বাংলা নিউজ > ঘরে বাইরে > Video: পাচারকারীদের নৌকা তাড়া কোস্টগার্ডের, বাজেয়াপ্ত ১,৫২৬ কোটি টাকার হেরোইন

Video: পাচারকারীদের নৌকা তাড়া কোস্টগার্ডের, বাজেয়াপ্ত ১,৫২৬ কোটি টাকার হেরোইন

ফাইল ছবি: এএনআই (ANI)

বিদেশে মাদক দ্রব্যের বাজারে এর আনুমানিক মূল্য প্রায় ১,৫২৬ কোটি টাকা। প্রতিরক্ষা মন্ত্রকের এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটা জানানো হয়েছে।

উত্তাল সমুদ্র। দুটি নৌকাকে তাড়া করল রাজস্ব গোয়েন্দা অধিদফতর (DRI) ও উপকূলরক্ষী বাহিনী। আরব সাগরে দুটি ভারতীয় নৌকাকে আটক করা হল। মিলল ২১৮ প্যাকেট হেরোইন। শুক্রবার এমনটাই জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক।

প্রতিটি প্যাকেটে ১ কিলোগ্রাম করে হেরোইন ছিল বলে জানা গিয়েছে। বিদেশে মাদক দ্রব্যের বাজারে এর আনুমানিক মূল্য প্রায় ১,৫২৬ কোটি টাকা। প্রতিরক্ষা মন্ত্রকের এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটা জানানো হয়েছে।

গত কয়েক মাস ধরেই এ বিষয়ে খোঁজ রাখছিলেন গোয়েন্দারা। নিশ্চিত হওয়ার পরেই ডিআরআই অভিযান শুরু করে। তারা জানতে পারে যে, দুটি ভারতীয় নৌ-যান তামিলনাড়ুর উপকূল থেকে যাত্রা করবে। তারা বিপুল পরিমাণে মাদক নিয়ে যাবে।

পরিকল্পনা অনুযায়ী, ভারতীয় উপকূল রক্ষী বাহিনী (ICG)-র সঙ্গে ডিআরআই-এর একটি যৌথ অভিযান চালায়। শুরু হয় 'অপারেশন খোজবীন'। ৭ মে রওনা দেন তাঁরা।

উত্তাল সমুদ্রে বেশ কয়েকদিন অবিরাম অনুসন্ধান ও পর্যবেক্ষণের পর, দুটি সন্দেহভাজন নৌকা 'প্রিন্স' এবং 'লিটল জিসাস' দেখতে পান তাঁরা। ১৮ মে লাক্ষাদ্বীপ উপকূলে ICG এবং DRI-এর আধিকারিকরা দুই ভারতীয় নৌযান আটক করে।

গত এক মাসে এটি ডিআরআই-এর চতুর্থ সফল অভিযান। এর আগে, ডিআরআই ২০ এপ্রিল কান্দলা বন্দরে ২০৫.৬ কেজি হেরোইন উদ্ধার করেছিল।

ঘরে বাইরে খবর

Latest News

এবার ইরানে জবাবি হামলা ইজরায়েলের, বিস্ফোরণ শোনা গেল একাধিক জায়গায় লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো প্রকাশিত মাধ্যমিক পরীক্ষার ফলাফল, এবার ঝাড়খণ্ডের পাশের হার কমে দাঁড়াল ৯০.৩১% ফের শোকের ছায়া ইংল্যান্ডের ক্রিকেটে, ৯২ বছর বয়সে প্রয়াত রমন সুব্বা রাও অনুশীলনে গুরুতর চোট হাঁটুতে,প্যারিসের টিকিট পেয়েও যেতে পারবেন না শ্রীশঙ্কর মুরলি পাল্টে গেল DD নিউজের লোগো, DD ইন্ডিয়ার পর গেরুয়ার ছোঁয়া সরকারি খবরের চ্যানেলে প্রথম দফার নির্বাচন, সকাল সকাল বুথে লাইন দিয়ে ভোট দিলেন রজনীকান্ত, ধনুশ, বিজয়রা ‘আবগারি দুর্নীতির ৫০ কোটি তো BJP-র’, কেজরি জেলে থাকলে নড্ডা নয় কেন? তোপ অভিষেকের জলপাইগুড়িতে বিজেপির বুথ অফিসে ঢুকে পড়লেন তৃণমূল প্রার্থী, কী ঘটল সেখানে?‌ PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও

Latest IPL News

লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.