বাংলা নিউজ > ঘরে বাইরে > এই প্রথম! শীঘ্রই ভেগান খাদ্যপণ্যের জন্য নয়া লোগো আনতে চলেছে FSSAI

এই প্রথম! শীঘ্রই ভেগান খাদ্যপণ্যের জন্য নয়া লোগো আনতে চলেছে FSSAI

প্রতীকী ছবি

শীঘ্রই ভেগান খাবারের জন্য আলাদা লোগো আনতে চলেছে ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অথরিটি অফ ইন্ডিয়া

শীঘ্রই ভেগান খাবারের জন্য আলাদা লোগো আনতে চলেছে ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অথরিটি অফ ইন্ডিয়া বা FSSAI। এই বিষয়ে ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অথরিটি অফ ইন্ডিয়া সিইও অরিণ সিংঘল সংবাদ সংস্থআ এএনআই-কে জানান, ভারতে অনেক সংখ্যর ভেগান রয়েছেন যাঁরা দুগ্ধ পণ্য এড়িয়ে চলতে চান। অনেকের আবার অ্যালার্জিও রয়েছে। এই কারণে এবার শীঘ্রই ভেগান লোগো আনা হবে।

ইতিমধ্যেই নিরামিষ খাবারের জন্য সবুজ বিন্দু এবং আমিষ খাবারের জন্য বাদামী বিন্দু ব্যবহার করা হয়। তবে ভেগান খাবারের জন্য কোনও লোগো ছিল না। তাই এবার ভেগান খাবারের জন্য নয়া লোগো প্রয়োগ করা হবে যাতে নিজেদের পছন্দ বেছে নিতে পারবেন গ্রাহকরা। ভেগান খাদ্য পণ্য দুধ এবং দুধের পণ্য, মাছ, হাঁস-মুরগি, মাংস, ডিম বা ডিমের পণ্য, মধু বা মধুজাত দ্রব্য, পোকামাকড়ের থেকে উৎপাদিত সামগ্রী যেমন রেশম, রং, হাড়ের চর ইত্যাদি ব্যবহার করতে পারে না।

উল্লেখ্য, ভেগান ডায়েটের অর্থ হল খাবারের মধ্যে কোনও মাংস, মাছ, ডিম, দুধ, মধু এবং দুগ্ধজাত দ্রব্যের মতো প্রাণীজ দ্রব্য থাকবে না। বহু মানুষই আজকাল ভেগান ডায়েট অনুসরণ করেন স্বাস্থ্য পরিবেশ এবং নৈতিক বিষয়টি মাথায় রেখে। ১৯৪৪ সালে ডোনাল্ড ওয়াটসনের উদ্যোগে ভেগান সোসাইটি গড়ে ওঠে। আর সাম্প্রতিককালে ২০১০ থেকে ভেগান ডায়েট নিয়ে মাতামাতি শুরু হয়।

 

ঘরে বাইরে খবর

Latest News

'দেখতেই হবে...' ময়দান দেখে মুগ্ধ সৌরভ, অজয়ের ছবির তারিফ করে লিখলেন কী? ১০০ কেজির পোশাক পরে রাজপথে উরফি! গাড়ির বদলে টেম্পো চড়ে গেলেন কোথায়? ঝড়ের গতিতে প্লে-অফের দিকে ছুটছে রাজস্থান, পয়েন্ট তালিকায় KKR কত নম্বরে রয়েছে? কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য, ১৬জনের তালিকা প্রকাশ ১০০ কেজির গাউন পরে মুম্বইয়ের রাজপথে উরফি! গাড়ির বদলে কীসে চড়ে ঘুরলেন শহর? টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে 'স্যার কোথায়?' বিয়ের পর প্রশ্ন শুনেই লজ্জায় লাল তাপসী Video: প্রচারের মাঝে ছোড়া হল পাথর! অন্ধ্রের CM জগনমোহন রেড্ডি আহত অন্ধ্রের মুখ্য়মন্ত্রীকে নিশানা করে পাথর, প্রচারে বেরিয়ে বিরাট বিপত্তি পয়লা বৈশাখের আগে পরিবারের সদস্যদের সঙ্গে কালীঘাটে পুজো মমতার

Latest IPL News

টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.