বাংলা নিউজ > ঘরে বাইরে > দোদুল্যমান তালিবান, ভাইরাল হল যুদ্ধবিমানের ডানা থেকে জঙ্গিদের দোলনায় ঝোলার দৃশ্য
ছবি সৌজন্যে টুইটার
ছবি সৌজন্যে টুইটার

দোদুল্যমান তালিবান, ভাইরাল হল যুদ্ধবিমানের ডানা থেকে জঙ্গিদের দোলনায় ঝোলার দৃশ্য

  • এবার ভাইরাল হল দুই তালিবান জঙ্গির দোলনায় ঝোলার দৃশ্য।

কাবুল দখলের পর থেকেই একাধইক ইস্যুতে নিজেদের অবস্থআন বদল করে এসেছে তালিবান। তা সে মহিলাদের নিয়ে হোক বা কাশ্মীর। আর এহেন জঙ্গিদের সংগঠনের নতুন নতুন নৃশংস কীর্তি রোজই ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। এরই মাঝে এবার ভাইরাল হল দুই তালিবান জঙ্গির দোলনায় ঝোলার দৃশ্য। যুদ্ধবিমানের ডানা থেকে দোলনা টাঙিয়ে তাতে বসে দুলতে দেখা যায় তালিবানি জঙ্গিদের।

এর আগেও কাবুল দখলের পর তালিবানের শিশুসুলভ কাণ্ড ভাইরাল হয়েছিল। শিশুদের পার্কে গিয়ে ছোট গাড়ি, ঘোড়ায় চড়তে দেখা গিয়েছিল তালিবানকে। প্রেসিডেন্টের প্রাসাদে জিমে শারীরিক কসরত করতে দেখা গিয়েছিল তালিবানি জঙ্গিদের। সেই দৃশ্যও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এর পর ধীরে ধীরে ফের নিজেদের নৃশংস চেহারার উপর থেকে মুখোশ খুলে ফেলে তালিবান। এরই মাঝে ফের ভাইরাল তালিবানি দোলনার এই ভিডিয়ো।

জানা গিয়েছে, যেই যুদ্ধবিমান থেকে এই দোলনা টাঙিয়ে জঙ্গিরা ঝুলছিল, তা আদতে আফগান বায়ুসেনার। তালিবান জঙ্গিদের বিমান ওড়ানোর প্রশিক্ষণ নেই। তাই বহু যুদ্ধবিমান পরিত্যক্ত অবস্থায় বায়ুসেনা ঘাঁটিতেই পড়ে রয়েছে। এই ভিডিয়োটি আদিত্য রাজ কৌল নামক এক সাংবাদিক টুইটারে পোস্ট করলে তা সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়।

 

বন্ধ করুন