বাংলা নিউজ > ঘরে বাইরে > হরিদ্বারে ধর্ম সংসদে ঘৃণা ছড়ানোর ঘটনায় এবার নরসিংহানন্দের নামে FIR পুলিশের
ইয়াতি নরসিংহানন্দ (HT_PRINT)

হরিদ্বারে ধর্ম সংসদে ঘৃণা ছড়ানোর ঘটনায় এবার নরসিংহানন্দের নামে FIR পুলিশের

  • এর আগে এই মামলায় জিতেন্দ্র নারায়ণ ত্যাগী ওরফে ওয়াসিম রিজভি, অন্নপূর্ণা মা এবং ধর্মদাস মহারাজের নাম নথিভুক্ত করেছিল পুলিশ।

হরিদ্বারে ৩ দিনের ধর্ম সংসদে বিদ্বেষমূলক বক্তব্যের ঘটনার তদন্তে নেমে উত্তরাখণ্ড পুলিশ আরও দুই জনের নাম নথিভুক্ত করল মামলায়। শনিবার কোতোয়ালি থানায় নথিভুক্ত মামলায় ইয়াতি নরসিংহানন্দ এবং সাগর সিন্ধু মহারাজের নাম যুক্ত করেছে পুলিশ। সংখ্যালঘু বিরোধী হিসেবে পরিচিত ইয়াতি নরসিংহানন্দ এমনিতেই বিতর্কিত এক ব্যক্তিত্ব। এবং এই মামলায় অন্যতম মূল অভিযুক্ত তিনি। প্রথম থেকেই এই মামলায় তাঁর নাম যুক্ত করার দাবি উঠছিল বিভিন্ন মহল থেকে। এই আবহে নতুন দুটি নাম যুক্ত করায় মামলায় মোট অভিযুক্তের সংখ্যা পাঁচজনে পৌঁছেছে।

নরসিংহানন্দের নামে মামলার বিষয়টি নিশ্চিত করে, পুলিশের মহাপরিচালক অশোক কুমার বলেন, ‘তিন দিনের ধর্ম সংসদের অনুষ্ঠানে ঘৃণাত্মক বক্তব্যের ঘটনার ভিডিয়োগুলি খতিযে দেখার পরে হরিদ্বার পুলিশ শনিবার ইয়াতি নরসিংহানন্দ এবং সাগর সিন্ধু মহারাজের নাম যুক্ত করেছে মামলায়।’ এর আগে এই মামলায় জিতেন্দ্র নারায়ণ ত্যাগী ওরফে ওয়াসিম রিজভি, অন্নপূর্ণা মা এবং ধর্মদাস মহারাজের নাম নথিভুক্ত করেছিল পুলিশ।

উল্লেখ্য, গত ১৭ থেকে ১৯ ডিসেম্বর উত্তরাখণ্ডের হরিদ্বারের বেদ নিকেতন ধামে ধর্ম সংসদের আয়োজন করা হয়েছিল। ধর্ম সংসদে প্ররোচণামূলক বক্তব্য পেশ করে হিংসার ডাক দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন উপস্থিত সাধুরা। প্রকাশ্যে কট্টরপন্থার জয়জয়কার দেখা যায় সেই ধর্ম সংসদে। এভাবে প্রকাশ্যে হিংসা ছড়িয়ে দেওয়ার ডাকে সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে।

বন্ধ করুন