্ত সাক্ষ্য ছিল না। তাছাড়া সাক্ষীদের বয়ানেও অসঙ্গতি ছিল। তার ভিত্তিতে হাইকোর্ট নিম্ন আদালতের রায় খারিজ করে দিয়েছে।

কী ঘটেছিল?

মামলার বয়ান অনুযায়ী, খুন হওয়া দম্পতির নাম অভিজিৎ পাল (২৪) এবং মৌমিতা দাস (২৭)। ঘটনাটি ঘটেছিল ২০১৪ সালের ২১ অক্টোবর। ওই দিন তাঁরা দেরাদুনে পৌঁছেছিলেন তারা চাকরার টাইগার ফলস দেখার জন্য। সেই উদ্দেশ্যে রাজুর ক্যাব ভাড়া করেছিল দম্পতি। তবে চালক রাস্তা দিয়ে ক্যাব নিয়ে যাওয়ার সময় ঘটে বিপত্তি। এই সময় দুষ্কৃতীরা রাজুর গাড়ি আটকায়। দম্পতির যাবতীয় জিনিস লুটপাট করে নেয়।  

এরপর দুষ্কৃতীরা প্রথমে অভিজিতকে শ্বাসরোধ করে হত্যা করে এবং তারপরে মৌমিতাকে হত্যা করে। তবে মৌমিতাকে হত্যা করার আগে তাঁকে ধর্ষণ করে। এরপর তাঁর দেহ নদীতে ফেলে দেয় বলে অভিযোগ। ঘটনায় তদন্তে নামে উত্তরকাশীর পুরোলা থানার পুলিশ। অভিযোগ উঠেছিল, একটি পাহাড় থেকে অভিজিতের মৃতদেহ ফেলে দেওয়া হয়েছিল। এরপর পুলিশ দুজনের দেহ উদ্ধার করে। পরে খুনের অভিযোগে ওই ৪ জনকে গ্রেফতার করে।

হাইকোর্ট সূত্রের খবর, মৌমিতা গুরগাঁওয়ের পাথওয়েজ ইন্টারন্যাশনাল স্কুলে কলা বিভাগে পড়াতেন। তিনি পশ্চিমবঙ্গের কল্যাণীর বাসিন্দা। তবে কাজের সূত্রে পরে দিল্লিতে চলে গিয়েছিলেন এবং সেখানেই থাকছিলেন। অন্যদিকে, অভিজিৎ ছিলেন একজন চিত্রশিল্পী। তিনি দমদমের বাসিন্দা। তিনিও দিল্লিতে থাকতেন। এই মামলায় ২০১৮ সালের ২৭ মার্চ রায় দিয়েছিল নিম্ন আদালত। সেই রায়কে চ্যালেঞ্জ করে তারা হাইকোর্টে আবেদন করে। অবশেষে সেই মামলায় রায়দান করল হাইকোর্ট।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

Wimbledon 2024-এর পথে শ্রীরামপুরের সৈকত ও বালির অভিষেক সহ চার বঙ্গ সন্তান 'আমাদের কথা ভেবে…' কসবার অগ্নিকাণ্ডের পর কেন এমন বললেন ‘মির্চি অগ্নি’? কলকাতায় এবার হতে চলেছে শপিং ফেস্টিভ্যাল, বিদেশের ধাঁচে উদ্যোগ নিলেন মমতা পোর্টোফিনোতে চোখ ধাঁধানো আম্বানিদের পার্টি, দেখে নিন বিলাসবহুল ক্রুজের ১০ ছবি তিলক কেটে আসতে বারণ ছাত্রীকে, তীব্র বিক্ষোভের মুখে সুর নরম মুর্শিদাবাদের স্কুলের বলিউডে ১০ বছর পূর্তি উপলক্ষে অনুরাগীদের কাছে ধরা দিলেন, আনন্দে বিহ্বল কিয়ারা Thyroid Symptoms: থাইরয়েড থাকলে, এই ধরনের লক্ষণ মহিলাদের মধ্যে দেখা দিতে পারে ভূতে ধরেছে! সন্দেহে ছেলেকে ৮ দিন ধরে শিকলে বেঁধে রাখলেন বাবা মা, আলোড়ন হুগলিতে দীর্ঘ ৯ বছরের বিবাহিত জীবন, অবশেষে মা হচ্ছে টেলিপর্দার 'মধুবালা' দৃষ্টি গঙ্গা দশেরার দিন করুন তুলসী সংক্রান্ত এই তিন কাজ, ঘরে হবে না কখনও অর্থের অভাব

T20 WC 2024

T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.