বাংলা নিউজ > ঘরে বাইরে > ভ্যালেন্টাইন্সে রমরমা ট্র্যাভেল ও পর্যটন সংস্থাগুলির, বেড়েছে পর্যটকদের বুকিং
লকডাউন পরবর্তী সময় গোয়াই সকলের প্রথম পছন্দ।
লকডাউন পরবর্তী সময় গোয়াই সকলের প্রথম পছন্দ।

ভ্যালেন্টাইন্সে রমরমা ট্র্যাভেল ও পর্যটন সংস্থাগুলির, বেড়েছে পর্যটকদের বুকিং

  • শহরের বাইরে কোথাও গিয়ে নিজের ভালোবাসার মানুষের সঙ্গে সময় কাটাতে উদ্যোগী অনেকেই। এমনই জানা গিয়েছে, ট্র্যাভেল ও হোটেল বুকিং সাইটগুলি মারফত।

আকাশে-বাতাসে আজ শুধুই ভালোবাসা। ভালোবাসার দিবস উদযাপনের জন্য প্রেমিক যুগলরা এবার ছোটোখাটো ট্যুরের পরিকল্পনা করে ফেলেছেন। শহরের বাইরে কোথাও গিয়ে নিজের ভালোবাসার মানুষের সঙ্গে সময় কাটাতে উদ্যোগী অনেকেই। এমনই জানা গিয়েছে, ট্র্যাভেল ও হোটেল বুকিং সাইটগুলি মারফত।

গোআইবিবো জানিয়েছে, সপ্তাহান্তের ঘোরাফেরার জন্য ৭০ শতাংশের বেশি বুকিং করা হয়েছে। ১৩ ও ১৪ তারিখকে ঘোরাফেরার জন্য বেছে নিয়েছেন অনেকে। গোআইবিবোর গ্রুপ চিফ মার্কেটিং অফিসার সুনীল সুরেশ জানিয়েছেন, আনলক পরবর্তী সময় থেকে কাপল ফ্রেন্ডলি সেগমেন্টে বুকিং বেড়েছে। ৭৮ শতাংশেরও বেশি হোটেল একদিনের জন্য বুক করা হচ্ছে। তিনতারা বা বাজেট হোটেল অধিকাংশেরই প্রথম পছন্দ।

আবার যাত্রা ডট কম জানিয়েছে, আনলকের পর পর্যটকদের আত্মবিশ্বাস বৃদ্ধির সঙ্গে সঙ্গে স্টেকেশন ও ড্রাইভওয়ে ডেস্টিনেশনে ২০ শতাংশ বৃদ্ধি লক্ষ্য করা গিয়েছে। যাত্রা ডট কমের কর্পোরেট ট্র্যাভেল ও হেড ইন্ডাস্ট্রি রিলেশনসের সিওও এবং সংস্থার সহ-প্রতিষ্ঠাতা সাবিনা চোপড়া বলেছেন, ‘২০২১ সালে হোম-স্টে, কটেজ এবং প্রিমিয়াম ও লাক্সারি হোটেলের খোঁজাখুঁজি বেড়েছে।‘

দিল্লি, মুম্বই, কলকাতা ও বেঙ্গালুরুর মতো মেট্রো শহরগুলিতে স্টেকেশনের জন্য তথ্যতালাশ ও বুকিং বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি গোয়া, জয়পুর, দার্জিলিং ও কুর্গের মতো পর্যটনস্থলগুলির হোটেলের বুকিংও বেড়েছে। পর্যটকদের আকর্ষণ করার জন্য ট্র্যাভেল পোর্টালগুলি আবার আকর্ষণীয় ছাড়ও দিয়েছে। ১২ থেকে ১৪ তারিখের জন্য ৮ থেকে ১১ তারিখের মধ্যে বুকিং নিলে, ক্লিয়ারট্রিপের তরফে রাউন্ড ট্রিপ প্রতি ২,০০০ টাকার ছাড় দেওয়া হয়েছে। সংস্থার ভাইস প্রেসিডেন্ট রাজীব সুব্রমনিয়ান জানিয়েছেন, ১৬ ফেব্রুয়ারি সরস্বতী পুজোর কারণে অনেকে দীর্ঘদিনের পরিকল্পনাও করছেন। 

লকডাউন পরবর্তী সময় গোয়াই সকলের প্রথম পছন্দ। ভ্যালেন্টাইন্স ডে'র জন্য এখানেও প্রেমিক যুগলের আনাগোনা চোখে পড়েছে। ভ্যালেন্টাইন্সের জন্য ৩০ দিন আগে থেকে বুকিং করে রাখতে দেখা গিয়েছে অনেককে। সুব্রমনিয়ান জানিয়েছেন, ৭০ শতাংশেরও বেশি বুকিং পাঁচ এবং চারতারা হোটেলে লক্ষ্য করা যাচ্ছে।

বন্ধ করুন