বাংলা নিউজ > ঘরে বাইরে > Video: পাচারকারীদের নৌকা তাড়া কোস্টগার্ডের, বাজেয়াপ্ত ১,৫২৬ কোটি টাকার হেরোইন
ফাইল ছবি: এএনআই (ANI)

Video: পাচারকারীদের নৌকা তাড়া কোস্টগার্ডের, বাজেয়াপ্ত ১,৫২৬ কোটি টাকার হেরোইন

বিদেশে মাদক দ্রব্যের বাজারে এর আনুমানিক মূল্য প্রায় ১,৫২৬ কোটি টাকা। প্রতিরক্ষা মন্ত্রকের এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটা জানানো হয়েছে।

উত্তাল সমুদ্র। দুটি নৌকাকে তাড়া করল রাজস্ব গোয়েন্দা অধিদফতর (DRI) ও উপকূলরক্ষী বাহিনী। আরব সাগরে দুটি ভারতীয় নৌকাকে আটক করা হল। মিলল ২১৮ প্যাকেট হেরোইন। শুক্রবার এমনটাই জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক।

প্রতিটি প্যাকেটে ১ কিলোগ্রাম করে হেরোইন ছিল বলে জানা গিয়েছে। বিদেশে মাদক দ্রব্যের বাজারে এর আনুমানিক মূল্য প্রায় ১,৫২৬ কোটি টাকা। প্রতিরক্ষা মন্ত্রকের এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটা জানানো হয়েছে।

গত কয়েক মাস ধরেই এ বিষয়ে খোঁজ রাখছিলেন গোয়েন্দারা। নিশ্চিত হওয়ার পরেই ডিআরআই অভিযান শুরু করে। তারা জানতে পারে যে, দুটি ভারতীয় নৌ-যান তামিলনাড়ুর উপকূল থেকে যাত্রা করবে। তারা বিপুল পরিমাণে মাদক নিয়ে যাবে।

পরিকল্পনা অনুযায়ী, ভারতীয় উপকূল রক্ষী বাহিনী (ICG)-র সঙ্গে ডিআরআই-এর একটি যৌথ অভিযান চালায়। শুরু হয় 'অপারেশন খোজবীন'। ৭ মে রওনা দেন তাঁরা।

উত্তাল সমুদ্রে বেশ কয়েকদিন অবিরাম অনুসন্ধান ও পর্যবেক্ষণের পর, দুটি সন্দেহভাজন নৌকা 'প্রিন্স' এবং 'লিটল জিসাস' দেখতে পান তাঁরা। ১৮ মে লাক্ষাদ্বীপ উপকূলে ICG এবং DRI-এর আধিকারিকরা দুই ভারতীয় নৌযান আটক করে।

গত এক মাসে এটি ডিআরআই-এর চতুর্থ সফল অভিযান। এর আগে, ডিআরআই ২০ এপ্রিল কান্দলা বন্দরে ২০৫.৬ কেজি হেরোইন উদ্ধার করেছিল।

বন্ধ করুন