বাংলা নিউজ > ঘরে বাইরে > দীর্ঘ ২০ মাস পরে ভারতীয় যান বাহনের জন্য খুলে দেওয়া হল নেপালের দরজা

দীর্ঘ ২০ মাস পরে ভারতীয় যান বাহনের জন্য খুলে দেওয়া হল নেপালের দরজা

ভারতের যানবাহনের জন্য় দরজা খুলে দিলে নেপাল (প্রতীকী ছবি). (AP Photo) (AP)

সূত্রের খবর, ২০২০ সালের ২৩শে মার্চ অতিমারি রুখতে বন্ধ করে দেওয়া হয়েছিল ভারত- নেপাল সীমান্ত।

ফের ভারত নেপাল সীমান্ত দিয়ে যান চলাচল স্বাভাবিক করার উদ্য়োগ। করোনা অতিমারির জেরে ২০২০ সালের মার্চ থেকে বন্ধ ছিল এই রুট। এবার করোনার দাপট কিছুটা কমতেই শুরু হচ্ছে যান চলাচল। উত্তরাখন্ডের বানবাসা থেকে পশ্চিম নেপালের মহেন্দ্রনগরের মধ্যে যান চলাচল স্বাভাবিক করা হচ্ছে। বানবাসার ইমিগ্রেশন চেকপোস্টের ইন চার্জ ইন্দ্র সিং জানিয়েছেন,নেপাল অনুমতি দিয়েছে। বানবাসা ও মহেন্দ্রনগরের মধ্যে ফের যান চলাচল শুরু হয়েছে। এক্ষেত্রে ডবল ডোজের টিকাকরণের ছাড়পত্র দেখাতে হচ্ছে। 

সূত্রের খবর,  ২০২০ সালের ২৩শে মার্চ অতিমারি রুখতে বন্ধ করে দেওয়া হয়েছিল ভারত- নেপাল সীমান্ত। এদিকে পরবর্তী ধাপে করোনার প্রকোপ কিছুটা কমার পর নেপালের নাগরিকদের এদেশে আসার ব্যাপারে ছাড়পত্র দিয়েছিল ভারত সরকার। কিন্তু নেপাল সরকারের তরফে ছাড়পত্র মেলেনি এতদিন। তবে কিছুদিন আগে নেপাল সরকারের তরফে কিছু বিধিনিষেধ মেনে ভারত থেকে নেপালে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছিল। কিন্তু যান চলাচলে বিধিনিষেধটা থেকেই গিয়েছিল। তবে শেষ পর্যন্ত সেই ছাড়পত্রটাও মিলেছে। তার আগে গত ৩০শে অক্টোবর মহেন্দ্রনগর ও দিল্লির মধ্য়ে বাস সার্ভিস চালু হয়েছিল। এদিকে বানবাসার ব্য়বসায়ীরা সাধারণ যানবাহনের জন্য নেপালের দরজা খোলার জন্য বার বার  দাবি তুলছিলেন। এরপর বুধবার সন্ধ্যা থেকে সেই দরজাও খুলে দিল নেপাল সরকার।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

৯ উইকেটে ২৬৭ থেকে ৪০০-র দরজায় অস্ট্রেলিয়া,শেষ উইকেটে রেকর্ড জুটি গ্রিন-হেজেলউডের ডিএমকে দুটি করে আসন ছাড়ল সিপিএম–সিপিআইকে, জমে গেল তামিলনাড়ুর রাজনীতি Do Patti teaser: টানটান উত্তেজনা! রহস্য উন্মোচন পুলিশ কাজলের, কৃতিই কি অপরাধী ‘সুযোগ পেলে নিশ্চয়ই করব’‌, বিজেপিতে যোগ দেওয়ার কথা জানালেন তৃণমূলের সাংসদ ব্রিটিশ আমলের ইঁটের নিকাশি ব্যবস্থা বাঁচাতে উদ্যোগ, সংস্কারের পথে কলকাতা পুরসভা শনি, শুক্র এবং সূর্য মিলে সৃষ্টি করবেন বিরাট আলোড়ন, আলমারি অর্থে ভরে উঠবে কাদের মাদ্রাসায় শিক্ষক নিয়োগের পরীক্ষার দিনেই শিয়ালদায় ১১৭ ট্রেন বাতিল! দেখুন লিস্ট মার্চে ব্যাঙ্ক বন্ধ ১৪ দিন,আছে লম্বা উইকেন্ড! কলকাতায় কবে কবে ছুটি? দেখুন তালিকা সব অঙ্ক কষে কাজ সেড়েছে অর্থ বিভাগ, অবশেষে কেন্দ্রীয় হারে ডিএ মিলবে এই রাজ্যে ঝলক ১১ জিতলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানি! কাজলের বোন তনিশা এবারেও ব্যর্থ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.