বাংলা নিউজ > ঘরে বাইরে > Video: যদি ওরা মেরেও ফেলে…বার্তা ইমরানের, গ্রেফতারের চেষ্টা, রণক্ষেত্র লাহোর

Video: যদি ওরা মেরেও ফেলে…বার্তা ইমরানের, গ্রেফতারের চেষ্টা, রণক্ষেত্র লাহোর

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের চেষ্টা।(AP Photo/K.M. Chaudhry) (AP)

ইমরান ভিডিয়ো বার্তায় জানিয়েছেন, অধিকারের জন্য় আপনাদের লড়াই করতে হবে। আপনাদের রাস্তায় নেমে আসতে হবে। ভগবান ইমরান খানকে সব কিছু দিয়েছেন। আমি গোটা জীবন লড়াই করে এসেছি। এখনও সেটা করে যাব।

চন্দ্রশেখর শ্রীনিবাসন

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের চেষ্টা। আর তার জেরে রণক্ষেত্র গোটা এলাকা।লাহোরে ইমরান খানের বাড়ির চত্বরে মঙ্গলবার টিয়ার গ্যাস ছুঁড়ল পুলিশ। সমর্থকদের ছত্রভঙ্গ করতে জলকামানও ব্যবহার করা হয়। আসলে তোষাখানা মামলায় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করতে এসেছে পুলিশ। তখনই তাতে বাধা দেওয়ার চেষ্টা করেন তার অনুগামীরা। ইমরানের বাড়ির কাছে পুলিশ ও জনতার মধ্যে কার্যত খণ্ডযুদ্ধ বেঁধে যায়। সরকারের এক মুখপাত্র ও প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ব্যাপক গন্ডগোল বেঁধে গিয়েছে। কয়েকজন আহতও হয়েছেন।

এদিকে এদিন ইমরান তার সমর্থকদের জন্য় একটি ভিডিয়ো বার্তা পাঠিয়েছেন। তিনি জানিয়েছেন, যদি আমাকে জেলেও পোরা হয় তবে শেহবাজ শরিফের সরকারের বিরুদ্ধে লড়াইটা চালিয়ে যাবেন। তিনি বার্তায় জানিয়েছেন, আমাকে গ্রেফতার করতে পুলিশ এসেছিল। তারা ভেবেছে ইমরান খানকে যদি গ্রেফতার করা হয় তবে লোকজন সব ঘুমিয়ে পড়বে। আপনারা এই বিষয়টাকে ভুল প্রমাণিত করুন। আপনাদের প্রমাণিত করতে হবে যে জনতা জেগে রয়েছে।

তিনি ভিডিয়ো বার্তায় জানিয়েছেন, অধিকারের জন্য় আপনাদের লড়াই করতে হবে। আপনাদের রাস্তায় নেমে আসতে হবে। ভগবান ইমরান খানকে সব কিছু দিয়েছেন। আমি গোটা জীবন লড়াই করে এসেছি। এখনও সেটা করে যাব। কিন্তু আমার যদি কিছু হয়ে যায় তারা যদি আমায় জেলে ঢুকিয়ে দেয় বা মেরে ফেলে তবে আপনাদের ইমরান খানকে ছাড়াই লড়ে যেতে হবে।

আপনাদের প্রমাণ করতে হবে যে আপনারা দাসত্বকে মেনে নেননি। এই একনায়কতন্ত্রকে মেনে নেননি। পাকিস্তান জিন্দাবাদ। জানিয়েছেন ইমরান খান।

এদিকে ইমরানকে গ্রেফতার করতে যেতেই শয়ে শয়ে অনুগামী তার বাড়ির সামনে ভিড় করেন। সরকারি মুখপাত্র আমি মীর জানিয়েছেন, যদি ইমরান খান আদালতে নিজের উপস্থিতি নিশ্চিত করেন তবে সেটা ভালো। কিন্তু সেটা যদি না হয় তবে আইন আইনের পথে চলবে।

এদিকে আধা সামরিক বাহিনীকেও ডেকে আনা হচ্ছে। তারা পরিস্থিতির নিয়ন্ত্রণে আনবে। এদিকে ইমরানের বাড়ির সামনে একেবারে রণক্ষেত্রে চেহারা। চারদিকে কাঁদানে গ্যাসের সেল ফাটানো হচ্ছে। জনতাকে ছত্রভঙ্গ করার চেষ্টা হচ্ছে।

পিটিআই সূত্রে খবর, ওরা ইমরানের বাড়ির দিকেও শেলিং করছে। এদিকে কালো কাপড়ে মুখ ঢেকে পুলিশকে লক্ষ্য করে পাথর ছুঁড়ছে ইমরানের অনুগামীরা। পুলিশের একাধিক শীর্ষ কর্তা জখম হয়েছেন। পিটিআইয়ের ডেপুটি চিফ শাহ মহম্মদ কুরেশি গ্রেফতারি পরোয়ানা দেখতে চেয়েছেন। তিনি জানিয়েছেন, প্রথমে এটা পড়ে বুঝব। তারপর ইমরান খান ও আইনজীবীদের সঙ্গে কথা বলে বাকিটা ঠিক করব।

 

ঘরে বাইরে খবর

Latest News

‘ইন্ডাস্ট্রির বন্ধুরা ফোন করে…’ মিশমির সঙ্গে প্রেম-গুজবে স্পষ্ট জবাব রণজয়ের মুসলিমদের জাল OBC শংসাপত্র দিচ্ছে, কিন্তু মতুয়াদের নাগরিকত্বের বিরোধিতা করছে TMC শুভর কণ্ঠে রফির গানে মেতে উঠল সুপারস্টার সিঙ্গারের মঞ্চ, মুগ্ধ নেহা কী করলেন? লোকসভা নির্বাচনে বিজেপির জয়ে লাভবান হতে পারে এই সব 'মোদী শেয়ার', দাবি CLSA-র অদিতি মুন্সির স্বামী দেবরাজকে ফের তলব করল সিবিআই, ভোট মরশুমে বাড়তি টেনশন ব্রিজভূষণের ছেলের কনভয়ের গাড়ির ধাক্কা, মৃত ২, ‘ধর্ষকের জায়গা খুনিকে আনল BJP?’ পাইলট মোডে 'গার্ল পাওয়ার', এবার মহিলা যাত্রীদের জন্য নয়া উদ্যোগ ইন্ডিগোর তৃণমূল কংগ্রেস নেতাকে লক্ষ্য করে চলল গুলি–বোমা, সপ্তম দফার আগেই তপ্ত জয়নগর Netherlands Women বনাম Italy Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মাঝ আকাশে বিমানে নগ্ন হয়ে দৌড় যাত্রীর, ধাক্কা মারলেন ফ্লাইট অ্যাটেনডেন্টকে

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.