ভারতীয়দের দেশে ফেরানোর অভিযানের দ্বিতীয় পর্যায়ের বুকিং শুরু করল এয়ার ইন্ডিয়া।
ভারতীয়দের দেশে ফেরানোর অভিযানের দ্বিতীয় পর্যায়ের বুকিং শুরু করল এয়ার ইন্ডিয়া।

Vande Bharat 2: বিদেশ থেকে ভারতীয়দের ফেরাতে দ্বিতীয় পর্যায়ের AI বুকিং চালু

  • ১৬ মে থেকে বন্দে ভারত অভিযানের দ্বিতীয় পর্যায়ে ৩১টি দেশে ছড়িয়ে থাকা বিচ্ছিন্ন ভারতীয়দের ফিরিয়ে আনতে ১৪৯টি উড়ান চালু হবে।

করোনা সংক্রমণে লকডাউনের জেরে বিশ্বের বিভিন্ন দেশে বিচ্ছিন্ন হয়ে পড়া ভারতীয়দের দেশে ফেরানোর উড়ানের দ্বিতীয় পর্যায়ের বুকিং শুরু করল এয়ার ইন্ডিয়া।

আগামী ১৬ মে থেকে বন্দে ভারত অভিযানের দ্বিতীয় পর্যায়ে ৩১টি দেশে ছড়িয়ে থাকা বিচ্ছিন্ন ভারতীয়দের ফিরিয়ে আনতে ১৪৯টি উড়ান চালু হবে।

উল্লেখ্য, বন্দে ভারত অভিযানের প্রথম পর্যায়ে এ পর্যন্ত ৮,০০০ ভারতীয় দেশে ফিরেছেন। ১৫ মে প্রথম পর্যায়ের অভিযান শেষ হচ্ছে। 

অসামরিক বিমান চলাচল মন্ত্রী হরদীপ সিং পুরী টুইট করে জানিয়েছেন, বাহরাইন, নেওয়ার্ক, ম্যানিলা, দুবাই, মাসক্যাট, সিঙ্গাপুর, ঢাকা, দাম্মাম ও কুয়ালা লামপুর থেকে ১২ মে মধ্যরাত পর্যন্ত মোট ১১টি উড়ানে ২,১৭১ জন দেশে ফিরেছেন।

এয়ার ইন্ডিয়ার তরফে টুইট করা হয়েছে, ভারত থেকে আমেরিকা, ব্রিটেন, অস্ট্রেলিয়া, ফ্র্যাঙ্কফার্ট, প্যারিস ও সিঙ্গাপুরের নির্বাচিত গন্তব্যের যাত্রার জন্য ১৪ মে বিকেল ৫টা তেকে বুকিং চালু হবে। সংস্থার ওয়েবসাইট ছাড়াও এই বিষয়ে তথ্য পাওয়া যাবে ০১২৪২৬৪১৪০৭, ০২০২৬২৩১৪০৭. ১৮৬০২৩৩১৪০৭ নম্বরে ফোন করে।ওয়াকিবহাল সূত্রে খবর, এর মধ্যে বেশিরভাগ উড়ানই দিল্লি থেকে শুরু হবে। 

জানা গিয়েছে, ম্যানিলা, কুয়ালা লামপুর, রিয়াধ, দাম্মাম, আবু ধাবি, জাকার্তা, স্যান ফ্র্যান্সিসকো, সিডনি, সিঙ্গাপুর, মস্কো, ফ্র্যাঙ্কফার্ট, শিকাগো, কিয়েভ, আলমাতি, ইয়েরেভান, দুশানবে, বিশকেক, কারাগান্দা, প্যারিস ও বার্মিংহাম থেকে ভারতে আগামী ১৮ মে থেকে ৩ জুনের মধ্যে ফিরবে এয়ার ইন্ডিয়ার বিমান। অধিকাংশ বিমানই নামবে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে। 

বন্ধ করুন