বাংলা নিউজ > ঘরে বাইরে > Rajasthan: বসুন্ধরা রাজে সহ আরও দুই BJP নেতা সরকারকে বাঁচিয়েছিলেন, ফাঁস করলেন রাজস্থানের কংগ্রেস CM

Rajasthan: বসুন্ধরা রাজে সহ আরও দুই BJP নেতা সরকারকে বাঁচিয়েছিলেন, ফাঁস করলেন রাজস্থানের কংগ্রেস CM

অশোক গেহলট, রাজস্থানের মুখ্যমন্ত্রী(ANI Photo) (Ashok Gehlot Twitter)

গেহলটের তৎকালীন উপমুখ্য়মন্ত্রী শচিন পাইলট ও আরও ১৮জন কংগ্রেস বিধায়ক ২০২০ সালের জুলাই মাসে আচমকাই গেহলট সরকারের বিরুদ্ধে বিদ্রোহ শুরু করে দেন। এরপর পার্টির হাই কমান্ড এনিয়ে হস্তক্ষেপ করেন।

রাজনীতিতে বাস্তবিকই অদ্ভূত বলে কিছু হয় না। তবে রবিবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট যে দাবি করেছেন তা আপাতভাবে কিছুটা অদ্ভূতই। তিনি জানিয়েছেন, বসুন্ধরা রাজে ও আরও দুজন বিজেপি নেতা তার সরকারকে বাঁচাতে সহায়তা করেছিলেন। ২০২০ সালে যখন তাঁর দলের বিধায়কদের একাংশই বিদ্রোহ করেছিলেন তখন বিজেপির ওই নেতা নেত্রীরাই আমার পাশে ছিলেন। দাবি রাজস্থানের মুখ্যমন্ত্রীর।

এমনকী বিদ্রোহী বিধায়কদের নিশানা করেও তির ছোঁড়েন তিনি। রাজস্থানের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বিজেপির থেকে যে সমস্ত নেতারা টাকা নিয়েছিলেন তা ফেরৎ দেওয়া দরকার। যাতে তারা কোনও চাপ ছাড়াই কাজ করে যেতে পারেন।

গেহলটের তৎকালীন উপমুখ্য়মন্ত্রী শচিন পাইলট ও আরও ১৮জন কংগ্রেস বিধায়ক ২০২০ সালের জুলাই মাসে আচমকাই গেহলট সরকারের বিরুদ্ধে বিদ্রোহ শুরু করে দেন। এরপর পার্টির হাই কমান্ড এনিয়ে হস্তক্ষেপ করেন। তাদের হস্তক্ষেপের পরে পরিস্থিতি কিছুটা শান্ত হয়। এরপর শচিন পাইলটকে উপমুখ্যমন্ত্রীর চেয়ার থেকে সরিয়ে দেওয়া হয়।

প্রায় এক মাস ধরে সেই সময় সংকট চলেছিল। তারপর কংগ্রেসের হাইকমান্ডের হস্তক্ষেপে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। এদিকে ঢোলপুরে একটি অনুষ্ঠানে গেহলট জানান, সরকারকে বাঁচানো সম্ভব হয়েছিল কারণ তিনজন বিজেপি নেতা নেত্রী সেই সময় আমাদের সমর্থন করেছিলেন। একজন হলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে, অপরজন হলেন প্রাক্তন স্পিকার কৈলাশ মেঘাওয়াল ও বিধায়ক শোভারানি খুশওয়া।

তিনি দাবি করেন, কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ, গজেন্দ্র সিং শেখাওয়াত, ধর্মেন্দ্র প্রধান তাঁর সরকারকে ফেলে দেওয়ার চক্রান্ত করেছিলেন। তিনি রাজস্থানে অর্থ বিলি করেছিলেন। কিন্তু এখনও তারা সেই টাকা ফেরৎ নেননি। আমি অবাক হয়ে যাচ্ছি কেন তারা সেই টাকা এখনও ফেরৎ নেননি।

তিনি বলেন, আমি সেই সব বিধায়কদের বলতে চাইছি, যে টাকা তারা নিয়েছেন, ১০ কোটি বা ২০ কোটি যা খুশি হতে পারে, যদি খরচ করে থাকেন তবে সেটা আমরা ফেরৎ দেওয়ার চেষ্টা করব বা এআইসিসিকে বলতে পারব।

গেহলট জানিয়েছেন, যদি বিধায়করা টাকা ফেরৎ না দেন তবে তাঁরা সবসময় কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহের চাপে থাকবেন।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ‘তিনি যে-সে ব্যক্তি নন…',ইয়েদুরাপ্পাকে যৌন হেনস্থা কেস-এ রক্ষাকবচ দিয়ে বলল কোর্ট বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান, ‘মাঠে না নেমেই’ সুপার এইটে USA- পয়েন্ট তালিকা ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা মা দীপিকা নন, হবু বাবা রণবীর বলছেন, 'সন্তান আসার আগে ১৫ কেজি ওজন বাড়াতে চাই'! তিনটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী দিল বামেরা, হাত শিবিরে এল একটি আসন বাংলার সরকারি কর্মীদের লক্ষ্মীলাভ! কেন্দ্রের পথে হেঁটে বিজ্ঞপ্তি জারি রাজ্যের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকে টনি ক্রুস, কোন পাঁচ ফুটবলারের এটাই শেষ UEFA Euro 2024 'স্ত্রীজি আমার জামাকাপ খুলে নেবেন না প্লিজ', কাচুমাচু হয়ে বললেন রাজকুমার, তারপর? গুঁড়িয়ে দেবে শত্রুঘাঁটি! 'মেড ইন ইন্ডিয়া' ঘাতক ড্রোন 'নাগাস্ত্র ১' পেল সেনা

T20 WC 2024

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.