বাংলা নিউজ > ঘরে বাইরে > Vice President: কৃষক সন্তান জগদীপ ধনখড়কে প্রার্থী করেছে NDA, খুশির টুইট মোদীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাজ্যপাল জগদীপ ধনখড়। (টুইট)

Vice President: কৃষক সন্তান জগদীপ ধনখড়কে প্রার্থী করেছে NDA, খুশির টুইট মোদীর

  • রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে মোদী খুশি হলেও তৃণমূলের অস্বস্তি যে বেড়েছে তা বলাই বাহুল্য। তৃণমূল নেতৃত্ব ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে ২১শে জুলাইয়ের পরে যা বলার বলা হবে। সেটি খোদ তৃণমূল নেত্রীই বলবেন সেটাও জানিয়ে দেওয়া হয়েছে।

বাংলার সরকারের সঙ্গে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সংঘাত সর্বজনবিদিত। সেই ধনখড়কে উপরাষ্ট্রপতি পদে প্রার্থী করে বড় চমক দিল এনডিএ। তৃণমূল সহ বিরোধীরা এবার কী পদক্ষেপ নেয় সেদিকেই তাকিয়ে রয়েছে বিভিন্ন মহল। তবে এর মধ্যে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লিখেছেন, সংবিধানের উপর শ্রী জগদীপ ধনখড়ের অসাধারণ জ্ঞান রয়েছে। আইনপরিষদের কাজকর্ম সম্পর্কেও তিনি ওয়াকিবহাল। আমি নিশ্চিত তিনি রাজ্যসভার অসামান্য চেয়ারম্য়ান হবেন। জাতীয় উন্নয়নকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে তিনি গাইড করবেন।

অপর একটি টুইটও করেছেন তিনি। সেখানে প্রধানমন্ত্রী লিখেছেন, কৃষক সন্তান জগদীপ ধনখড়জি তাঁর নম্রতার জন্য পরিচিত। আইন পেশায়, জনপ্রতিনিধি হিসাবেও তাঁর কৃতিত্ব রয়েছে। তিনি সবসময় কৃষক, যুব, মহিলা ও প্রান্তিক মানুষদের জন্য় কাজ করেছেন। তিনি আমাদের ভাইস প্রেসিডেন্ট পদের প্রার্থী হওয়ায় আমি খুশি।

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে মোদী খুশি হলেও তৃণমূলের অস্বস্তি যে বেড়েছে তা বলাই বাহুল্য। তৃণমূল নেতৃত্ব ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে ২১শে জুলাইয়ের পরে যা বলার বলা হবে। সেটি খোদ তৃণমূল নেত্রীই বলবেন সেটাও জানিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে তৃণমূল নেতৃত্ব এনিয়ে বিশেষ মুখ খুলতে চাইছেন না। রাষ্ট্রপতি পদের পরে এবার উপরাষ্ট্রপতি পদ নিয়ে চরম অস্বস্তি ঘাসফুল শিবিরে।

বন্ধ করুন