বাংলা নিউজ > ঘরে বাইরে > সরকারি হাসপাতালে মোবাইলের টর্চ জ্বেলে রোগী দেখলেন চিকিৎসক, কোন রাজ্যে দেখুন!
মোবাইলের টর্চ জ্বেলে রোগী দেখছেন চিকিৎসক। সংগৃহীত ছবি

সরকারি হাসপাতালে মোবাইলের টর্চ জ্বেলে রোগী দেখলেন চিকিৎসক, কোন রাজ্যে দেখুন!

  • ভারী বৃষ্টির জেরে গত কয়েকদিন ধরে এলাকায় লোডশেডিং চলছিল। তবে বাসিন্দাদের দাবি, এর আগেও দেখা গিয়েছে বার বার কারেন্ট অফ হলেও হাসপাতালে জেনারেটর চালানো হয় না।

উত্তরপ্রদেশের বালিয়ার সরকারি হাসপাতাল। দীর্ঘক্ষণ ধরে লোডশেডিং। আর সেই পরিস্থিতিতে এবার মোবাইলের টর্চ জ্বেলে রোগী দেখলেন চিকিৎসক। এই ছবি দেখে আঁতকে উঠেছেন অনেকেই। যোগী রাজ্যের এই ছবি সামনে আসতেই নানা কথা উঠতে শুরু করেছে।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে একজন চিকিৎসক এক রোগীকে পরীক্ষা করে দেখছেন। চারপাশে ভিড় জমে রয়েছে। আর মোবাইলের টর্চ জ্বেলেই চলল রোগী দেখার কাজ।

হাসপাতালের ভারপ্রাপ্ত প্রধান ডাঃ আরডি রাম জানিয়েছেন, জেনারেটরের ব্যাটারির কিছু সমস্যা ছিল। সেকারণেই সমস্যা হয়েছে। হাসপাতালের জেনারেটর আছে। কিন্তু ব্যাটারির সমস্যার জন্য় দেরি হয়ে গিয়েছে। ব্যাটারি মাঝেমধ্যেই চুরি হয়ে যায়। সেকারণে যখন ব্যবহার করা হয় না তখন খুলে রাখা হয়।

এদিকে ভারী বৃষ্টির জেরে গত কয়েকদিন ধরে এলাকায় লোডশেডিং চলছিল। তবে বাসিন্দাদের দাবি, এর আগেও দেখা গিয়েছে বার বার কারেন্ট অফ হলেও হাসপাতালে জেনারেটর চালানো হয় না। এদিকে গত এপ্রিল মাসে একই ভাবে কোটার মেডিকেল কলেজেও এই ধরনের ছবি দেখা গিয়েছিল। সেখানে দেখা গিয়েছিল এমার্জেন্সি ওয়ার্ডে মোবাইল টর্চ দিয়ে রোগীর চিকিৎসা করা হচ্ছে।

বন্ধ করুন