বাংলা নিউজ > ঘরে বাইরে > রাস্তায় উড়ছে অসংখ্য নোট, গাড়ি থামিয়ে শুরু হল কাড়াকাড়ি, কোথায় পাওয়া যাচ্ছে?

ধরুন হাইওয়ে দিয়ে যাচ্ছেন। হঠাত্ই দেখলেন রাস্তা জুড়ে ছড়িয়ে গোছা গোছা টাকা! এমন অবস্থায় কী করবেন? চালিয়ে বেরিয়ে যাবেন, নাকি...

এই কঠিন সিদ্ধান্তের মুখেই পড়েছিলেন ক্যালিফোর্নিয়ার সান দিয়েগোর এক হাইওয়ে দিয়ে যাওয়া গাড়ি চালকরা। রাস্তা দিয়ে যাওয়ার সময়ে হঠাত্ই তাঁরা দেখেন, রাস্তায় উড়ে বেড়াচ্ছে নোটের তোড়া। একটু আধটু না। তা ছড়িয়ে আছে প্রায় কয়েকশো মিটার জুড়ে।

এমন অবস্থায় নিজেকে আর নিয়ন্ত্রণে রাখতে পারেননি অনেকেই। হাইওয়ের মাঝেই গাড়ি থামিয়ে টাকা সংগ্রহ করতে শুরু করে দেন তাঁরা। অনেকে আনন্দের চোটে টাকাগুলি নিয়ে ওড়াতেও শুরু করে দেন। হাইওয়ে জুড়ে যানজট তৈরি হয়। অল্প সময়েই খবর পৌঁছয় হাইওয়ে প্যাট্রোলিং পুলিশের কাছে। তাঁরাই এসে সকলের টাকা ফেরত নেওয়ার চেষ্টা করেন। অবরূদ্ধে রাস্তাও চালু করার ব্যবস্থা করেন তাঁরা।

ভিডিয়ো করেছেন বিখ্যাত সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার ও ফিটনেস ট্রেনার ডেমি ব্যাগবিও। দেখুন তাঁর ভিডিয়ো :

কিন্তু কীভাবে এমনটা হল?

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, একটি ট্রাকে করে সান ডিয়েগো থেকে ফেডারেল ডিপোজিট ইনসিওরেন্স কর্পোরেশনে নগদ টাকা স্থানান্তর করা হচ্ছিল। সেই সময়েই কোনওভাবে হাইওয়েতে ট্রাকের একটি দরজা খুলে যায়। রাস্তায় পড়ে যায় নোটের একটা বড় বাক্স। ১ এবং ২০ ডলারের নোটে ভরে যায় গোটা হাইওয়ে। উড়তে শুরু করে হাওয়ায়।

কিন্তু যাঁরা টাকা কুড়িয়ে নিয়ে কেটে পড়েছেন?

পুলিশকর্মীরা জানিয়েছেন, আইনত এটি যাঁরা কুড়িয়েছেন, তাঁদের টাকা নয়। তাই সকলে টাকা এসে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় চুরির দায়ে অভিযুক্ত হবেন তাঁরা। 

এমনিতেও ঘটনার বহু ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় রয়েছে। তাই কে কে টাকা কুড়িয়েছেন, সবাই জানেন। তাছাড়া হাইওয়ের সিসিটিভি ক্যামেরা দেখলেই গাড়ি ও ব্যক্তি চিহ্নিত করা যাবে। ইতিমধ্যেই দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

বন্ধ করুন