বাড়ি > ঘরে বাইরে > নিগৃহীত ‘নেপালি তরুণ’ সেজে ১০০০ টাকা পেয়েছেন বারাণসীর ভোটার, জানাল পুলিশ
এই তরুণ আসলে বারাণসীর নথিভুক্ত ভোটার এবং নেপালের নাগরিক নন, জানাল পুলিশ।
এই তরুণ আসলে বারাণসীর নথিভুক্ত ভোটার এবং নেপালের নাগরিক নন, জানাল পুলিশ।

নিগৃহীত ‘নেপালি তরুণ’ সেজে ১০০০ টাকা পেয়েছেন বারাণসীর ভোটার, জানাল পুলিশ

  • তিনি আসলে বারাণসীর নথিভুক্ত ভোটার এবং নেপালের নাগরিক নন। তাঁর বাবা-মা শহরের জল সংস্থান বিভাগের প্রাক্তন কর্মী।

বারাণসীতে নেপালি নাগরিকের মাথা কামিয়ে জোর করে ‘জয় শ্রী রাম’ স্লোগান দেওয়ানোর ভিডিয়োটি ভুয়ো, জানাল উত্তর প্রদেশ পুলিশ। 

শনিবার বারাণসীর এসএসপি অমিত পাঠক টুইট করে জানিয়েছেন, ‘ভিডিয়োটিতে যে তরুণকে নেপালের নাগরিক হিসেবে পরিচয় দেওয়া হয়েছে, তিনি আসলে বারাণসীর নথিভুক্ত ভোটার এবং নেপালের নাগরিক নন। তাঁর বাবা-মা শহরের জল সংস্থান বিভাগের প্রাক্তন কর্মী। ভিডিয়োয় অভিনয় করার জন্য তাঁকে ১,০০০ টাকা দেওয়া হয়।’

শুক্রবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়া ভিডিয়োটিতে এক ‘নেপালি’ নাগরিককে মাথা কামিয়ে তার উপরে ‘জয় শ্রী রাম’ লিখে তাঁকে দিয়ে জোর করে নেপাল সরকার ও নেপালের প্রধানমন্ত্রী কে পি ওলির বিরুদ্ধে স্লোগান দেওয়ার কথা প্রচার করে বিশ্ব হিন্দু সেনা নামে স্থানীয় এক হিন্দুত্ববাদী সংগঠন। 

সংগঠনের তরফে ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় প্রচার করেন আহ্বায়ক অরুণ পাঠক। নিজের ফেসবুক প্রোফাইলেও ভিডিয়োটি পোস্ট করে তিনিব জানান, রাম জন্মভূমি নিয়ে ওলির সাম্প্রতিক মন্তব্যের জেরেই নেপালের নাগরিককে দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে শিক্ষা দেওয়া হল। শুধু তাই নয়, এমন শিক্ষা দিতে তিনি তাঁর সমর্থকদের প্ররোচনাও দেন। অরুণের এই পোস্ট ঘিরে শুরু হয় সমালোচনা ও বিতর্কের ঝড়।

সূত্রের দাবি, বিতর্কিত ভিডিয়োটি নিয়ে আপত্তি জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে যোগাযোগ করে কাঠমান্ডুও। 

বন্ধ করুন