বাংলা নিউজ > ঘরে বাইরে > মেয়াদ শেষ? ড্রাইভিং লাইসেন্স-সহ গাড়ির অন্য নথির নবীকরণের সময় বাড়াল কেন্দ্র

মেয়াদ শেষ? ড্রাইভিং লাইসেন্স-সহ গাড়ির অন্য নথির নবীকরণের সময় বাড়াল কেন্দ্র

মেয়াদ শেষ? ড্রাইভ লাইসেন্স নবীকরণের সময় বাড়াল কেন্দ্র। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই))

নয়া সিদ্ধান্ত।

চলতি বছর পয়লা ফেব্রুয়ারিতেই মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে তা একাধিবার বাড়িয়ে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছিল। সেই মেয়াদ আবারও বাড়ানো হল। নয়া নির্দেশকা অনুযায়ী, আগামী বছরের ৩১ মার্চ পর্যন্ত ড্রাইভিং লাইসেন্স, গাড়ির রেজিস্ট্রেশন, ফিটনেস সার্টিফিকেট-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নথির নবীকরণ করা যাবে।

রবিবার কেন্দ্রীয় সড়ক এবং পরিবহন মন্ত্রকের তরফে জানানো হয়েছে, করোনা পরিস্থিতিতে আবারও মেয়াদ বাড়ানো হয়েছে। গত ১ ফেব্রুয়ারি মেয়াদ শেষ হয়ে যাওয়া অথবা নয়া বছরের ৩১ মার্চের মধ্যে যে নথির মেয়াদ শেষ হবে, সেগুলি ৩১ মার্চ পর্যন্ত নবীকরণ করা যাবে। এই নিয়ে চতুর্থবার ড্রাইভিং লাইসেন্স, গাড়ির রেজিস্ট্রেশন, ফিটনেস সার্টিফিকেট-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নথির নবীকরণের মেয়াদ বাড়ানো হয়েছে। অগস্টে কেন্দ্র জানিয়েছিল, ৩১ ডিসেম্বর পর্যন্ত সেই সুযোগ পাবেন মানুষ। 

তারপর সব রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলকে একটি অ্যাডভাইজরিতে জানানো হয়েছে, লকডাউনের কারণে ড্রাইভিং লাইসেন্সের মতো নথিগুলি নবীকরণ করতে পারেননি মানুষ। এখন সেই নবীকরণ করার জন্য দেশের সর্বত্র পরিবহন কার্যালয়ের সামনে অসংখ্য মানুষ জমায়েত হচ্ছেন। পড়ছে লম্বা লাইন। তার ফলে সামাজিক দূরত্বের বিধি লঙ্ঘিত হচ্ছে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। 

সেই পরিস্থিতিতে আমজনতা, পরিবহন সংস্থা এবং অন্যান্য সংস্থাকে যাতে সমস্যা বা হেনস্থার মুখে পড়তে না হয়, তা নিশ্চিত করার জন্য সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলকে নির্দেশ দিয়েছে কেন্দ্র। একইসঙ্গে ৩১ মার্চ পর্যন্ত ড্রাইভিং লাইসেন্স, গাড়ির রেজিস্ট্রেশন, ফিটনেস সার্টিফিকেট-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নথিকে বৈধ হিসেবে বিবেচনা করতে বলা হয়েছে।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ব্যান্ডেলকে দেখে লজ্জা পাবে লন্ডনও! ছাড়বে এক্সপ্রেস, কতটা কাজ হল? শুনলেন বৈষ্ণব দুর্গাপুজো পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনীর আর্জি শুভেন্দুর, কী বললেন রাজ্যপাল? প্রথমে স্মৃতির দাপট,পরে দীপ্তি-শোভনার আগুনে বোলিং,SA-কে ১৪৩ রানে উড়িয়ে দিল ভারত জাপানে গিয়ে জাপানি পুতুল হয়ে গেলেন মনামী! দেখুন কাণ্ড... সলমনের বাড়িতে গুলি চালনায় নতুন মামলা মুম্বই পুলিশের, রাজস্থান থেকে গ্রেফতার ১ কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা! রইল ১৭ জুনের রাশিফল মোবাইলে আসা ওটিপি দিয়ে কি সত্যিই খোলা যায় ইভিএম? বিরাট জবাব দিল কমিশন বালিখাদগুলিতে বিরাট দুর্নীতি চক্র চলছে, ইডি তদন্তের হুঁশিয়ারি দিলেন সৌমিত্র খাঁ ‘বি’ গ্রুপের এক নম্বর দল হয়েও, কেন দ্বিতীয় বাছাই হিসেবে সুপার আটে খেলবে অজিরা? আধপেটা খেয়ে কাটে,জাতীয় পুরস্কার নিতে যাওয়ার টাকা ছিল না, কীভাবে দিল্লি যান মিঠুন

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.