বাংলা নিউজ > ঘরে বাইরে > PM Modi In Japan: জাপানি শিশুর মুখে হিন্দি শুনে আপ্লুত মোদী, অটোগ্রাফ পেয়ে আনন্দে ভাসল খুদেও
জাপানি শিশুর মুখে হিন্দি শুনে আপ্লুত মোদী, অটোগ্রাফ পেয়ে আনন্দে ভাসল খুদেও (ANI/ PIB )

PM Modi In Japan: জাপানি শিশুর মুখে হিন্দি শুনে আপ্লুত মোদী, অটোগ্রাফ পেয়ে আনন্দে ভাসল খুদেও

  • PM Modi In Japan: জাপানের খুদের মুখে হিন্দি শুনে প্রধানমন্ত্রী এদিন বলেন, ‘বাহঃ, তুমি তো ভালো হিন্দু বলো। কোথা থেকে শিখলে?’ পরে সংবাদমাধ্যমকে উইজুকি বলে, ‘আমি খুব বেশি হিন্দি বলতে পারি না, কিন্তু হিন্দি বুঝতে পারি। আমি মোদীর অটোগ্রাফ নিয়েছি। আমি তাই খুব খুশি।’

জাপানের রাজধানী টোকিওর একটি হোটেলে পৌঁছতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জমকালো ভাবে স্বাগত জানানো হল। সেখানে অনেক শিশুও ছিল প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে। সেই শিশুদেরই একজন হল পঞ্চম শ্রেণির উইজুকি। সেই জাপানি খুদের মুখে শোনা গেল হিন্দি। আর ভিনদেশি খুদের মুখে দেশের ভাষা শুনে আপ্লুত হন মোদী।

উইজুকির মুখে হিন্দি শুনে প্রধানমন্ত্রী এদিন বলেন, ‘বাহঃ, তুমি তো ভালো হিন্দু বলো। কোথা থেকে শিখলে?’ পরে সংবাদমাধ্যমকে উইজুকি বলে, ‘আমি খুব বেশি হিন্দি বলতে পারি না, কিন্তু হিন্দি বুঝতে পারি। আমি মোদীর অটোগ্রাফ নিয়েছি। আমি তাই খুব খুশি।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দ্বিতীয়বার ব্যক্তিগত ভাবে কোয়াড নেতাদের শীর্ষ সম্মেলনে যোগ দিতে চলেছেন। এই সম্মেলনে যোগ দিতে সোমবার ভোরে টোকিও পৌঁছান মোদী। প্রধানমন্ত্রীর আগামী দুই দিনের অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটতে চলেছে। মোদীর সময়সূচী অনুযায়ী, তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, অস্ট্রেলিয়ার নব-নির্বাচিত প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ এবং জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সাথে দ্বিপাক্ষিক বৈঠকেও বসবেন।

এদিকে এদিন ভোরে জাপানে পা রেখেই জাপানি ভাষায় টুইট করেন প্রধানমন্ত্রী মোদী। তিনি লেখেন, ‘টোকিওতে অবতরণ করেছি। এই সফরে কোয়াড সামিট, সহকর্মী কোয়াড নেতাদের সঙ্গে দ্বিপাক্ষিক সাক্ষাত, জাপানি ব্যবসায়ী নেতাদের সঙ্গে আলাপচারিতা এবং প্রবাসী ভারতীয়দের সঙ্গে বিভিন্ন কর্মসূচিতে অংশ নেব আমি।’ সফরকালে মোদী প্রথম দিনে ব্যবসায়ী নেতা এবং জাপানে বসবাসরত প্রবাসী ভারতীয়দের সঙ্গে দেখা করতে চলেছেন।

বন্ধ করুন