বাংলা নিউজ > ঘরে বাইরে > Uttar Pradesh: কারখানায় বিস্ফোরণের CC Camera'র ফুটেজ দেখুন, মৃত ১৩, উড়ছে চাল
উত্তরপ্রদেশের কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। ANI/Handout via REUTERS  (via REUTERS)

Uttar Pradesh: কারখানায় বিস্ফোরণের CC Camera'র ফুটেজ দেখুন, মৃত ১৩, উড়ছে চাল

  • ভয়াবহ বিস্ফোরণ প্রাণ কেড়েছে ১৩জনের। ভেঙে গিয়েছে কারখানা। এতটাই তীব্র ছিল এই বিস্ফোরণ।

স্বাতী ভাসিন

শনিবার উত্তরপ্রদেশে কারখানায় ভয়াবহ বিস্ফোরণ প্রাণ কেড়েছে ১৩জন শ্রমিকের। আরও প্রায় ৩০জন শ্রমিক গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন। এবার সেই ভয়াবহ বিস্ফোরণের সিসি ক্যামেরার ফুটেজ সামনে এল। আর সেই ফুটেজ দেখে শিউরে উঠেছেন অনেকেই।

২৫ সেকেন্ডের একটি ভিডিয়ো। আর সেই ভিডিয়োতে আঁচ করা যাচ্ছে কতটা তীব্র ছিলেন সেদিনের বিস্ফোরণ। সিসি ক্যামেরার ফুটেজে দেখা যাচ্ছে বিস্ফোরণের পরে নানা ধরণের টুকরো উড়ে আসছে। একটি গাড়ি রাস্তায় পার্কিং করা রয়েছে। পুরো ধুলোয় ঢেকে যাচ্ছে সেই গাড়ি।

 

গোটা জায়গাটি কালো ধোঁয়ায় ঢেকে যাচ্ছে। নানা ধরনের টুকরো উড়ে আসছে বিস্ফোরণস্থলের দিক থেকে। টুকরো টিনগুলোও উড়ে আসছে ক্রমশ। এদিকে ইতিমধ্যেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ গোটা ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন। পুলিশ সূত্রে খবর, বিস্ফোরণের তীব্রতায় ওই কারখানার গোটা চাল উড়ে যায়। তবে শুধু ওই কারখানার চালই নয়। পাশাপাশি কারখানার চালা একাংশও উড়ে যায়। এতটাই তীব্র ছিল শনিবার দুপুরের বিস্ফোরণ।

এদিকে কারখানার চালানোর ক্ষেত্রে আদৌ কতটা নিয়ম মেনে কাজ হচ্ছিল তা নিয়ে সন্দেহ দানা বেঁধেছে। পাশাপাশি অন্য সন্দেহজনক জিনিস ওই কারখানায় মজুত করা হয়েছিল কি না তা নিয়েও প্রশ্ন উঠছে।

বন্ধ করুন