বাংলা নিউজ > ঘরে বাইরে > Vice Presidential Election: উপরাষ্ট্রপতি নির্বাচনে ধনখড়কেই সমর্থন করবেন উদ্ধব? ১৭ বছর পুরোনো কথা মনে করাল শিন্ডে শিবির

Vice Presidential Election: উপরাষ্ট্রপতি নির্বাচনে ধনখড়কেই সমর্থন করবেন উদ্ধব? ১৭ বছর পুরোনো কথা মনে করাল শিন্ডে শিবির

উপরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে উদ্ধব শিবিরের উপর চাপ সৃষ্টি করছে শিন্ডে শিবির

মহারাষ্ট্রে মহা বিকাশ আঘাড়ি সরকারের পতনের পর, একনাথ শিন্ডে শিবসেনার ১২ জন সাংসদকেও তাঁর শিবিরে অন্তর্ভুক্ত করেছেন। শিবসেনার এই ১২ জন সাংসদের সাথে শিন্ডে দিল্লিতে বৈঠকও করেছেন।

রাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ শেষ। বৃহস্পতিবার এর ফলাফল প্রকাশিত হবে এবং দেশ পাবে পরবর্তী রাষ্ট্রপতি। এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনা প্রবল। এখন চলছে উপরাষ্ট্রপতি নির্বাচনের প্রচার। বিজেপির সংখ্যাগরিষ্ঠতা থাকলেও অন্যান্য অনেক দলও এই নির্বাচনে নিজেদের সমর্থন ঘোষণা করেছে। এই আবহে উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন শিবসেনা জানিয়েছে যে উপরাষ্ট্রপতি নির্বাচনে তারা বিরোধী পদপ্রার্থীকে সমর্থন জানাবেন। যদিও এর আগে রাষ্ট্রপতি পদে দ্রৌপদী মুর্মুকে সমর্থন জানিয়েছিল উদ্ধব শিবির। এখন এই নির্বাচনেও শিন্ডে গোষ্ঠী উদ্ধবের উপর চাপ দিচ্ছে এনডিএ প্রার্থী ধনখড়কে সমর্থন করতে। এ জন্য ১৭ বছরের পুরনো এক কথা তাদের মনে করিয়ে দিচ্ছে শিন্ডে শিবির।

মহারাষ্ট্রে মহা বিকাশ আঘাড়ি সরকারের পতনের পর, একনাথ শিন্ডে শিবসেনার ১২ জন সাংসদকেও তাঁর শিবিরে অন্তর্ভুক্ত করেছেন। এই ১২ জন সাংসদের সাথে শিন্ডে দিল্লিতে বৈঠকও করেছেন। লোকসভায় শিবসেনার দলনেতা করা হয়েছে শিন্ডেপন্থী রাহুল শেওয়ালেকে। এই আবহে রাহুল শেওয়ালে ঘোষণা করেছেন যে তিনি উপরাষ্ট্রপতি পদের জন্য এনডিএ প্রার্থী ধনখড়কে সমর্থন করবেন। শেওয়ালে ইউপিএ-র উপরাষ্ট্রপতি পদপ্রার্থী মার্গারেট আলভার বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে বলেছেন, মার্গারেট আলভা যখন মহারাষ্ট্রে কংগ্রেসের দায়িত্বে ছিলেন তখন শিবসেনার প্রতি অবিচার করেছিলেন।

২০০৫ সালে, নারায়ণ রানে শিবসেনার বিরুদ্ধে বিদ্রোহ করেন এবং কংগ্রেসে যোগ দেন। প্রভা রাও এবং মার্গারেট আলভা কংগ্রেসে যোগদানের পর থেকেই নারায়ণ রানেকে দৃঢ়ভাবে সমর্থন করেছিলেন। শুধু তাই নয়, রানেকে শিবসেনা থেকে কংগ্রেসে আনতে আলভা এবং প্রভা রাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন বলে জানা যায়। রানে নিজেও একাধিকবার বলেছেন যে প্রভা রাও কংগ্রেসে যোগদানের সময় তাঁকে মুখ্যমন্ত্রী করার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

নারায়ণ রানেকে বিলাসরাও দেশমুখের মন্ত্রিসভায় রাজস্ব মন্ত্রী করা হয়েছিল। কিন্তু কংগ্রেসে যোগদানের পরেই তাঁর এবং বিলাসরাও দেশমুখের মধ্যে লড়াই শুরু হয়। যে প্রভা রাও রানেকে সমর্থন করেছিলেন, তাঁকে হিমাচলপ্রদেশের রাজ্যপাল নিযুক্ত করা হয়েছিল। আর মার্গারেট আলভাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়েছিল। এহেন আলভার বিরুদ্ধে এবার সুর চড়িয়েছে শিন্ডে শিবির। পুরোনো ইতিহাস মনে করিয়ে উদ্ধব শিবিরকে চাপে ফেলতে চাইছে শিন্ডে শিবির।

ঘরে বাইরে খবর

Latest News

অপেক্ষা দু'দিনের, ডিএ-বেতন নিয়ে ১৫ জুলাইতেই বড় সিদ্ধান্ত নিতে পারে রাজ্য সরকার অ্যাম্বুল্যান্স–লরির মুখোমুখি সংঘর্ষে রক্তাক্ত রাজপথ, কেশপুরে পাঁচজনের মৃত্যু নীতা আম্বানির হাতের মেহেন্দিতে একগুচ্ছ নাম, মুকেশের পরিবর্তে কারা জায়গা পেল এই পদ্ধতিতে বাড়িতেই বানিয়ে নিন মাওয়া ঘাটের বিখ্যাত ইলিশের লেজ ভর্তা! অবসরের দিনেও তরতাজা জিমি! চুটিয়ে ক্রিকেট খেললেন স্টোক্সের পুত্র-কন্যাদের সঙ্গে LIVE: আজ ফল প্রকাশ বাংলার ৪ বিধানসভা উপনির্বাচনের, দেশ জুড়ে 'মিনি টেস্ট' BJP-র Wimbledon-এর ফাইনালে উঠে বিশ্ব রেকর্ড জোকারের, শিরোপা জয়ের প্রতিপক্ষ আলকারাজ অসমে সরিয়ে ফেলা হয়েছে মহাত্মা গান্ধীর মূর্তি, আন্দোলনে ফেটে পড়ল ছাত্র সংগঠন জিতলেই ট্রফি নিশ্চিত গিলদের, বিনা পয়সায় কোথায় দেখবেন ভারত-জিম্বাবোয়ে চতুর্থ T20? গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয়

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.