বাংলা নিউজ > ঘরে বাইরে > Valentine's Week 2021: জেনে নিন ভালোবাসার সপ্তাহের দিন-তারিখ

Valentine's Week 2021: জেনে নিন ভালোবাসার সপ্তাহের দিন-তারিখ

ফেব্রুয়ারি মাস আসার সঙ্গে সঙ্গে ভালোবাসার অনুভূতি... more

রোজ ডে, ৭ ফেব্রুয়ারি- ভ্যালেন্টাইন সপ্তাহ শুরু হয় রোজ ডে দিয়ে। গোলাপ দিয়ে একে অপরের প্রতি ভালোবাসা বা ভালোলাগা ব্যক্ত করার দিন এটি। লাল, হলুদ ও গোলাপী গোলাপ দিয়ে নিজের মনের কথা প্রকাশ করা হয়। তবে এই পৃথক রঙের গোলাপ পৃথক পৃথক বার্তা বহন করে। যেমন প্রেম নিবেদনের জন্য লাল গোলাপ, বন্ধুত্বের জন্য হলুদ এবং কাউকে ভালো লাগলে বা পছন্দ হলে গোলাপী রঙের গোলাপ দিয়ে নিজের মনের কথা ব্যক্ত করতে পারেন।
1/8রোজ ডে, ৭ ফেব্রুয়ারি- ভ্যালেন্টাইন সপ্তাহ শুরু হয় রোজ ডে দিয়ে। গোলাপ দিয়ে একে অপরের প্রতি ভালোবাসা বা ভালোলাগা ব্যক্ত করার দিন এটি। লাল, হলুদ ও গোলাপী গোলাপ দিয়ে নিজের মনের কথা প্রকাশ করা হয়। তবে এই পৃথক রঙের গোলাপ পৃথক পৃথক বার্তা বহন করে। যেমন প্রেম নিবেদনের জন্য লাল গোলাপ, বন্ধুত্বের জন্য হলুদ এবং কাউকে ভালো লাগলে বা পছন্দ হলে গোলাপী রঙের গোলাপ দিয়ে নিজের মনের কথা ব্যক্ত করতে পারেন।
প্রপোজ ডে, ৮ ফেব্রুয়ারি- যদি, কিন্তু, পরন্তুর চিন্তা মাথা থেকে মুছে ফেলে প্রেম নিবেদনের জন্য পা বাড়ান। সারা বছর ধরে বহু চেষ্টার পরও যদি নিজের ভালো লাগার মানুষটিকে প্রেম নিবেদেন করতে গিয়েও ফিরে এসেছেন, তা হলে ভি-ডে সপ্তাহের দ্বিতীয় দিনে তা করে ফেলুন। প্রপোজ ডে-র দিনে প্রেম নিবেদন হয়ে থাকবে চিরস্মরণীয়।
2/8প্রপোজ ডে, ৮ ফেব্রুয়ারি- যদি, কিন্তু, পরন্তুর চিন্তা মাথা থেকে মুছে ফেলে প্রেম নিবেদনের জন্য পা বাড়ান। সারা বছর ধরে বহু চেষ্টার পরও যদি নিজের ভালো লাগার মানুষটিকে প্রেম নিবেদেন করতে গিয়েও ফিরে এসেছেন, তা হলে ভি-ডে সপ্তাহের দ্বিতীয় দিনে তা করে ফেলুন। প্রপোজ ডে-র দিনে প্রেম নিবেদন হয়ে থাকবে চিরস্মরণীয়।
চকোলেট ডে, ৯ ফেব্রুয়ারি- যে কোনও শুভ কাজ বা সম্পর্কের শুরু মিষ্টিমুখ দিয়ে করে থাকি। তাই এ দিনে নিজের ভালোবাসার মানুষটিকে চকোলেট উপহার দিয়ে সম্পর্ক শুরু করার চেয়ে ভালো কী আর কিছু হতে পারে? 
3/8চকোলেট ডে, ৯ ফেব্রুয়ারি- যে কোনও শুভ কাজ বা সম্পর্কের শুরু মিষ্টিমুখ দিয়ে করে থাকি। তাই এ দিনে নিজের ভালোবাসার মানুষটিকে চকোলেট উপহার দিয়ে সম্পর্ক শুরু করার চেয়ে ভালো কী আর কিছু হতে পারে? 
টেডি ডে, ১০ ফেব্রুয়ারি - টেডি বিয়ার মেয়েদের সবচেয়ে প্রিয় বন্ধু। তাই এদিন প্রেমিকাকে টেডি উপহার দিন। মনে রাখবেন, আপনার অবর্তমানে এই টেডিই কিন্তু আপনাকে আপনার ভালোবাসার মানুষটির নিকটে রাখবে। 
4/8টেডি ডে, ১০ ফেব্রুয়ারি - টেডি বিয়ার মেয়েদের সবচেয়ে প্রিয় বন্ধু। তাই এদিন প্রেমিকাকে টেডি উপহার দিন। মনে রাখবেন, আপনার অবর্তমানে এই টেডিই কিন্তু আপনাকে আপনার ভালোবাসার মানুষটির নিকটে রাখবে। 
প্রমিস ডে, ১১ ফেব্রুয়ারি- নিজের ভালোবাসার সম্পর্ককে আরও দৃঢ় ও মজবুত করার জন্য প্রেমিক-প্রেমিকারা একে অপরের সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ হন। যে কোনও পরিস্থিতিতে সঙ্গে থাকার অঙ্গীকার সম্পর্ককে করে তোলে দীর্ঘজীবী।
5/8প্রমিস ডে, ১১ ফেব্রুয়ারি- নিজের ভালোবাসার সম্পর্ককে আরও দৃঢ় ও মজবুত করার জন্য প্রেমিক-প্রেমিকারা একে অপরের সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ হন। যে কোনও পরিস্থিতিতে সঙ্গে থাকার অঙ্গীকার সম্পর্ককে করে তোলে দীর্ঘজীবী।
হাগ ডে, ১২ ফেব্রুয়ারি- ভালোবাসার সম্পর্কে উদ্বেগ, সন্দেহ বা নানান অনুভূতির টানাপোড়েন-- এ সবই মিনিটের মধ্যে দূর করতে পারে একটি উষ্ণ আলিঙ্গন। হাগ ডে বা আলিঙ্গন দিবসের গুরুত্ব এখানেই। শুধুই কী সম্পর্কে ফাটল মেরামতি? তা কিন্তু নয়, বরং মজবুত সম্পর্ককে আরও মজবুত করে তুলতে ও কাছের মানুষটিকে নিজের ভালোবাসায় আপাদমস্তক ডুবিয়ে দিতে চাইলে আলিঙ্গনের চেয়ে ভালো কোনও উপায় কী আপনার জানা আছে?
6/8হাগ ডে, ১২ ফেব্রুয়ারি- ভালোবাসার সম্পর্কে উদ্বেগ, সন্দেহ বা নানান অনুভূতির টানাপোড়েন-- এ সবই মিনিটের মধ্যে দূর করতে পারে একটি উষ্ণ আলিঙ্গন। হাগ ডে বা আলিঙ্গন দিবসের গুরুত্ব এখানেই। শুধুই কী সম্পর্কে ফাটল মেরামতি? তা কিন্তু নয়, বরং মজবুত সম্পর্ককে আরও মজবুত করে তুলতে ও কাছের মানুষটিকে নিজের ভালোবাসায় আপাদমস্তক ডুবিয়ে দিতে চাইলে আলিঙ্গনের চেয়ে ভালো কোনও উপায় কী আপনার জানা আছে?
কিস ডে, ১৩ ফেব্রুয়ারি- নিজের ভালোবাসায় শিলমোহর দিতে এদিন চুম্বনের সহায়তা নিতে পারেন। নিজের স্পেশ্যাল সামওয়ানকে ভরিয়ে দিন ভালোবাসার চুম্বনে।
7/8কিস ডে, ১৩ ফেব্রুয়ারি- নিজের ভালোবাসায় শিলমোহর দিতে এদিন চুম্বনের সহায়তা নিতে পারেন। নিজের স্পেশ্যাল সামওয়ানকে ভরিয়ে দিন ভালোবাসার চুম্বনে।
ভ্যালেন্টাইন্স ডে, ১৪ ফেব্রুয়ারি- অবশেষে, প্রতিক্ষার অবসান। নিজের ভালোবাসাকে চূড়ান্ত পর্যায় পৌঁছে দিতে রোম্যান্টিক ক্যান্ডেল লাইট ডিনার ডেটের উপহার দিতে পারেন নিজের সঙ্গীকে। এ দিন কার্ড, উপহার, সারপ্রাইজে ভরিয়ে তুলুন নিজের সঙ্গীর মন ও জীবন।
8/8ভ্যালেন্টাইন্স ডে, ১৪ ফেব্রুয়ারি- অবশেষে, প্রতিক্ষার অবসান। নিজের ভালোবাসাকে চূড়ান্ত পর্যায় পৌঁছে দিতে রোম্যান্টিক ক্যান্ডেল লাইট ডিনার ডেটের উপহার দিতে পারেন নিজের সঙ্গীকে। এ দিন কার্ড, উপহার, সারপ্রাইজে ভরিয়ে তুলুন নিজের সঙ্গীর মন ও জীবন।
অন্য গ্যালারিগুলি